• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৭ মার্চ ২০২১

 

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ইকবাল হোসেন

‘মুক্তিযুদ্ধ কোনো দলের ব্যক্তিগত সম্পদ না’

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২১ নভেম্বর ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ
image

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ইকবাল হোসেন তাপস বলেছেন, যুদ্ধের প্রায় ৫০ বছর হয়ে গেছে। এর মাঝে অনেকবার মুক্তিযুদ্ধের সেই গৌরবগাঁথা ইতিহাসকে বিকৃত করবার ব্যর্থ চেষ্টা চালানো হয়েছে। এদেশে বিভিন্ন সময়ে বিভিন্ন সরকার মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দিয়েছে। আবার অনেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করার পরেও সেই তালিকায় তাদের নাম রয়েছে। মুক্তিযোদ্ধারা কোন রাজনৈতিক সংগঠনের ছিল না। কিন্তু এখন কোনো কোনো দল মুক্তিযুদ্ধকে তাদের সম্পত্তি বানিয়ে ফেলছে। এটি অত্যন্ত পরিতাপের বিষয়। মুক্তিযুদ্ধ কোনো দলের ব্যক্তিগত সম্পদ হতে পারে না।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে শহরের এসএম মালেহ রোডে আল জয়নাল প্লাজায় এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জীবনকে বাজি রেখে মুক্তিযোদ্ধারা ৭১ সালে রণক্ষেত্রে গিয়েছিলেন। সেদিন একটি মানুষের কন্ঠস্বরে সারাদেশের মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। করোনাকালীন সময়েও আমাদের যুদ্ধ করতে হয়েছে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখবার জন্য। আমাদের বর্তমান প্রজন্ম যারা মুক্তিযুদ্ধ দেখেনি ও যুদ্ধের ভয়াবহতা উপলব্ধি করেনি তারা এই করোনার ভয়ে ঘর থেকে বের হয়নি। এখন যদি ৭১ এর যুদ্ধের সেদিনটি কল্পনা করি তাহলে ভেসে উঠে সামনে গুলি, পিছনে কামান তাক করা, মাটিতে মাইন পাতা। চারদিক থেকেই মৃত্যু যেন ওৎ পেতে আছে। কিন্তু সেই সময়েও মুক্তিযোদ্ধারা মৃত্যুকে চোখ রাঙানি দিয়েই নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন।

জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জের তিনজন পদ পাওয়ায় তাদের সংবধর্না প্রদান করা হয়। তারা হলেন: জাতীয় পার্টির নেতা জয়নাল আবেদীন, আব্দুল মোতালিব, গোলাম কাদির। অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় মুক্তিযোদ্ধা পার্টির উপদেষ্টা জয়নাল আবেদীন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি ইসহাক ভূইয়া, সহসভাপতি সফিউল আলম আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাদির, মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির আহ্বায়ক জহিরুল ইসলাম মিন্টু প্রমুখ।

রাজনৈতিক কৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি রাজনৈতিক কৌশলের আশ্রয় নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বলে মন্তব্য করেছেন

বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি ছাড়া আর কিছুই নয়: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কর্মসূচি ইতিহাস বিকৃতির আস্ফালন, যা জাতিকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান সরকার:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দেশের স্বাধীনতার চেতনা এবং গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রকে দলীয়করণ, অকার্যকর এবং একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

sangbad ad

বিএনপি নেতার উসকানিমূলক বক্তব্যে দেশবাসী ক্ষুদ্ধ: ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপির এক নেতা দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানোর যে ইঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক বক্তব্য দিয়েছেন তাতে দেশবাসী ক্ষুব্ধ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ ভালো করবে, সেটা আশা করা যায় না: গয়েশ্বর

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশ স্বাধীন হয়েছে যুদ্ধে। যুদ্ধ করেছেন কে? জিয়াউর রহমান। সুতরাং দেশ যতদিন থাকবে, জিয়াউর রহমান ততদিন থাকবেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদল সভাপতি আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু জাতীয় প্রেস ক্লাবের সামনের সমাবেশ থেকে ফেরার পথে পুলিশের হাতে আটক হয়েছেন ।

ডিজিটাল নিরাপত্তা আইনে বেশি ভুক্তভোগী সাংবাদিকেরাই:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার জোর করে ক্ষমতায় থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সবচেয়ে বড় ভুক্তভোগী সাংবাদিকরা। তাই এই সরকারকে সরাতে সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

দেশের জনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি : কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি এখন দেশের জনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

সংবাদ অনলাইন ডেস্ক

image

২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি তোলা হয়েছে। এ সময়ের