• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

 

শ্রমিক লীগের নবনির্বাচিত সভাপতি মন্টু ও সম্পাদক খসরু

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৯ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

জাতীয় শ্রমিক লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আযম খসরু। এছাড়া কার্যকরী সভাপতির দায়িত্ব পেয়েছেন মোল্লা আবুল কালাম আজাদ। ৯ নভেম্বর শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নবনির্বাচতি সভাপতি ফজলুল হক মন্টু শ্রমিক লীগের গত কমিটিসহ একাধিকবার কার্যকরী সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া, তিনি শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতি ছিলেন। দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ফজলুল হক মন্টু ১৯৬৯-৭০ সালে পাবলা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেন। নতুন সাধারণ সম্পাদক কে এম আযম খসরু গত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। এর আগে তিনি সোনালী ব্যাংক সিবিএ’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। নতুন কার্যকরী সভাপতির দায়িত্ব পাওয়া মোল্লা আবুল কালাম আজাদ গত কমিটির সহসভাপতি ছিলেন।

এর আগে সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠান শেষে বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটটিউশনে বসে কাউন্সিল অধিবেশন। কাউন্সিলে সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নতুন নেতাদের নাম ঘোষণার সময় বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদেরকে নিয়ে আমরা সমঝোতায় বসেছিলাম। সমঝোতায় কোনো ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপর দায়িত্ব দিয়েছেন। নেত্রীয় শ্রমিক লীগের তিনজনের নাম বলেছেন। আশা করি, আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করবেন।

নবনির্বাচিত সভাপতি মোস্তফা মহসিন মন্টু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে শ্রমিক লীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন, আমি সৎ এবং নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করব। নবনির্বাচিত সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, সারাদেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবো আমরা কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস অক্ষুন্ন রাখব।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সহ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। উল্লেখ্য, ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

কৃষক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সমীর চন্দ চন্দ্র এবং সাধারণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকলীগে স্বচ্ছ নেতৃত্ব উপহার দেবেন : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ

আ’লীগের কাউন্সিলে আমন্ত্রণ পাচ্ছেন না বিদেশি অতিথিরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের আসন্ন (২১তম) জাতীয় কাউন্সিলে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হচ্ছে না বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ

sangbad ad

অনুপ্রবেশকারী ও বিতর্কিতরা আ’লীগে ঠাঁই পাবে না : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল

বিভ্রান্তিকর বক্তব্য ফেরত নিলেন মেনন

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে নিজের দেয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ঢাকা-৮ আসনের সংসদ

টক অব দ্য কান্ট্রি : যুবলীগের নেতৃত্বে কে আসছেন

ফয়েজ আহমেদ তুষার

image

যুবলীগের নতুন নেতৃত্বে কারা আসছেন- এই মুহূর্তে এটিই দেশের রাজনীতিতে সর্বোচ্চ আলোচিত বিষয়। ক্যাসিনো কাণ্ডে সংশ্লিষ্টতায় শীর্ষ নেতাদের

ছাত্রলীগ থেকে অমিত স্থায়ীভাবে বহিষ্কৃত

প্রতিনিধি, ঢাবি

image

আবরার ফাহাদকে হত্যার সময় ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে যোগাযোগের প্রমাণ পেয়ে বাংলাদেশ প্রকৌশল

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া সম্পাদক সাথী

নিজস্ব বার্তা পরিবেশক

image

সুরাইয়া আক্তারকে সভাপতি ও কাজী রহিমা আক্তার সাথীকে সাধারণ সম্পাদক করে মহিলা শ্রমিক লীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

শেখ হাসিনার আমলে অপরাধ করে কেউ ছাড় পায়নি, পাবেও না : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল

sangbad ad