• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

রাজপথই বিএনপির শক্তি : রিজভী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে রাজোচিত জীবন নির্বাহ যাতে ব্যাহত না হয় সেজন্যই ওবায়দুল কাদের সাহেবরা কানা গলি দিয়ে কখনো বিনা ভোটে কখনো নিশিরাতের ভোটে ক্ষমতায় আছেন। বিএনপি অলি-গলি খুঁজবে কেন? বিএনপি তো অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথেই আন্দোলন করছে। বিএনপির শক্তি জনগণ, রাজপথই বিএনপির শক্তি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, জাসাসের জাকির হোসেন রোকন, কৃষক দলের শাহজাহান মিয়া সম্রাট, স্বেচ্ছাসেবক দলের একেএম আবুল কালাম আজাদ।

রিজভী বলেন, অলি-গলি ওবায়দুল কাদের সাহেবদেরই অবলম্বন করতে হয়। কারণ তারা ভোটের অধিকার কেড়ে নিয়ে জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করে অবৈধভাবে ক্ষমতা ধরে রেখেছেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে বিএনপির দহরম-মহরম বহু পুরনো। হঠাৎ করে তথ্যমন্ত্রীর এ ধরনের উদ্ভট বক্তব্য জনগণের মনে ঘোরতর সন্দেহের সৃষ্টি করেছে। মনে হয় তার মন্ত্রীত্ব এখন টালমাটাল অবস্থায় আছে। আওয়ামী লীগের জন্ম ও বিকাশ দেশি-বিদেশি গোয়েন্দাদের ল্যাবরেটরিতে। হাছান মাহমুদ সাহেব আপনি ভারতের প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির রচিত বইটি পড়ে দেখুন, কীভাবে তিনি জেনারেল মঈন ইউ আহমেদকে ম্যানেজ করেছিলেন শেখ হাসিনার পক্ষে।

শনিবার পাবনা-৪ আসনের উপ-নির্বাচন চলছে উল্লেখ করে রিজভী বলেন, নির্বাচনকে ঘিরে কয়েকদিন থেকেই চলছে ধানের শীষের প্রার্থীর সমর্থক ও নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের জুলুম-নির্যাতন। পাশাপাশি চলছে পুলিশি ধরপাকড়। আজ নির্বাচন চলাকালে বিএনপির কোনো এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। আওয়ামী সন্ত্রাসীরা ভোটকেন্দ্রের বাইরে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোটারদেরও ভোটকেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। শুধুমাত্র আওয়ামী সন্ত্রাসীরা কেন্দ্রে ঢুকে ভোট দিচ্ছে।

তিনি আরও বলেন, চাঁদপুর সদর পৌরসভার আসন্ন মেয়র নির্বাচনে গত শুক্রবার নির্বাচনী প্রতীক আনার জন্য ধানের শীষের প্রার্থী ও তার সমর্থকরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গেলে আওয়ামী সন্ত্রাসীরা তাদের ওপর আকস্মিক হামলা চালায়। হামলায় বিএনপির ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী গুরুতর আহত হন।

রাজনীতির মাঠে শুধুই আ’লীগ : ধুঁকছে বিএনপিসহ অন্যান্য দল

ফয়েজ আহমেদ তুষার

image

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের দখলে থাকা রাজনীতির মাঠে ধুঁকছে বিএনপিসহ অন্য দলগুলো। তৃণমূল পর্যায়ে দ্বন্দ্ব-কোন্দলের

নারায়ণগঞ্জে মান্নার অনুষ্ঠানে হামলা ও গাড়ি ভাঙচুর

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তি ও বিএনপি নেতার

বিএনপি জনরায়ের বিরুদ্ধে কর্মসূচি করছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

জনগণের মনের ও চোখের ভাষা বুঝতে না পারাই বিএনপির ব্যর্থতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

sangbad ad

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৫ আসনের উপ- নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন করে দলটি।

স্বৈরাচাররা ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য ময়েজউদ্দিনকে হত্যা করেছে

সংবাদ অনলাইন ডেস্কপ্রতিনিধি, কালীগঞ্জ (গাজীপুর)

image

বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করে নাই, তারা একটানা ২১ বছর কখনো সামরিক শাসন জারি করে, গণতন্ত্রের লেবাস পড়ে তারা দেশ শাসন করেছে।

আমরা মধ্যবর্তীর কথা বলিনি, ফ্রেশ নির্বাচন চায় বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

আমরা মধ্যবর্তী নির্বাচনের কথা বলিনি। আমরাতো ২০১৮ সালের নির্বাচনই মানি না। সেটাকেই অবৈধ

করোনাকালীন ঘটনাবহুল নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল খুবই কম

ইবরাহীম মাহমুদ আকাশ ও মোহাম্মদ উল্লাহ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে শনিবার (১৭ অক্টোবর) ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

সময় হলেই নির্বাচন : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

সময় হলেই নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী টালবাহানার প্রয়োজন নেই। সময় হলেই নির্বাচন হবে, তখন জনগণই ঠিক করবে পরবর্তী সরকারে কে থাকবে।

বিকাশ প্রতারক চক্রের প্রধানসহ আটক ৯

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশে প্রতারণা চক্রের প্রধানসহ