• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

সাংগঠনিক ব্যর্থতা ঢাকতে বিএনপি মিথ্যাচার করে : ওবায়দুল কাদের

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবিক কারণে বেগম জিয়া জামিনে মুক্ত আছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন-গর্জনই সার। তারা সাংগঠনিক ব্যর্থতা ঢাকতে মিথ্যাচার করে। শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্পার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, পারভীন জামান কল্পনা, সানজিদা খানমসহ সহযোগী সংগঠনের নেতারা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দ্রব্যমূল্য ওঠানামার পেছনে একটা সিন্ডিকেট সবসময় কাজ করে। তবে সরকার সিন্ডিকেটের কাছে হেরে যাচ্ছে এ কথাটা ঠিক নয়। আপনি প্রতিবেশী সব দেশের দিকে তাকান, এই করোনা পরিস্থিতিতে বাজারমূল্য, কোথাও আমদানি-রপ্তানিতে আগের পর্যায়ে কেউ নেই এবং এখানে উৎপাদনেরও একটা ব্যাপার আছে।

করোনা মহামারী পরিস্থিতি থেকে বর্তমান পর্যন্ত দলীয় সাংগঠনিক কর্মকান্ড চলমান ছিল দাবি করে ওবায়দুল কাদের বলেন, করোনাকালে শুধু আমাদের কমিটি গঠন প্রক্রিয়াটা বন্ধ ছিল। আমাদের সাংগঠনিক কর্মকান্ড বন্ধ ছিল না। সাতমাস ধরেই আমাদের রাজনৈতিক সাংগঠনিক কার্যক্রম ছিল। আমাদের সারাদেশে বন্যা মোকাবিলা, ঘূর্ণিঝড় আম্পান ও বৈশ্বিক মহামারী করোনা মোকাবিলায় আমাদের নেতাকর্মীরা সারাদেশে সক্রিয় ছিল। আমাদের সহযোগী সংগঠনগুলো কৃষকদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে। তিনি বলেন, জেল হত্যা দিবসের পর থেকে আবারও পূর্ণ উদ্যমে সাংগঠনিক কাজ শুরু করবে আওয়ামী লীগ। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা হবে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বারবার নির্বাচন আন্দোলনের প্রত্যাখাত হয়ে বারবার বিফ্রিং করে আন্দোলনের ডাক দিচ্ছেন। বেগম জিয়াকে মুক্ত করার জন্য এই বিএনপি ঢাকা মহানগরিতে একটা বড় বিক্ষোভ সমাবেশ করতে পারেনি। শেখ হাসিনা মানবিকতা, উদারতা, বেগম জিয়ার বয়সজনিত বিষয়টি চিন্তা করে তাকে আজকে কারাদন্ডাদেশ স্থগিত করে ছয় মাস। এটি বিএনপির আন্দোলনের ফসল নয়, এটা শেখ হাসিনার মানবিকতা এবং উদারতার দৃষ্টান্ত। সাংবাদিক পীর হাবিবুর রহমানের উত্তরার নিজ ফ্ল্যাটে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদও জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি শুক্রবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ হামলার সঙ্গে যারাই জড়িত তাদের শাস্তির আওতায় আনা হবে।

বগুড়ায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় লাভ

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন ২০২১ এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

দেশে দ্রব্যমূল্যর দাম বৃদ্ধিতে সরাসরি জড়িত ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দাবি করেছেন দেশে দ্রব্যমূল্যর দাম বৃদ্ধির

সরকার খুন-জখমের নারকীয় বীভৎসতা চালিয়ে যাচ্ছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,অবস্থাদৃষ্টে মনে

sangbad ad

নারায়ণগঞ্জে ছাত্র মৈত্রীর সম্মেলন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

দীর্ঘ বছর পর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ছাত্র সংগঠন ছাত্র মৈত্রীর নারায়ণগঞ্জ জেলার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু সপরিবারে করোনায় আক্রান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত

নারায়ণগঞ্জে আ’লীগের যুগ্ম সম্পাদককে অব্যাহতি মানা হয়নি গঠনতন্ত্র

সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

মেয়র লিটনকে সভাপতি করে রাজশাহী নগর আ.লীগের নতুন কমিটি

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে সভাপতি করে রাজশাহী মহানগর আওয়ামী লীগের

রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হয়েছে। গত শনিবার

শিবগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য ডাঃ স্বাধীন ও শাহীনকে শোকজ

প্রতিনিধি, বগুড়া

image

দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে শিবগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য ডাঃ আশিক মাহমুদ ইকবাল স্বাধীন ও শফিকুল ইসলাম শাহীনকে শোকজ।