• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

 

সময় থাকতে বিএনপিকে সংসদে যোগ দেয়ার আহ্বান নাসিমের

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম সময় থাকতে বিএনপিকে সংসদে আসার আহ্বান জানিয়ে বলেছেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে সংসদে না আসলে বিএনপি শেষ সুযোগটাও হারাবে। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘ইস্যুবিহীন ইস্যু নিয়ে ষড়যন্ত্র না করে সংসদে এসে কথা বলুন। প্রয়োজনে আপনাদের দলীয় প্রধানের মুক্তির দাবি করুন’। ১ এপ্রিল সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে জোটের বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, জাতীয় পার্টির (জেপি) সভাপতিমন্ডলীর সদস্য এজাজ আহমেদ মুক্তা, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ড. আসীত বরণ রায়-সহ জোটের শরীকদলগুলোর কেন্দ্রীয় নেতারা।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি ভুলের রাজনীতিতে ঘুরপাক খাচ্ছে। ভুলের রাজনীতি করতে গিয়ে তারা হতাশায় ভুগছে। এ জন্য যে কোন সময় তারা ষড়যন্ত্রের রাজনীতি শুরু করতে পারে। তাদের এ ধরনের রাজনীতি সম্পর্কে সকলকে সজাগ থাকাতে হবে।

কর্মসূচি: সমাজে নৈরাজ্য, মাদক, নারী-শিশু নির্যাতনসহ সকল অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্য রয়েছে- আগামী ১০ এপ্রিল মতিঝিলে এবং ১১ এপ্রিল ধানমন্ডিতে অভিভাবক সমাবেশ। ১৫ ও ১৬ এপ্রিল রাজধানীর সিরডাপ মিলনায়তনে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ দেশের বুদ্ধিজীবী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। এছাড়াও মুজিব নগর দিবস উপলক্ষে আগামী ১৯ এপ্রিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশের আয়োজন করা হবে।

দণ্ডিত অপরাধীর মুক্তি সংসদে যাওয়ার শর্ত হতে পারে না : হানিফ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, নির্বাচিত সদস্যদের সংসদে যোগ দেয়া, না দেয়া; দণ্ডপ্রাপ্ত অপরাধীর

ভোট কেন্দ্র ও নিজের নিরাপত্তা চাইলেন ফরিদগঞ্জের স্বতন্ত্রপ্রার্থী

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনের তৃতীয় ধাপে নির্বাচনে নিজের, কর্মীদের ও ভোট

নির্বাচন বর্জন অব্যহত রাখলে বিএনপি বিলিন হয়ে যাবে : নাসিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন বর্জনের ধারা অব্যাহত রাখলে বিএনপি মুসলিম

sangbad ad

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াত

বিএনপির গণশুনানি গণতামাশা : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয়

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও সম্পদ বাজেয়াপ্তের দাবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

উপজেলা নির্বাচন বর্জনে, দল হিসেবে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ এবং তাদের সম্পদ বাজেয়াপ্তের দাবি

বিরোধী দলহীন রাজনীতির জন্য বিএনপি দায়ী : নাসিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

sangbad ad