• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৪ জুলাই ২০২০

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয় : ওবায়দুল কাদের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৮ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘ভিআইপি কালচার’ এ বিশ্বাসী নয়। করোনাকালে ধনী-গরিব নির্বিশেষে সবাইকে সমান চিকিৎসা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারি হাসপাতালসহ চিকিৎসা বিষয়ক সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছি, সাধারণ রোগী ও উচ্চবিত্ত রোগীদের কোনও বাছ-বিচার নয়, সবাইকে সমান চোখে দেখে চিকিৎসা করুন। আজ রোববার (২৮ জুন) রাজধানীতে নিজের সরকারি বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতিতে অটল:

ওবায়দুল কাদের বলেন, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অবস্থান স্পষ্ট। শুধু স্বাস্থ্য খাতেই নয়, যে কোনো খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল। অপরাধী দলীয় পরিচয় কিংবা ক্ষমতাবান হলেও ছাড় দেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, করোনার এমন সংক্রমণ কাছের মানুষ দূরে চলে যায়, মুহূর্তেই প্রিয়জন অচেনা হয়ে যায়। মা-বাবা কিংবা স্বামী-স্ত্রীকে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। আবার মৃত্যুর পর কেউ কাছে আসছে না, এমন করুণ মর্মস্পর্শী। পুরোটা জীবন প্রিয়জনের জন্য করে শেষ বিদায় নিচ্ছেন প্রিয় মানুষের স্পর্শহীনতায়, মমতার বন্ধনহীন এসব দৃশ্য। তিনি বলেন, রোগীর মৃত্যুর ৩ ঘণ্টা মৃতদেহ থেকে সংক্রমণ ছড়ানোর সুযোগ নেই, এ রোগ অভিশাপ নয়, নিজেকে সুরক্ষিত রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে দাফন-কাফন করতে পারে আপনজনেরা।

বর্তমানে ৬৬ টি ল্যাবে করোনা টেস্ট হচ্ছে জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এ সুবিধা স¤প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালসহ অন্যান্য সংশ্লিষ্টদের জনস্বার্থে পিসিআর ল্যাব স্থাপনে উদ্যোগ নেওয়া হচ্ছে। টেস্টিং সক্ষমতা ও ট্রেসিং বাড়ানো গেলে করোনা নিয়ন্ত্রণ সম্ভব।

হাসপাতাল সমূহের ব্যবস্থাপনা এবং সমন্বয় বৃদ্ধিতে স্বাস্থ্য বিভাগের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী করোনায় আক্রান্ত অনেক রোগী বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন, তাদের সেবা ও প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইনে সেবার মান বাড়ানোর অনুরোধ করছি।

করোনার এই সংকটে দেশের কয়েকটি জেলায় বন্যা দেখা দেওয়ায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহ্বান জানান ওবায়দুল কাদের।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আগামীকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আগামীকাল শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহি:প্রকাশ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যারা পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছিল।

বাজেট প্রত্যাখান করলো বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদে পাস হওয়া নতুন অর্থবছরের বাজেট একটি গতানুগতিক ও অবাস্তবায়নযোগ্য উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

sangbad ad

রাজনৈতিক দল নিবন্ধনে নতুন আইন উদ্দেশ্যপ্রণোদিত : বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজনৈতিক দল নিবন্ধন আইনের প্রক্রিয়া উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে এই কার্যক্রম স্থগিত করার দাবি জানিয়েছে বিএনপি।

নথি ছিঁড়ে বাজেট প্রত্যাখান করলো বিএনপির এমপিরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি অর্থবছরের জন্য পাশ হওয়া বাজেট প্রত্যাখান করছে বিএনপির সংসদ সদস্যরা। বুধবার সংসদ ভবনের বাইরে মানিক মিয়া এভিনিউয়ে দলটির পাঁচজন সংসদ সদস্য বাজেটের নথি ছিঁড়ে তা প্রত্যাখান করে।

করোবানীর পশুর হাট করোনার ঝুঁকি ভয়ানক মাত্রায় নিতে পারে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেখানে-সেখানে কোরবানীর পশুর হাটের অনুমতি দেওয়া যাবে না। মহাসড়কের ওপর বা পাশে হাট বসানো যাবে না। কারণ কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুর হাট ঝুঁকি ভয়ানক মাত্রায় নিতে পারে।

সংকটে-দুর্যোগে সবার আগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আ’লীগের ঐতিহ্য: ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংকটে, দুর্যোগে সবার আগে অসহায় মানুষের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দেওয়াই আওয়ামী লীগের ঐতিহ্য।

পাটকল শ্রমিকদের অবসরের সিদ্ধান্ত গণবিরোধী : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেওয়ার সরকারের সিদ্ধান্ত গণবিরোধী। গণদুশমন ছাড়া এমন সিদ্ধান্ত কেউ নিতে পারে না।

করোনা প্রতিরোধে সরকারের কোনো রোডম্যাপ নেই : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাস্থ্য অধিদফতর আজকে যে একটা গাইডলাইন দেবেন, সেই গাইডলাইনও তারা দিতে পারেনি।

sangbad ad