• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

 

একাদশ সংসদ নির্বাচন

ভোলার নির্বাচনী মাঠে ১০ প্রভাবশালী প্রার্থী

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • সংবাদদাতা, ভোলা
image

ভোলায় জমে উঠেছে নির্বাচনী মাঠ। নির্বাচনের মাঠে আলোচনায় ১০ হেভিওয়েট প্রার্থী। আওয়ামী লীগের ক্ষমতার আমল থেকে যারা মাঠে এরা হচ্ছেন ভোলা-১ আসনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ভোলা-২ আসনে আলী আজম মুকুল এমপি, ভোলা-৩ আসনে নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, ভোলা-৪ আসনে বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুলাহ আল ইসলাম জ্যাকব। এ সময় বিএনপি দলীয় সাবেক মন্ত্রী ও এমপিদের ৪ জনকে এলাকায় দেখা যায়নি। কালে ভদ্রে কেউ এলেও যাননি নির্বাচনী এলাকায়।

মাঠের রাজনীতির কাজ সেরেছেন ড্রয়িং মে। এদের মধ্যে ভোলা-৩ আসনের বিএনপি দলীয় প্রার্থী কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহম্মেদ বীরবিক্রম উল্লেখযোগ্য। ২০১০ সালের উপ-নির্বাচনের পর তাকে আর এলাকায় দেখা যায়নি। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) পর্যন্ত তিনি এলাকায় আসেননি। দলীয় সূত্র জানায়, ১০ ডিসেম্বর ভোলা হানাদার মুক্ত দিবসে তিনি বিপুল সোডাউনের মধ্য দিয়ে এলাকায় ফিরে গণসংযোগে মাঠে নামবেন। চলছে প্রস্তুতি। মনোনয়নপত্র বাছাই’র দিন ব্যারিস্টার পুত্র মারুফ আকাশকে সঙ্গে নিয়ে এলাকায় ফিরেন ভোলা-২ আসনের বিএনপির প্রার্থী সাবেক এমপি হাফিজ ইব্রাহিম। এমনকি জেলা প্রশাসক রিটার্নিং অফিসারের কার্যালয়েও হাফিজ ইব্রাহিমকে দেখা গেছে আচরণবিধি ভেঙ্গে বিশাল বহর নিয়ে অবস্থান করতে। এলাকায় বিশাল শোডাউন করে মনোনয়নপত্র জমা দেন ভোলা-৪ আসনের প্রার্থী সাবেক এমপি নাজিম উদ্দিন আলম। একই সঙ্গে ওই এলাকায় বিএনপির অপর প্রার্থী কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক নুরুল ইসলাম নয়নও নিজের অবস্থান তৈরি করতে প্রকাশ্যে মাঠে অবস্থান করছেন। তবে মনোনয়নপত্র জমা দেয়া থেকে শুরু করে বাছাইকালেও উপস্থিত ছিলেন না আরেক হেভিওয়েট বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ ও তার মা , সাবেক মন্ত্রী নাজিউর রহমানের স্ত্রী রেবা রহমান। এ দুজন এবার ভোলা-১ আসনে বিজেপি থেকে প্রার্থী হয়েছেন। তবে তারা উপস্থিত না থাকলেও মনোনয়নপত্র বাছাইকালে তার ছোট ভাইসহ তাদের দলের শীর্ষ নেতারা কয়েকজন আইনজীবীকে নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে অবস্থান করেন। এদেরও দলীয় অফিস এখন চাঙ্গা।

তবে আন্দালিভ রহমান শেষ পর্যন্ত ধানের শীষ প্রতীক নিয়ে এবারও নির্বাচন করবেন এমনটা জানান, দলীয় সম্পাদক মোতাছিন বিলাহ। ফলে নির্বাচন জমে ওঠেছে বলেও মনে করেন রাজনৈতিক বিশেষকরা। ৩০ ডিসেম্বরের নির্বাচন হবে প্রতিযোগিতামূলক। আর তাই নিয়ে চলছে প্রস্তুতি। অপরদিকে ভোলা-১ আসনে পৌর মেয়র জেলা যুবলীগ সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে পৌর এলাকায় কেন্দ্র কমিটির বৈঠক করে বেড়াচ্ছেন।

