• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

 

সিটি নির্বাচনে এমপিদের প্রচারণার সুযোগ চায় ১৪ দল

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১১ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় সংসদ সদস্যদের (এমপি) অংশ নিতে আইনি বাধাকে দুঃখজনক বলে মন্তব্য করে আচরণবিধির এই বিধান বাতিল করার দাবি জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। শনিবার (১১ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে জোটের এক বিশেষ সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। বিশেষ সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থীকে জোটের সমর্থন দিয়ে তাদের পক্ষে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে সদস্য আমির হোসেন আমু, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানসহ জোটের শরিক দলের কেন্দ্রীয় ও নগর নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, একজন কাউন্সিলর প্রার্থী, যিনি সংসদ নির্বাচনের সময় এমপির পক্ষে কাজ করেছেন, সেই এমপি এখন কাউন্সিলরকে রিটার্ন দিতে পারবেন না; এটা হয় না। এই বিধান নাগরিক অধিকার খর্ব করার জন্য করা হয়েছে। সাবেক এমপিরা প্রচার চালাতে পারলে বর্তমান এমপিরা পারবেন না, এটা কোনও কথা হলো না। এটা লেভেল প্লেয়িং ফিল্ড হলো কীভাবে? এই আইন বাতিল করার ব্যাপারে বিবেচনা করা উচিত। স্থানীয় নির্বাচন হলেও এটাকে অরাজনৈতিক নির্বাচন বলার সুযোগ নেই। স্বাধীনতাবিরোধী ও জঙ্গিবাদী শক্তি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে, আমরা ঘরে বসে থাকতে পারি না। ১৪ দল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের সমর্থনে কয়েকটি জায়গায় জনসভা করবে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আমরা মনে করি, সংসদে এই আইনটি পরিবর্তন করা দরকার। বিএনপির নেতারা ‘টপ টু বটম’ নির্বাচনি প্রচারে নামতে পারবেন, আমরা পারবো না, এটা দুঃখজনক। তারপরও যেহেতু নির্বাচন কমিশনের আইন আছে, আমরা সেটা মেনেই চলছি। নাসিম আরও বলেন, এই নির্বাচন হচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির লড়াই। এই নির্বাচন আওয়ামী লীগ ও ১৪ দলের জন্য একটি চ্যালেঞ্জ। নির্বাচনে নৌকার বিজয়ের জন্য আমাদের মানুষের বাড়ি বাড়ি, ঘরে ঘরে যেতে হবে, ভোট চাইতে হবে।

সংক্রমণ কম দেখাতে পরীক্ষা কম করাচ্ছে সরকার : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এখন করোনার নমুনা পরীক্ষাও নিয়ন্ত্রণ করা হচ্ছে। কয়েকদিন আগে ১৫/১৬ হাজার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন তা ১১/১২ হাজারে নেমে এসেছে। অর্থাৎ নমুনা পরীক্ষা প্রায় ৪/৫ হাজারে কমে গেছে।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আজ মঙ্গলবার (৭ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর দশম পর্ব অনুষ্ঠিত হবে।

বিএনপির মুখে দুর্নীতি বিরোধী কথা হাস্যকর : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা হাস্যকর।

sangbad ad

দুর্নীতির মাধ্যমে সরকার স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করেছে : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছে, ভঙ্গুর করে দিয়েছে।

সীমান্ত হত্যা বন্ধে নতজানু সরকারের কোন পদক্ষেপ নেই : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, সীমান্তে বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে একপেশে হত্যাকান্ডের শিকার হচ্ছে। সরকার টু শব্দটি পর্যন্ত করে না। সীমান্ত হত্যা বন্ধে তাদের কোনো পদক্ষেপ নেই।

করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা টেস্টের ফি ২০০ টাকা ধার্য করে সরকার এখন ভ্যাম্পায়ারের ন্যায় রক্তচোষার ভুমিকায়।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আজ শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আগামীকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আগামীকাল শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহি:প্রকাশ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যারা পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছিল।

sangbad ad