• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৭ মার্চ ২০২১

 

সরকার তথাকথিত উন্নয়নের নামে লুটপাট করছে: রিজভী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার তথাকথিত উন্নয়নের নামে লুটপাট করছে। জনগণের টাকা জনস্বার্থে না লাগিয়ে বিদেশে পাচার করছে।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১০টার দিকে গাজীপুর মহানগরের সালনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন রিজভী।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে গাজীপুরের সালনায় জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রুহুল কবির রিজভী বলেন, আমরা যারা বিরোধী রাজনীতি করি, আমরা রাতে ঘুমাতে পারি না। আমাদের অবস্থা— জলে কুমির ডাঙায় বাঘ। তারপরও আমরা বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়াই।

এ সময় তিনি আরো বলেন, দেশে বিএনপির নেতাকর্মীরা আজ নির্যাতিত-উপেক্ষিত। সভায় উপস্থিত কেউ কেউ ৩০ থেকে ৪০, কেউ ১০০ থেকে দেড়শ মামলা নিয়ে কারাগারে যাচ্ছেন, এমনকি কেউ দুই-একদিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আমরা যারা শহীদ জিয়ার আদর্শের কথা বলি, দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বের প্রতি আস্থাশীল, যারা দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বকে অনুসরণ করছি, আমাদের দিন ও রাত কাটছে এক রকম ভয়াবহতায়। তবুও বিএনপির নেতাকর্মীরা জনগণের দুঃখে-কষ্টে তাদের পাশে আছে।

রুহুল কবির রিজভী বলেন, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কার মধ্যে সবচেয়ে বেশি বেকারত্বের হার বাংলাদেশে। উন্নয়ন তো হবে মানুষের কর্মসংস্থানের জন্য। দুই-একটা ফ্লাইওভার দেখিয়ে উন্নয়ন দেখাচ্ছেন? আপনারা জানেন, আজ যে শিশু জন্মলাভ করছে, তার ২৩ হাজার টাকার ওপরে ঋণ নিয়ে সে জন্মগ্রহণ করছে।

বিএনপির এই নেতা বলেন, হঠাৎ করে একটি টেলিভিশনের সংবাদে দেখলাম, বাংলাদেশ ব্যাংকের রাজস্ব থেকে এক লাখ ৬২ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে, তারপর সরকারের পক্ষ থেকে মিডিয়ার উপর চাপ প্রয়োগ করে ওই সংবাদটি বন্ধ করে দেওয়া হয়েছে। এই ঘটনাটি প্রচার করলে সরকারের রুই, কাতলা, মৃগেল সব বেরিয়ে পড়বে। এই কারণে গোয়েন্দারা চাপ দিয়ে সংবাদটির প্রচার বন্ধ করে দিয়েছে। যতটুকু প্রচার হয়েছে, তাতেই বোঝা গেছে থলের বিড়ালটি কী অবস্থায় রয়েছে।

রিজভী বলেন, এই তথাকথিত উন্নয়নের নামে লোপাট করেছেন, দিনের ভোট রাতে করেছেন, ভোটারদের ভোট দিতে দেননি, আপনারা উন্নয়নের কথা বলছেন, এই উন্নয়নের টাকা জনগণের কাছে যায়নি, গেছে আপনাদের সম্রাট, আপনারদের খালেদ-শামীম, আপনারদের মন্ত্রীর কাছে, এমপির কাছে। তারা এই উন্নয়নের টাকা লোপাট করে মালয়েশিয়া, কানাডায় বাড়ি বানিয়েছেন। জনগণ এই সরকারের কাছে কোনো উপকারই পায়নি।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মহানগর বিএনপির সহ-সভাপতি হালিমুজ্জামান ননী, সহ-সভাপতি মেহেদী হাসান এলিজ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আহমেদ তালুকদার, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি এমদাদ হোসেন খান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাট, যুবদল নেতা মাহমুদুল হাসান রাজু প্রমুখ।

রাজনৈতিক কৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি রাজনৈতিক কৌশলের আশ্রয় নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বলে মন্তব্য করেছেন

বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি ছাড়া আর কিছুই নয়: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কর্মসূচি ইতিহাস বিকৃতির আস্ফালন, যা জাতিকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান সরকার:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দেশের স্বাধীনতার চেতনা এবং গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রকে দলীয়করণ, অকার্যকর এবং একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

sangbad ad

বিএনপি নেতার উসকানিমূলক বক্তব্যে দেশবাসী ক্ষুদ্ধ: ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপির এক নেতা দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানোর যে ইঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক বক্তব্য দিয়েছেন তাতে দেশবাসী ক্ষুব্ধ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ ভালো করবে, সেটা আশা করা যায় না: গয়েশ্বর

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশ স্বাধীন হয়েছে যুদ্ধে। যুদ্ধ করেছেন কে? জিয়াউর রহমান। সুতরাং দেশ যতদিন থাকবে, জিয়াউর রহমান ততদিন থাকবেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদল সভাপতি আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু জাতীয় প্রেস ক্লাবের সামনের সমাবেশ থেকে ফেরার পথে পুলিশের হাতে আটক হয়েছেন ।

ডিজিটাল নিরাপত্তা আইনে বেশি ভুক্তভোগী সাংবাদিকেরাই:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার জোর করে ক্ষমতায় থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সবচেয়ে বড় ভুক্তভোগী সাংবাদিকরা। তাই এই সরকারকে সরাতে সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

দেশের জনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি : কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি এখন দেশের জনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

সংবাদ অনলাইন ডেস্ক

image

২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি তোলা হয়েছে। এ সময়ের