• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

 

বিএনপি-জামায়াত ক্যাডারদের অনুপ্রবেশ দশ লাখ টাকায় যুবলীগের সদস্য

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

অর্থের বিনিময়ে পদ বিক্রি এবং অনুপ্রবেশকারীদের কারণেই চরম বিতর্কের মুখে পরেছে আওয়ামী লীগের অন্যতম শক্তিশালী অঙ্গসংগঠন ‘আওয়ামী যুবলীগ’। মোটা অংকের টাকা ও তদবিরের মাধ্যমে যুবলীগের বিভিন্ন পদ বাগিয়ে নিয়েছিল বিএনপি-জামায়াতের সুবিধাবাদী নেতারা। যুবলীগে এদের অনুপ্রবেশের কারণেই চরম বিতর্কের মুখে পরেছে আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি। সংগঠনটির কেন্দ্রীয় কমিটি, নগর কমিটি, জেলা ও উপজেলা পর্যায়ের কমিটির বিভিন্ন পদ অনেক সময় বিক্রির অভিযোগ ওঠে।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে সংবাদকে বলেন, ‘যুবলীগের সদস্য পদ পেতেই নূন্যতম ১০ লাখ টাকা ব্যয় করতে হয়। কমিটি গঠনের দায়িত্বে থাকা অনেক নেতাকেই মোটা অংকের টাকা দিতে হয়। যুবলীগের মাঠ পর্যায়ের কমিটিতে টাকা ছাড়া স্থান পাওয়া বিরল ঘটনা। লাখ লাখ টাকা দিয়েই যুবলীগে অনুপ্রবেশ ঘটেছে বিএনপি-জামায়াতের ক্যাডারদের।’

অবৈধভাবে ক্যানিসো চালু, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেফতার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এক সময় ফ্রিডম পার্টির নেতা ছিল। বিপুল অংকের অবৈধ অর্থসহ আইন শৃঙ্খলা বাহিনীর তাহে আটক যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জিকে শামীমও বিএনপি’র নেতা ছিলেন। বিগত চারদীয় জোট সরকারের শাসনামলে জিকে শামীম ছিলেন ঢাকা মহানগর যুবদলের সহ সম্পাদক এবং বিএনপি নেতা মির্জা আব্বাসের ঘনিষ্ট ক্যাডার।

এ ব্যাপারে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে সংবাদকে বলেছেন, ‘ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অর্থের লোভ ও বিভিন্ন মহলের তদবিরকে প্রাধান্য দিয়ে কমিটি গঠনের কারণেই বিতর্কের মুখে যুবলীগ। এদের কালো টাকা ও ক্ষমতার দাপটে আওয়ামী লীগ ও এর সহযোগী অন্যান্য সংগঠনের নিরীহ কর্মীরা কোনটাসা। এজন্য এখন সভা-সমাবেশ আহবান করা হলেও সমাজের অপেক্ষাকৃত ভালো লোকজন আসতে চান না।’ ওই নেতা আরও জানান, ‘শুধুমাত্র যুবলীগ নয়- আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কমিটিগুলোরও একই অবস্থা। দলের ত্যাগী ও পরিচ্ছন্ন নেতাকর্মীরা কষ্টকর জীবনযাপন করছেন। আর অনুপ্রবেশকারীরা বিলাসবহুল জীবনযাপন করছেন।’

বিএনপিসমর্থিত ‘অপরাধী’ গ্রেফতার হলে অভিযোগ কেন : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধী-সন্ত্রাসীদের কোনো দলীয় পরিচয় থাকতে পারে না। সরকার বিভিন্ন অপরাধে নিজের দলের লোকদেরকেও ছাড় দিচ্ছে না। আর বিএনপিসমর্থিত কোনো অপরাধী গ্রেফতার হলে অভিযোগ কেন?

বিএনপি জনগণের পাশে থাকেনি

নিজস্ব বার্তা পরিবেশক

image

যুবলীগ সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সহজ করে তুলেছিলেন বঙ্গমাতা: গোলাপ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ বলেছেন,বঙ্গমাতা শেখ

sangbad ad

রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর ঢাল হতে পারে না : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রমাণ করেছেন।

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি বলে মন্তব্য করেছেন দলটির

আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান রয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,

মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত হয়েছে।

হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হত্যা-খুনের

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না