• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

 

মহামারির মধ্যেও লুটপাট বন্ধ নেই ক্ষমতাসীনদের: মির্জা ফখরুল

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৩ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে করেছেন, মহামারির মধ্যেও লুটপাট বন্ধ নেই ক্ষমতাসীনদের। দুর্নীতি করতেই দ্বিগুণ দামে ভ্যাকসিন কেনা হচ্ছে। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ কর্মসূচি পালন করে বিএনপি। জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

সরকার জনগণ ও গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, বিরোধী নেতাকর্মীদের অত্যাচার নির্যাতন করে আন্দোলন দমন করার চেষ্টা করছে ক্ষমতাসীনরা। দেশে দুর্নীতির মহোৎসব চলছে বলেও অভিযোগ তাঁর।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, চুরি ও লুটপাট করে ডাকাতির রাজত্ব প্রতিষ্ঠা করেছেন আপনারা এই বাংলাদেশে। এই যে কোভিড-১৯ আজকে এত বড় একটি মহামারি, এই সময়েও আপনারা লুটপাট বন্ধ করেননি। আরো কীভাবে লুটপাট করবেন? এখন ভ্যাকসিন আমদানির মধ্য দিয়ে সেই লুটপাটের বন্দোবস্ত করছেন। যেখানে ভারতে বিক্রি হচ্ছে ২.৪০ ডলার করে সেখানে আপনারা বিক্রি করছেন পাঁচ ডলার করে, বাংলাদেশের মানুষের কাছে। অর্থাৎ বাড়তি টাকাগুলো সব আপনারা নিয়ে যাবেন।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, বিএনপির ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, গণতন্ত্রকে ধ্বংস করার জন্য এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে প্রায় ১২ বছর ধরে এখানে একটা অত্যাচারের স্টিমরোলার চালিয়ে যাচ্ছে। তারা মনে করেছে, এই অত্যাচার-নির্যাতন-মামলা-হুলিয়া দিয়ে এই দেশে গণতন্ত্রকামী মানুষ, স্বাধীনতাকামী মানুষকে দমন করে রাখ যাবে কিন্তু তা সম্ভব না।

বাংলাদেশের মানুষ প্রয়োজনে তাদের বুকের রক্ত দিয়ে হলেও এ দেশের গণতন্ত্রকে রক্ষা করবে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব। তিনি এই সরকারকে হটাতে সব রাজনৈতিক দলকে একত্রিত হওয়ারও আহ্বান জানান।

পৌর নির্বাচনে ইসিকে সর্বাত্মক সহযোগিতা করবে সরকার : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন

অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে হস্তক্ষেপ করবে না সরকার:কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

সারাদেশে আগামীকাল শনিবার অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সরকার একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ২০১৮ সালের নির্বাচনের মতই

sangbad ad

সরকারের জননন্দিত কাজের প্রশংসা বিএনপির অভিধানে নেই: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারের জননন্দিত কাজের প্রশংসা বিএনপির অভিধানে নেই এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার টিকা সরকার ত্বরিতগতিতে ব্যবস্থা করতে সক্ষম হয়েছে বলেই বিএনপির গাত্রদাহ হচ্ছে।

সরকারের জনপ্রিয়তা নেই বলেই তারা জনগণকে ভয় পায়: নজরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারের জনপ্রিয়তা নেই বলেই তারা ভোটার, রাজনৈতিক দল ও জনগণকে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।তিনি বলেছেন, তারা জানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তারা মোটেও জিততে পারবে না।এটা আমাদের কথা না। তাদের নেতারাই বলতেছেন। পালানোর জায়গা পাবে না, ইত্যাদি ইত্যাদি। এটাই বাস্তবতা। এজন্যই তারা জনগণকে ভোট দেওয়ার সুযোগ দেয় না।

জিএম কাদের করোনায় আক্রান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা)

চতুর্থ ধাপে ৫৬ পৌরসভায় আ’লীগের প্রার্থী চূড়ান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

চতুর্থ ধাপে ৫৬ পৌরসভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। দলের

ধমান্ধ রাজনীতি নিষিদ্ধ করার দাবি সম্মিলিত সামাজিক আন্দোলনের

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা দুর্যোগে দেশে দেশে মানবিক বিপর্যয়, অনিশ্চয়তা, কর্মহীনতা বৃদ্ধি ও সামাজিক অস্থিরতা জনগনের সংকটকে জটিল করে তুলছে প্রতিনিয়ত। আতঙ্কিত মানুষ ভবিষ্যৎ অনিশ্চয়তায় দিশেহারা হয়ে পড়ছে। এই অন্ধকারের শক্তি মোকাবেলায় পৃথিবীর বিভিন্ন দেশে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হলেও তার কার্যকারিতা ও করোনার বহুমাত্রিক রূপ ধারণ করা নিয়ে শংঙ্কা কমছেনা।

বঙ্গবন্ধুর জীবনী উপর পাঠচক্র শুরু করেছে, বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্র

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা গ্রন্থ সমূহের উপর পাঠচক্র শুরু করেছে বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্র। এই কার্যক্রম মুজিব বর্ষ উপলক্ষে প্রতি সপ্তাহে একদিন অনুষ্ঠিত হবে। যা পর্যায়ক্রমে সারা বাংলাদেশের প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে দেয়া হবে।