• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

 

যুবলীগের চেয়ারম্যান পরশ সম্পাদক নিখিল

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

শেখ ফজলে শামস পরশকে চেয়ারম্যান এবং মো. মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক করে আগামী ৩ বছরের জন্য আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। শেখ ফজলে শামস পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে এবং মাইনুল হোসেন খান নিখিল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি হিসাবে গত কমিটিতে দায়িত্ব পালন করেছেন। ২৩ নভেম্বর শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবলীগের ৭ম কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১৯৭২ সালের ১১ই নভেম্বর প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনি। ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গন্ধুকে স্বপরিবারে হত্যার দিন শেখ ফজলে শামস পরশের বাবা-মাকেও হত্যা করে স্বাধীনতা বিরোধী চক্র। বাবা-মাকে হারানো পরশ ধানমন্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা কলেজের থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন। এরপর যুক্তরাষ্ট্রের কলোরাডো ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নেয়ার পর দেশে ফিরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করে আসছিলেন তিনি। রাজনৈতিক পরিবারের সন্তান হলেও রাজনীতির মাঠে সক্রিয় ছিলেন না। এমনকি ছোটভাই ব্যারিস্টার ফজলে নূর তাপসের নির্বাচনী প্রচারেও তাকে খুব-একটা নামতে দেখা যায়নি। পরশ অন্য পরিচয় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাত ভাইয়ের ছেলে এবং যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ভাতিজা।

মাইনুল হোসেন খান নিখিলের জন্ম চাঁদপুরে হলেও তিনি দীর্ঘদিন যাবৎ ঢাকার রাজনীতিতে সক্রিয়। তৃণমূল থেকে উঠে আসা এই রাজনীতিক বৃহত্তর লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতিতে জড়ান। ছাত্রলীগের রাজনীতি থেকে ১৯৮৭ সালে তিনি যুবলীগে যোগ দেন। তৎকালীন ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের একটি আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক ছিলেন। ১৯৯৩ সালে তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক হন। সেই সময় যুবলীগের চেয়ারম্যান ছিলেন শেখ ফজলুল করিম সেলিম। ২০০১ সালের দিকে তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক হন। ২০১২ সালে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি নির্বাচিত হন। একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনে (কাফরুল ও মিরপুর) আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন নিখিল।

উল্লেখ্য, শনিবার বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কংগ্রেসে ৩ হাজারের বেশি কাউন্সিলর এবং ৩০ হাজার ডেলিগেট আমন্ত্রিত ছিলেন। কংগ্রেসে সদ্য অব্যহতি পাওয়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বিতর্কিতদের আমন্ত্রণ জানানো হয়নি।

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল : সভাপতি ছাড়া অধিকাংশ পদে পরিবর্তনের সম্ভাবনা : হবে নতুনের জয়গান

ফয়েজ আহমেদ তুষার

image

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে (সম্মেলন) দলের কার্যনির্বাহী সংসদে অর্ধেকের বেশি পদে পরিবর্তন ও রদবদলের আভাস

বিএনপি অরাজকতা সৃষ্টি করলে সমুচিত জবাব দেয়া হবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ওয়েবপেজ উদ্বোধন তথ্যমন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে একটি

sangbad ad

কেন্দ্রের হস্তক্ষেপেও বিতর্কমুক্ত নয় নতুন নেতৃত্ব

ফয়েজ আহমেদ তুষার

image

‘উড়ে এসে জুড়ে বসা’ নেতাদের ‘ক্ষমতার অপব্যবহার’ রুখতে দলে এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোতে আওয়ামী লীগের শুদ্ধি

নগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের উত্তরে বজলুর-মান্নান দক্ষিণে মন্নাফি- হুমায়ূন

নিজস্ব বার্তা পরিবেশক

image

শেখ বজলুর রহমানকে সভাপতি ও এস এম মান্নান কচিকে সাধারণ সম্পাদক

বিএনপি এখনও চরমপন্থীদের পৃষ্টপোষকতা করছে : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখনো চরমপন্থী ও জঙ্গিবাদকে পৃষ্টপোষকতা

বিএনপিতে অভ্যন্তরীণ গণতন্ত্র অনুপস্থিত : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির দলের অভ্যন্তরে গণতন্ত্র অনুপস্থিত।

মানুষকে জিম্মি করে পরিবহন ধর্মঘট না করার আহ্বান ১৪ দলের

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের মানুষকে জিম্মি করে পরিবহন ধর্মঘট না করতে পরিবহন মালিক

শরাফত আলী হিরা গণতন্ত্রী পার্টির ভারপ্রাপ্ত সম্পাদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

নানা অভিযোগের ভিত্তিতে ডা. মো. শাহাদাত হোসেনকে অব্যাহতি দিয়ে শরাফত আলী হিরাকে গণতন্ত্রী পার্টিওর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক

sangbad ad