• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

বিএনপির গঠন ও রাজনীতি মানুষের রক্তের ওপর প্রতিষ্ঠিত : তথ্যমন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ৩১ আগস্ট ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বরেছেন, বিএনপি গঠিত হয়েছে জিয়াউর রহমানের রক্তে রঞ্জিত হাতে। মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে বিএনপি গঠন করা হয়েছে। বিএনপির রাজনীতি মানুষের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে। ৩১ আগস্ট শনিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার ও এমএ করিমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

ড. হাছান বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য একহাজার ৬০০ সেনাসদস্যকে হত্যা করেছেন। সেনাবাহিনীর অনেক সদস্য ছুটিতে ছিলেন, তাদের ডেকে পাঠিয়ে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। অথচ তারা জানতেও পারেননি তার অপরাধ কী। সেনা, নৌ এবং বিমান বাহিনীর কযয়েক হাজার সদস্যকে হত্যা করেছেন স্বৈরশাসক জিয়াউর রহমান। যে বিএনপি মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে আছে, তারা আবার বড় বড় কথা বলছে কী করে?

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ২০১৪-১৫ সালে পেট্রোল বোমা কারা নিক্ষেপ করেছে? পেট্রোল ও বোমা হামলায় এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এ সময় প্রায় ৪ হাজার গাড়ি পুড়িয়েছে, ৩০টি লঞ্চে আগুন দিয়েছে, ৫০০ স্কুল পুড়িয়ে দিয়েছে। বিদ্যুৎকেন্দ্রে আগুন দিয়েছে, ৩০টি সরকারি অফিসে অগ্নিসংযোগ করেছে। যারা এভাবে মানুষ হত্যা করে তাদের এমন বক্তব্য রাখার কোনো অধিকার নেই। শুধু বিএনপি নয়, বিএনপির প্রশ্রয়ে জঙ্গিরাও বাংলাদেশের বিভিন্ন স্থানে নানা সময় অনেক মানুষ হত্যা করেছে।

তিনি বলেন, এসব সন্ত্রাসী কর্মকান্ড ও অগ্নিসন্ত্রাসে বিএনপি নেতারা হুকুমের আসামি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর- আপনি ভারপ্রাপ্ত মহাসচিব এবং মহাসচিব হওয়ার পর আপনার নেতৃত্বে এসব হয়েছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি একটি কমিশন গঠন করে এসব ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা উচিৎ।

তথ্যমন্ত্রী বলেন, সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পেছনে শুধুমাত্র গুটিকয়েক সেনাসদস্য জড়িত ছিল না। যারা বঙ্গবন্ধু হত্যাকান্ডের কুশীলব ছিল তার মধ্যে অন্যতম প্রধান জিয়াউর রহমান। কর্নেল ফারুক, রশীদরা যখন জিয়াউর রহমানের কাছে গেলো তখন জিয়াউর রহমান বলেছিল আমি সিনিয়র অফিসার তাই সরাসরি যেতে পারি না, গো অ্যাহেড। জিয়াউর রহমান যদি এই হত্যাকান্ড ও ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত না থাকতেন তাহলে হত্যাকান্ডের পর সঙ্গে সঙ্গে ছুটে যেতেন এবং ব্যবস্থা গ্রহণ করতেন। তিনি সেটা করেননি। বঙ্গবন্ধু হত্যাকান্ডের এক সপ্তাহ পর জিয়াউর রহমানকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেন বিশ্বাসঘাতক খন্দকার মোশতাক। তাই জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকান্ডের অন্যতম প্রধান কুশীলব।

বিএনপি দু’দফা ক্ষমতায় থেকেও কেন জিয়া হত্যার বিচার করেনি, তা রহস্যজনক : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দুদফা ক্ষমতায় থেকেও কেন জিয়াউর রহমান হত্যার বিচার করতে পারেনি, তা রহস্যজনক।

বেঁচে থাকলে ঈদ উদযাপনের অনেক সুযোগ আসবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াইয়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‌এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ২২ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন তিনি।

শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি জীবন ও জীবিকার কথাও ভাবতে হবে। জীবিকার কথা চিন্তা করেই লকডাউন শিথিল করা উচিত।

sangbad ad

অসহায়দের পাশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াছিন আলী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবী, দুস্থ ও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।

গলাবাজি ছাড়া বিএনপি জাতিকে কি দিয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে তা সমগ্র জাতি জানতে চায়।

স্বাস্থ্যখাতে ভুর্তকি বাড়ানোর প্রয়োজন: জিএম কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ(জিএম)কাদের বলেছেন, শুধু লকডাউন করেই করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে না। আমাদের দেশে সামাজিক ঘনত্ব অনেক বেশি। তাই স্বাস্থ্যখাতে আরও বেশি গুরুত্ব দিতে হবে।

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা সংকটে বিএনপি দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।

চলতি সপ্তাহে করোনা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানাবে বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি সপ্তাহে করোনা পরিস্থিতি নিয়ে দলীয় পর্যবেক্ষণ তুলে ধরবে বিএনপি। এজন্য বিভাগভিত্তিকভাবে

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, এই ভয়াবহ দুর্দিনেও ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে।

sangbad ad