• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

সরকারের জনপ্রিয়তা নেই বলেই তারা জনগণকে ভয় পায়: নজরুল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

সরকারের জনপ্রিয়তা নেই বলেই তারা ভোটার, রাজনৈতিক দল ও জনগণকে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।তিনি বলেছেন, তারা জানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তারা মোটেও জিততে পারবে না।এটা আমাদের কথা না। তাদের নেতারাই বলতেছেন। পালানোর জায়গা পাবে না, ইত্যাদি ইত্যাদি। এটাই বাস্তবতা। এজন্যই তারা জনগণকে ভোট দেওয়ার সুযোগ দেয় না।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী ও মুসলিম লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান খানের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, আমরা অনেক আশা নিয়ে ত্যাগ স্বীকার করে মুক্তিযুদ্ধ করেছি। এ বছর আমরা সুবর্ণজয়ন্তী পালন করবো। অথচ মুক্তিযুদ্ধের যে সুবর্ণ ফসল গণতন্ত্র সেই গণতন্ত্র আজ নেই। কারণ গণতন্ত্রের বাহন হলো নির্বাচন। নির্বাচন যদি সঠিক না হয়, তাহলে গণতন্ত্র থাকে না।

তিনি বলেন, আমরা সবাই জানি একবার হলো প্রার্থীহীন নির্বাচন। যেখানে তিনশর মধ্যে ১৫৩টি আসনে কোনো প্রার্থী ছিল না। আর একবার হলো আগের রাতে নির্বাচন। কেন এটা হলো। কেন একটা রাজনৈতিক দল জেতার জন্য কোনো বিশেষ বাহিনীর ওপর নির্ভর করে? কিংবা অন্যদের প্রার্থী হতে দেয় না। কিংবা ভোটার যাতে ভোট দিতে কেন্দ্রে যেতে না পারে তার চেষ্টা করে। কারণ তারা জানে জনগণ ভোট দিলে তারা মোটেই জিততে পারবে না।

নজরুল ইসলাম খানের সভাপতিত্বে ও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- জামায়াতে ইসলামী সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পারওয়ার, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর সভাপতি অ্যাডভোকেট আজহারুল ইসলাম, খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ড. আহমেদ আব্দুল কাদের প্রমুখ।

মানুষ নৌকায় আস্থা রাখছেন : একাব্বর হোসেন এমপি

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে মানুষ নৌকায় আস্থা রাখছেন।

দেশের প্রধান বিচারপতি এখন কানাডায় রিফিউজি : মাহবুব উদ্দিন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন।

করোনার ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, কাউকে লাভবান বা ব্যবসায়িক স্বার্থে সরকার করোনা ভ্যাকসিন সংগ্রহ করেনি।

sangbad ad

আগে মন্ত্রী-এমপিরা টিকা নিলে জনগনের মাঝে আস্থা তৈরী হতে পারে : মির্জা ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

image

করোনা টিকার প্রতি দেশের জনগনের বিন্দু মাত্র আস্থা নেই। প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী-এমপিরা আগে টিকা নিলে জনগনের মাঝে আস্থা

সরকার চট্টগ্রাম নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।

বিএনপি টিকা ব্যবস্থাপনা নিয়েও অপপ্রচার চালচ্ছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি টিকা সংগ্রহের আগেই টিকা ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল।

নারায়ণগঞ্জে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় একই কমিটির সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদককে বহিষ্কার করা হয়েছে।

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাকালীন প্রণোদনার সব টাকা সরকারের লোকজন লোপাট করেছে। এখন টিকা নিয়েও একই রকম অবস্থা তৈরি হয়েছে।

অর্থবিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অর্থবিত্ত