• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮

 

রংপুরে ঠাকুরপাড়ায় তাণ্ডব রাজনৈতিক উদ্দেশ্যে

মৎস্য প্রতিমন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • লিয়াকত আলী বাদল রংপুর

মৎস ও পশু পালন প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র বলেছেন ঠাকুরপাড়ায় হিন্দু গ্রামে তান্ডবের ঘটনা রাজনৈতিক উদ্দেশ্যে নিয়ে ঘটানো হচ্ছে। যেহেতু ১৯৫৪ সাল থেকে সংখ্যা লঘু সম্প্রদায়ের ৯০ ভাগ মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে আসছে। সেই সংখ্যা লঘু সম্প্রদায়ের প্রতি স্বাভাবিক ভাবে দূর্বলতা আছে। সেখানে আওয়ামী লীগের স্বার্থ আছে এটাকে বিঘিœত তারাই করে যারা চায় সংখ্যালঘু সম্প্রদায়কে ভারতে পাঠায় দিতে অথবা আওয়ামী লীগের কাছ থেকে দুরে সরিয়ে নিতে। তিনি গতকাল দুপুর ১২ টার দিকে বেশ কয়েকজন দলীয় সংসদ সদস্য ও নেতাদের নিয়ে ঠাকুরপাড়া পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন।

তিনি বলেন ধারাবাহিক ভাবে আগের ঘটনা গুলো পর্যালোচনা করলে দেখা যাবে ওই মহল আওয়ামী লীগের ভাবমুর্তি বিনষ্ট করার জন্য ঘটনা গুলো ঘটিয়ে আসছে।

হুইপ শহীদুল ইসলাম বলেন ঠাকুরপাড়ার তান্ডবের সাথে জামায়াত সরাসরি জড়িত তারা পরিকল্পিত ভাবে দেশে অরাজকতা সৃষ্টি করার জন্য এ তান্ডব চালিয়েছে। তিনি বলেন প্রশাসন নিরপেক্ষ ভাবে তদন্ত করছে যারা প্রকৃত দোষি তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। কাউকেই ছাড় দেয়া হবেনা বলে হুশিয়ারী উচ্চারন করেন।

সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক পংকজ দেবনাথ বলেন সংখ্যা লঘুদের বাড়ি ঘরে আগুন দিয়ে মালামাল লুট করে হামলা চালিয়ে তাদের ভয় দেখিয়ে ভারতে চলে যাবার দিন শেষ হয়ে গেছে। আমরা আর ভয় পাইনা কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংখ্যালঘুদের ব্যাপারে অত্যান্ত যতœশীল এবং সচেতন আছেন। ফলে যারা মনে করেন এভাবে হামলা করে সংখ্যালঘুদের এদেশ থেকে বিতাড়িত করে ভারতে পাঠিয়ে দেবেন তাদের হুশিয়ার করে দিতে চাই। কারন আমাদের পুর্ব সুরীরা দেশের স্বাধীনতার জন্য অস্ত্র হাতে তুলে পাকা হানাদার আর তাদের দোসরদের বিরুদ্ধে যুদ্ধ করেছে। তিনি বলেন দেশে যুদ্ধ পরাধীদের বিচার বানচাল করতে এবং অরাজক অবস্থা সৃষ্টি করতেই এসব করা হচ্ছে অভিযোগ করেন তিনি।

এর আগে নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন তারা ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেন পরে সেখানে এক সমাবেশে বক্তব্য দেন নেতৃবৃন্দ। সেখানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী সামসুল ইসলাম টুকু সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র , সংসদ সদস্য মনোরজ্ঞন শীল গোপাল প্রমুখ।

পরীক্ষামূলক সম্প্রচার

কোন দল নির্বাচনে না আসলে কিছু করার নেই এটা দলীয় সিদ্ধান্ত

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন দল যদি নির্বাচনে না আসে, আমাদের কিছু করার নেই।

শেখ হাসিনার সময় অপরাধ করে কেউ পার পাবে না : সেতুমন্ত্রী

image

শেখ হাসিনার সময় অপরাধ করে কেউ পার পাবে না। আওয়ামী লীগের শত শত নেতা-কর্মী জেলে। দুজন

আজকে তিনি কোথায়?

image

মানুষের ওপর অত্যাচার করলে ‘আল্লাহর আরশও’ কেঁপে যায় মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তার বিচার এমনিই হয়। সেই বিচারই হচ্ছে।”

sangbad ad

জুমার পর সারাদেশে বিএনপি বিক্ষোভ কর্মসূচি পালন করবে

image

দেশনেত্রীর নির্দেশে আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি করবো। দেশনেত্রীর শেষ কথা, ধৈর্য ধরে জনগণের জন্য শান্তিপূর্ণ কর্মসূচি দিতে হবে। তিনি নির্দেশনা দিয়েছেন, প্রতিবাদ

নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, নৌকা উন্নয়নের পথ দেখায়, নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট চাইলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন...

ওবায়দুল কাদেরের গাড়ি ঘিরে বিক্ষোভ

image

আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক পদ না পাওয়া ছাত্রলীগের সাবেক নেতারা সাধারণ সম্পাদক

আইভীর ওপর ইটের বৃষ্টি

image

নারায়ণগঞ্জের সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর সাংসদ শামীম ওসমানের কর্মী-সমর্থকেরা হামলা

এমপিরা আবারও মনোনয়ন পাচ্ছেন এমন ভাবলে ভুল হবে

image

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী শেখ

স্বাধীনতার মাস মার্চেই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলন করার নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত

sangbad ad