এর আগে সদরের এ আসনে ১১৩টি কেন্দ্র কমিটি গঠন করার কাজ শেষ করায় নির্বাচনী মাঠে আওয়ামী লীগ শক্তিশালী অবস্থানে রয়েছেন বলেও মনে করেন জেলা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল মমিন টুলু। ভোলা-২ আসনের প্রার্থী আলী আজম মুকুল জানান, শক্তিশালী বিরোধী প্রার্থীর সঙ্গে নির্বাচন করতে হবে। এমনটা মাথায় রেখেই তিনি গত কয়েকবছর তার দল আওয়ামী লীগকে সংগঠিত করেছেন।

এদিকে রোববার মনোনয়নপত্র বাছাই শেষে যারা বৈধ প্রার্থী এরা হচ্ছেন ভোলা-১ আসনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ (আ’লীগ), আন্দালিভ রহসান পার্থ (বিজেপি), মিসেস রেবা রহমান (বিজেপি), কেফায়েত উলাহ নজিব(জাতীয় পার্টি), একেএম সোহেল আহম্মেদ (কমিউনিস্ট পার্টি), মাওলানা ইয়াছিন নবী পুরী (ইসলামী আন্দোলন) ভোলা-২ আসনে বর্তমান এমপি আলী আজম মুকুল (আ’লীগ), সাবেক এমপি হাফিজ ইব্রাহিম, (বিএনপি) ওই দলের অপর প্রার্থী রফিকুল ইসলাম মমিন (বিএনপি) , মারুফ আহম্মেদ (বিএনপি), ওবায়দুর রহমান (ইসলামী আন্দোলন)।

ভোলা-৩ আসনে নুরুন্নবী চৌধুরী শাওন (আ’লীগ), মেজর হাফিজ উদ্দিন আহমেদ (বিএনপি), মো. কামাল হোসেন (বিএনপি), নুরনবী সুমন (জাতীয় পার্টি), মোসলে উদ্দিন (ইসলামী আন্দোলন)। ভোলা- ৪ আসনে আব্দুলাহ আল ইসলাম জ্যাকব (আ’লীগ), সাবেক এমপি নাজিম উদ্দিন আলম (বিএনপি), নুরুল ইসলাম নয়ন (বিএনপি), অ্যাডভোকেট মহিবুলাহ (ইসলামী আন্দোলন) ।

মহাজোটে দেড় শতাধিক বিদ্রোহী প্রার্থী প্রচারণায়

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেড় শতাধিক আসনে মহাজোটের প্রার্থীদের বিপরীতে

সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনায় আ’লীগের নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয়

আর একবার জনগণের সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক ও প্রতিনিধি, গোপালগঞ্জ

image

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দেয়ার

sangbad ad

বিএনপি-জামায়াত সহিংসতা শুরু করেছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে

প্রচার উৎসবে দেশ

অমিত হালদার ও ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয়

পাল্টাপাল্টি অভিযোগ কাদের-ফখরুলের

নিজস্ব বার্তা পরিবেশক

image

পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করে নির্বাচন বানচালের

জামায়াতের ওপরই আস্থা বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন জাতীয় নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের চেয়ে জামায়াতে ইসলামীর

জাতীয় পার্টিকে নিয়ে অস্বস্তিতে আ’লীগ

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বারপ্রান্তে এসে মহাজোটের বড় শরিক জাতীয় পার্টিকে (জাপা)

মহাজোটে আসন ২৯ উন্মুক্ত ১৩২

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) ২৯ জন মহাজোটের প্রার্থী হিসেবে

sangbad ad