• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

 

শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়: কাদের

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২১ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

বর্তমান বাস্তবতায় শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার রাজধানীর যাত্রাবাড়ী থানার উত্তরকুতুবখালি পাওয়ার হাউজ সংলগ্ন বাজার মাঠে হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য ও ঈদ উপহার বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা শাহ-ই-আজম, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় ছাত্র সমাজের সিনিয়র সহ-সভাপতি শাহ ইমরান রিপন, মারুফ ইসলাম প্রিন্স, মো. জামাল হোসাইন, সাহারিয়ার রাসেল, দফতর সম্পাদক মো. রুহুল আমিন গাজী বিপ্লব, প্রচার সম্পাদক মো. আতাউল¬াহ আরিফ, ধর্ম বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্র সমাজের সিনিয়র সহ সভাপতি মানিক খান।

মোহাম্মদ কাদের বলেন, করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি জীবন ও জীবিকার কথাও ভাবতে হবে। জীবিকার কথা চিন্তা করেই লকডাউন শিথিল করা উচিত। করোনাকালে হতদরিদ্রদের সার্বিক সহায়তায় ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আমাদের নেতাকর্মীরা সারাদেশময় এই ধরনের কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় যে যেখানে যেভাবে পারছে পার্টির নির্দেশে তারা কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সারাবিশ্ব করোনাভাইরাসের কারণে আজ বিপর্যস্ত। আমাদের দেশও সেই বিপর্যস্ত অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। করোনাভাইরাস এক নিয়ন্ত্রণ অযোগ্য মরণব্যধি। এই রোগ থেকে রক্ষার জন্য আমাদের যেটা করতে হয় সেটা হলো কাজ-কাম বাদ দিয়ে ঘরে বসে থাকা। একজন আরেকজনের সঙ্গে না মেশা, কোনো সমাবেশে না যাওয়া। এ অবস্থায় যখন ব্যবস্থা নিতে শুরু করেছে সরকার তখন দেখা গেলো আমাদের দেশের গরীব-দুঃখী মানুষ তাদের জীবিকা হারিয়ে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছে। আমরা যতই চেষ্টা করি আমাদের এই ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার মানুষ যেকোনো জায়গায় একত্রিত হয়েই যাচ্ছে। কোনো ক্রমেই এদের আলাদা করা যাচ্ছে না। সেই পরিপ্রেক্ষিতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি। যে মানুষগুলো জীবিকা হারিয়েছে তাদের যেন কিছুটা সাহায্য করা যায় তার জন্য আমরা কাজ করছি।

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন হাবিব হাসান ও তানভীর শাকিল জয়

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ হাবিব হাছান এবং সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে তানভীর শাকিল জয় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

মির্জাগঞ্জে ১৭ বছরেও হয়নি কমিটি, নেতৃত্বশূন্য ছাত্রদল

মেহেদী হাসান মুবিন মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ

image

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৩ সালের অক্টোবর মাসে।

তৃণমূল গোছানোর উদ্যোগ আ’লীগের

ফয়েজ আহমেদ তুষার

image

করোনার কারণে দীর্ঘ ছয় মাস ভার্চুয়াল প্ল্যাটফমে আবদ্ধ রাজনীতি অবশেষে মাঠে গড়াতে শুরু করেছে। আওয়ামী লীগ তৃণমূল গোছানোর

sangbad ad

এটর্নি জেনারেলের মৃত্যুতে জাকের পার্টি চেয়ারম্যানের শোক

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল এটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে

রাজশাহীতে ছাত্রশিবিরের চার নেতাকর্মী গ্রেফতার

জেলাবার্তা পরিবেশক

রাজশাহী নগরীতে পদ্মা যুব সমাজের ব্যানারে মিটিং চলাকালীন সময় ছাত্র শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪ জনকে আটক করেছে বোয়ালিয়া থানা পুলিশ।

চট্টগ্রামে বিএনপি জামায়াতের ১৬ নেতাকর্মী জেলে

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে আটটি নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ১৫ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন একটি আদালত।

কাউন্সিলের ঘোষণা গণফোরামের একাংশের

নিজস্ব বার্তা পরিবেশক

image

দলের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াসহ চারজনকে বহিষ্কার করে আগামী ২৬ ডিসেম্বর জাতীয়

রাজপথই বিএনপির শক্তি : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে রাজোচিত

বড় কিছু আড়াল করতেই করোনার জিগির তোলা হচ্ছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে