• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

মধ্যবর্তী নির্বাচনই আন্দোলন থামানোর একমাত্র পথ : ডা. জাফরুল্লাহ

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিয়ে চলমান আন্দোলন থামবে না উল্লেখ করে মধ্যবর্তী নির্বাচনই এর একমাত্র পথ বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজকে ফাঁসি চাই বলে এই আন্দোলন থামবে না। হঠাৎ এই ফাঁসি দিয়ে, এই আজগুবি কথা দিয়ে এটা থামবে না, এই আন্দোলন-সংগ্রাম থামবে না। আমি স্পষ্ট করে বলতে চাই, এটার একমাত্র চিকিৎসা বা একমাত্র পথ সুষ্ঠু গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন। এই রোগের চিকিৎসা জনগণের হাতে ক্ষমতা দেয়া। আসুন জনগণকে নিয়ে আমরা সবাই মিলে একত্রিতভাবে প্রতিদিন, যতদিন পর্যন্ত গণতন্ত্র না আসবে, মধ্যবর্তী নির্বাচন না আসবে ততদিন আমরা আন্দোলনে থাকি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী ভয় কেন পান? একটা মধ্যবর্তী নির্বাচন দিয়ে দেখুন না। নির্বাচনে আসুন, গণতন্ত্র ফেরত দিন, গণতন্ত্র ফিরিয়ে দেয়াই এই রোগের চিকিৎসা। আমি বলি, আপনি সামগ্রিক পরিবর্তন আনেন। একটা কমিশন করে সবাই ডাকুন। আপনি একলা কিছুই করতে পারবেন না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির ব্যাপকতা তুলে ধরে ‘সরকার চুরিতে চ্যাম্পিয়ন হয়ে গেছে’ বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘ভারতীয় প্রেসক্রিপশনে দেশ চলতে পারে না। হঠাৎ মন্ত্রী সাহেব বলছেন, ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক আছে। কী রক্তের সম্পর্ক আছে? মুক্তিযুদ্ধের সময় আমরা যে রক্ত ঝরিয়েছি সেটা না আজকে ভারতীয় জোটের সম্পর্ক। ভারতীয় গোয়েন্দা বাহিনী ও ইসরাইলের মোসাহেদ আপনাকে ভুল পথে নিচ্ছে। এই ভুল পথ থেকে সরে না আসলে সবার জন্য সমূহ বিপদ।’

নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে বিএনপি: জাহাঙ্গীর

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা মাঠে থেকে বিজয় নিয়ে ঘরে ফিরবে বলে জানিয়েছেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন।

আ’লীগের তৃণমূলে বিভক্তি বাড়ছে

ফয়েজ আহমেদ তুষার

image

স্থানীয় সরকার নির্বাচনকে ঘিরে আগাম বিরোধে জড়াচ্ছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

শতভাগ বিদ্যুৎ বাস্তবায়নের দ্বারপ্রান্তে আ’লীগ

ফয়েজ আহমেদ তুষার

২০২১ সালের মধ্যে সবার ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ দিয়েছিল, তা এখন বাস্তবায়নের দ্বারপ্রান্তে। ইতোমধ্যে দেশের প্রায় ৯৮ ভাগ এলাকায় বিদ্যুতের আলো পৌঁছে গেছে।

sangbad ad

হোমনায় আ’লীগের সভায় ছাত্রলীগের হামলা : আহত ১০

প্রতিনিধি, হোমনা (কুমিল্লা)

কুমিল্লার হোমনায় আ’লীগের কর্মিসভা চালাকালে ছাত্রলীগের পরিকল্পিত হামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ অন্তত ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রফিক-উল হককে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টে সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের প্রতি

সাংগঠনিক ব্যর্থতা ঢাকতে বিএনপি মিথ্যাচার করে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবিক কারণে বেগম জিয়া জামিনে মুক্ত আছেন।

রাজনীতির মাঠে শুধুই আ’লীগ : ধুঁকছে বিএনপিসহ অন্যান্য দল

ফয়েজ আহমেদ তুষার

image

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের দখলে থাকা রাজনীতির মাঠে ধুঁকছে বিএনপিসহ অন্য দলগুলো। তৃণমূল পর্যায়ে দ্বন্দ্ব-কোন্দলের

নারায়ণগঞ্জে মান্নার অনুষ্ঠানে হামলা ও গাড়ি ভাঙচুর

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তি ও বিএনপি নেতার

বিএনপি জনরায়ের বিরুদ্ধে কর্মসূচি করছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

জনগণের মনের ও চোখের ভাষা বুঝতে না পারাই বিএনপির ব্যর্থতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।