• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

 

বিএনপি মনোনয়ন বাণিজ্যে রেকর্ড করেছে : কাদের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনয়ন বাণিজ্যে রেকর্ড করেছে। যাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছে তারা বিএনপির নেতাদের বাড়িতে গিয়েও ধর্ণা দিচ্ছে। টাকা ফেরত দেয়ার ভয়ে সেইসব নেতারা এখন পালিয়ে বেড়াচ্ছেন। মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, মেজবাহ্ উদ্দিন সিরাজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আবদুস সবুর, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন প্রমুখ।

জোটগত প্রার্থী তালিকা: দুইএক দিনের মধ্যে প্রার্থী তালিকা চূড়ান্ত করে জোটগতভাবে প্রকাশ করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে নেতৃত্বাধীন জোটের মধ্যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক রয়েছে। এই জোটের মধ্যে অবিশ্বাসের কোন জায়গা নেই। কোন ধরনের টানাপোড়েনও নেই।

বিদ্রোহীদের নিয়ন্ত্রেণে কমিটি: এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলের বিদ্রোহী প্রার্থীদের নিয়ন্ত্রণ করার জন্য ইতোমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা কাজ শুরু করে দিয়েছে। তারা নিয়ন্ত্রণে এসে যাবে।

জাপা মহাসচিব: এবিএম রহুল আমিন হাওলাদারের জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে অব্যাহতির বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের নির্দেশেই তাকে অব্যাহতি দেয়া হয়েছে। তার অব্যাহতির বিষয়ে আমাদের কোন হাত নেই। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়।

পুতুল নাচ: এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারেক রহমানের ইশারায় ড. কামাল পুতুলের মত নাচছেন। তার কোন ক্ষমতা নেই। তাদের মনোনয়ন প্রক্রিয়া পুতুল নাচে পরিণত হয়েছে। নির্বাচন কমিশন বিএনপির সঙ্গে বিমাতা সুলভ আচরণ করছে বলে করা বিএনপির অভিযোগ সম্পর্কে জানতে চাইলে কাদের বলেন, ইসি যদি বিএনপিকে বিজয়ী করত তাহলে তাদের সঙ্গে প্রকৃত মায়ের আচারণ করত, নাকি? আওয়ামী লীগ নির্বাচন থেকে সরে যাবে জেএসডি নেতা আ স ম আব্দুর রবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তার এ বক্তব্য এই শতাব্দির বিশ্ব রেকর্ড। বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদের প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, নয়াপল্টনে বিএনপির একজন আবাসিক প্রতিনিধি রয়েছে। যিনি গুজব আর সন্ত্রাস ছড়ানোর কারখানা। তার আর কোন কাজ নেই।

জিয়া পরিবার: আওয়ামী লীগ জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার চেষ্ঠা করছে, বিএনপির নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করবে কিভাবে? জিয়া পরিবারই তো বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতে কোন কিছু করতে বাদ রাখেননি। ইতিহাস তা প্রমাণ করেছে। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য সব ধরনের ষড়যন্ত্র তারা করেছে। বঙ্গবন্ধুর খুনীদের নিরাপদে বিদেশে পালিয়ে যেতে সহায়তা করা, খুনীদের পুরস্কৃত ও পুর্নবাসিত করা, ইনডেমনিটি বিল পাশ করে তা সংবিধানে স্থান দেয়া, এসব তারাই করেছিল। ১৫ আগস্টের নেপথ্যে তারাই ছিল, খুঁজলে তাই বেরিয়ে আসবে। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনো নিশ্চিহ্ন করার রাজনীতি করে নি, করবেও না । কারণ আওয়ামী লীগ এ ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না। তিনি বলেন, বিএনপি একটি বড় দল। বিএনপি গণতান্ত্রিক রাজনীতিতে থাকলে কোনো ক্ষতি নেই। গণতন্ত্র দুই চাকার বাইসাইকেল। একদিকে সরকারি দল, অন্যদিকে বিরোধী দল। বিরোধী দলকে বাদ দিয়ে তো সংসদীয় গণতন্ত্র হয় না।

মহাজোটে দেড় শতাধিক বিদ্রোহী প্রার্থী প্রচারণায়

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেড় শতাধিক আসনে মহাজোটের প্রার্থীদের বিপরীতে

সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনায় আ’লীগের নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয়

আর একবার জনগণের সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক ও প্রতিনিধি, গোপালগঞ্জ

image

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দেয়ার

sangbad ad

বিএনপি-জামায়াত সহিংসতা শুরু করেছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে

প্রচার উৎসবে দেশ

অমিত হালদার ও ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয়

পাল্টাপাল্টি অভিযোগ কাদের-ফখরুলের

নিজস্ব বার্তা পরিবেশক

image

পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করে নির্বাচন বানচালের

জামায়াতের ওপরই আস্থা বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন জাতীয় নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের চেয়ে জামায়াতে ইসলামীর

জাতীয় পার্টিকে নিয়ে অস্বস্তিতে আ’লীগ

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বারপ্রান্তে এসে মহাজোটের বড় শরিক জাতীয় পার্টিকে (জাপা)

মহাজোটে আসন ২৯ উন্মুক্ত ১৩২

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) ২৯ জন মহাজোটের প্রার্থী হিসেবে

sangbad ad