• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

শ্রমিক লীগের নবনির্বাচিত সভাপতি মন্টু ও সম্পাদক খসরু

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৯ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

জাতীয় শ্রমিক লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক হয়েছেন কে এম আযম খসরু। এছাড়া কার্যকরী সভাপতির দায়িত্ব পেয়েছেন মোল্লা আবুল কালাম আজাদ। ৯ নভেম্বর শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নবনির্বাচতি সভাপতি ফজলুল হক মন্টু শ্রমিক লীগের গত কমিটিসহ একাধিকবার কার্যকরী সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া, তিনি শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতি ছিলেন। দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ফজলুল হক মন্টু ১৯৬৯-৭০ সালে পাবলা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিব বাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেন। নতুন সাধারণ সম্পাদক কে এম আযম খসরু গত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। এর আগে তিনি সোনালী ব্যাংক সিবিএ’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। নতুন কার্যকরী সভাপতির দায়িত্ব পাওয়া মোল্লা আবুল কালাম আজাদ গত কমিটির সহসভাপতি ছিলেন।

এর আগে সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠান শেষে বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটটিউশনে বসে কাউন্সিল অধিবেশন। কাউন্সিলে সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জনের নাম প্রস্তাব করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নতুন নেতাদের নাম ঘোষণার সময় বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদেরকে নিয়ে আমরা সমঝোতায় বসেছিলাম। সমঝোতায় কোনো ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপর দায়িত্ব দিয়েছেন। নেত্রীয় শ্রমিক লীগের তিনজনের নাম বলেছেন। আশা করি, আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করবেন।

নবনির্বাচিত সভাপতি মোস্তফা মহসিন মন্টু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে শ্রমিক লীগের সভাপতি পদে দায়িত্ব দিয়েছেন, আমি সৎ এবং নিষ্ঠার সাথে আমার দায়িত্ব পালন করব। নবনির্বাচিত সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, সারাদেশে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবো আমরা কাজ করে যাব। মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস অক্ষুন্ন রাখব।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সহ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। উল্লেখ্য, ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন।

বেঁচে থাকলে ঈদ উদযাপনের অনেক সুযোগ আসবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াইয়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‌এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ২২ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন তিনি।

শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি জীবন ও জীবিকার কথাও ভাবতে হবে। জীবিকার কথা চিন্তা করেই লকডাউন শিথিল করা উচিত।

অসহায়দের পাশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াছিন আলী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবী, দুস্থ ও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।

sangbad ad

গলাবাজি ছাড়া বিএনপি জাতিকে কি দিয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে তা সমগ্র জাতি জানতে চায়।

স্বাস্থ্যখাতে ভুর্তকি বাড়ানোর প্রয়োজন: জিএম কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ(জিএম)কাদের বলেছেন, শুধু লকডাউন করেই করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে না। আমাদের দেশে সামাজিক ঘনত্ব অনেক বেশি। তাই স্বাস্থ্যখাতে আরও বেশি গুরুত্ব দিতে হবে।

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা সংকটে বিএনপি দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।

চলতি সপ্তাহে করোনা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানাবে বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি সপ্তাহে করোনা পরিস্থিতি নিয়ে দলীয় পর্যবেক্ষণ তুলে ধরবে বিএনপি। এজন্য বিভাগভিত্তিকভাবে

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, এই ভয়াবহ দুর্দিনেও ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে।

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে বিএনপির ১০ সাংগঠনিক সেল

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বিএনপির ১০টি সাংগঠনিক বিভাগের সাংগঠনিক সম্পাদককে প্রধান করে বিশেষ সেল গঠন করা হয়েছে।

sangbad ad