• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

মির্জাগঞ্জে ১৭ বছরেও হয়নি কমিটি, নেতৃত্বশূন্য ছাত্রদল

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • মেহেদী হাসান মুবিন মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ
image

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৩ সালের অক্টোবর মাসে। যার বয়স ১৭ বছর।

এরপর কয়েকবার কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও পটুয়াখালী জেলা ছাত্রদল ও উপজেলা বিএনপির নেতাদের গ্রুপিংএর কারণে তা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ৩৮ বছর আগে ১৯৭৯ সালের ১ জানুয়ারি আত্মপ্রকাশ করে। বিএনপির সহযোগী সংগঠন হিসেবে এ ছাত্র সংগঠনটি ৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ গুরুত্বপূর্ন আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছে।

দলের একাধিক নেতাকর্মী জানান, ২০০৩ সালে দ্বিবার্ষিক সম্মেলনে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন এসএম জয়নুল আবেদীন সুজন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস।সভাপতি এস এম জয়নুল-আবেদীন সুজন বর্তমানে ইতালি প্রবাসী। আর সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস বর্তমানে ব্যবসায়ী।

এদের বাইরেও কমিটির অনেকেই ব্যবসায়ী, যুবদল, সেচ্ছাসেবকদল নেতা ও প্রবাসে পাড়ি দিয়েছেন। ফলে দলীয় কর্মসূচিতে ছাত্রদল বরাবরই ব্যর্থ। একইভাবে সরকারবিরোধী সব আন্দোলনেও শক্তি অর্জনে ব্যর্থ হয়েছেন। অথচ সেই কমিটি দিয়েই রয়েগেছে।

এই সময়ের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের চারটি, জেলা ছাত্রদলের দুই কমিটি গঠন করা হলেও মির্জাগঞ্জে সেই এক কমিটিই রয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, প্রায় দেড় যুগের সন্নিকটে থাকা এই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯৩ সদস্যের সবারই ছাত্রজীবন শেষ হয়েছে অনেক আগে।

ইতোমধ্যে অভিভাবকের স্থানটিও দখল করে নিয়েছেন তারা। সেই সঙ্গে যুবদলের রাজনীতির সুযোগ থেকেও বঞ্চিত হয়েছেন তারা। অনেকের বয়স পঞ্চাশের কোঠায়। কারও কারও সন্তানরা স্কুল-কলেজ পাড়ি দিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়া লেখা করছে। আবার কেউ সংসার নিয়ে ব্যস্ত

ছাত্রদলের বর্তমান কারা-নির্যাতিত প্রত্যাশীরা জানান, দলীয় গ্রুপিংএর কারণে এই অচল অবস্থার সৃষ্টি হয়েছে। দ্রুত নতুন কমিটি গঠন করা না হলে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কর্মসূচিতে ছাত্রদলের নেতাকর্মীদের আর দেখাই যাবে না।

মির্জাগঞ্জ উপজেলা বি.এন. পি এর সাধারন সম্পাদক অহসানউল্লাহ পিন্টু সিকদার বলেন,জেলা ছাত্রদল বিভিন্ন সময় একতরফা কমিটি গঠন করেছেন যার কারনে গ্রুপিংএর সৃষ্টি হয়েছে। আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা রাখার জন্য ছাত্র দলের কমিটি প্রয়োজন। জেলা ছাত্রদলের কাছে অতিদ্রুত নতুন কমিটি গঠনের প্রতাশা রইল।

পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বশর উজ্জল বলেন, এ অবস্থা কাটানোর জন্য অতিদ্রুত নতুন কমিটি গঠন করা হবে। ইতিমধ্যেই কেন্দ্রের সাংগঠনিক টিম সকল উপজেলায় মতবিনিময় শেষ করেছেন। সল্প সময়ের মধ্যেই নতুন কমিটি গঠন করা হবে বলে আশা ব্যক্ত করেন।

রাজনীতির মাঠে শুধুই আ’লীগ : ধুঁকছে বিএনপিসহ অন্যান্য দল

ফয়েজ আহমেদ তুষার

image

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের দখলে থাকা রাজনীতির মাঠে ধুঁকছে বিএনপিসহ অন্য দলগুলো। তৃণমূল পর্যায়ে দ্বন্দ্ব-কোন্দলের

নারায়ণগঞ্জে মান্নার অনুষ্ঠানে হামলা ও গাড়ি ভাঙচুর

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তি ও বিএনপি নেতার

বিএনপি জনরায়ের বিরুদ্ধে কর্মসূচি করছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

জনগণের মনের ও চোখের ভাষা বুঝতে না পারাই বিএনপির ব্যর্থতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

sangbad ad

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৫ আসনের উপ- নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন করে দলটি।

স্বৈরাচাররা ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য ময়েজউদ্দিনকে হত্যা করেছে

সংবাদ অনলাইন ডেস্কপ্রতিনিধি, কালীগঞ্জ (গাজীপুর)

image

বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করে নাই, তারা একটানা ২১ বছর কখনো সামরিক শাসন জারি করে, গণতন্ত্রের লেবাস পড়ে তারা দেশ শাসন করেছে।

আমরা মধ্যবর্তীর কথা বলিনি, ফ্রেশ নির্বাচন চায় বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

আমরা মধ্যবর্তী নির্বাচনের কথা বলিনি। আমরাতো ২০১৮ সালের নির্বাচনই মানি না। সেটাকেই অবৈধ

করোনাকালীন ঘটনাবহুল নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল খুবই কম

ইবরাহীম মাহমুদ আকাশ ও মোহাম্মদ উল্লাহ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে শনিবার (১৭ অক্টোবর) ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

সময় হলেই নির্বাচন : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

সময় হলেই নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী টালবাহানার প্রয়োজন নেই। সময় হলেই নির্বাচন হবে, তখন জনগণই ঠিক করবে পরবর্তী সরকারে কে থাকবে।

বিকাশ প্রতারক চক্রের প্রধানসহ আটক ৯

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশে প্রতারণা চক্রের প্রধানসহ