• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

 

বগুড়ায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় লাভ

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, বগুড়া
image

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন ২০২১ এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল থেকে একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদ অর্জন করেছে। নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট পলাশ খন্দকার জানান, ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট। ৩১১ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল। ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও লমহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)। ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।

৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই মোঃ সিরাজুল হক নির্বাচিত হয়েছেন। তাঁদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ বজলুর রহমান পেয়েছেন ২৬৫, একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট। লাইব্রেরী ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ জুয়েল পেয়েছেন ৩১২ ভোট। ৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৩৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ বেবী খাতুন, ৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ মিতা খাতুন, ৩৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ জহুরুল ইসলাম জিয়া, ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ শিপন খাতুন, ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ রাকিবুল ইসলাম। মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। শুক্রবার সকাল ৮ থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আগে মন্ত্রী-এমপিরা টিকা নিলে জনগনের মাঝে আস্থা তৈরী হতে পারে : মির্জা ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

image

করোনা টিকার প্রতি দেশের জনগনের বিন্দু মাত্র আস্থা নেই। প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী-এমপিরা আগে টিকা নিলে জনগনের মাঝে আস্থা

সরকার চট্টগ্রাম নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।

বিএনপি টিকা ব্যবস্থাপনা নিয়েও অপপ্রচার চালচ্ছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি টিকা সংগ্রহের আগেই টিকা ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল।

sangbad ad

নারায়ণগঞ্জে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় একই কমিটির সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদককে বহিষ্কার করা হয়েছে।

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাকালীন প্রণোদনার সব টাকা সরকারের লোকজন লোপাট করেছে। এখন টিকা নিয়েও একই রকম অবস্থা তৈরি হয়েছে।

অর্থবিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অর্থবিত্ত

সরকার তথাকথিত উন্নয়নের নামে লুটপাট করছে: রিজভী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার তথাকথিত উন্নয়নের নামে লুটপাট করছে। জনগণের টাকা জনস্বার্থে না লাগিয়ে বিদেশে পাচার করছে।

কেউই দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বে নয়: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজনীতি একটি বহুমাত্রিক মহাসড়ক উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সীমারেখার মধ্যে থেকে দলীয় শৃঙ্খলার অনুশাসন মেনে চলতে হবে। দলের জন্য কেউ যেন বোঝা না হয়। আবার কেউই দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বে নয়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আগে টিকা নিলে জনগণ ভরসা পাবে : রিজভী

সংবাদ অনলাইন ডেস্ক

উপহার হিসেবে ভারতের পাঠানো ভ্যাকসিনের প্রথম ডোজ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নেয়ার আহ্বান জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম