• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০৬ জুলাই ২০২০

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকলীগে স্বচ্ছ নেতৃত্ব উপহার দেবেন : ওবায়দুল কাদের

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৬ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে চলমান শুদ্ধি অভিযানের মাধ্যমে কৃষকলীগে ক্লিন ইমেজের (স্বচ্ছ) নেতৃত্ব উপহার দেবেন। ৬ নভেম্বর বুধবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষকলীগের ১০ম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে (বেলা ১১টায়) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে কৃষকলীগের দশম জাতীয় সম্মেলন উদ্বোধন করেন। কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ্র চন্দের সঞ্চালনায় সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট ও শোক প্রস্তাব উপস্থাপন করেন সাধারণ সম্পাদক শামসুল হক রেজা। এ সময় আওয়ামী লীগ ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রায় প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং ৯ হাজার ডেলিগেট অংশ নেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে, তার সঙ্গে সঙ্গতি রেখে যেন স্বচ্ছ, পরিচ্ছন্ন ও ক্লিন ইমেজের ব্যক্তিত্ব কৃষকলীগের নেতৃত্বে আসতে পারে, সেদিকে কৃষকলীগের নেতাকর্মীদের নজর দিতে হবে। তিনি বলেন, গত ৪৪ বছরে সবচেয়ে কৃষকবান্ধব সরকার শেখ হাসিনার সরকার। সবচেয়ে সৎ ব্যক্তি, জনপ্রিয় রাজনীতিবিদ, বিচক্ষণ নেতা, দক্ষ প্রশাসক, সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। যার উন্নয়ন অর্জন শুধু এ দেশে নয়, সারা বিশ্বে সমাদৃত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আজ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই। কিন্তু কে বলে বঙ্গবন্ধু নেই। বঙ্গবন্ধু থাকবেন লাঙলের ফলায়, থাকবেন শ্রমিকের হাতুড়ি-গাইতিতে, থাকবেন লালনের একতারায়।

দুর্নীতির মাধ্যমে সরকার স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করেছে : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছে, ভঙ্গুর করে দিয়েছে।

সীমান্ত হত্যা বন্ধে নতজানু সরকারের কোন পদক্ষেপ নেই : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, সীমান্তে বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে একপেশে হত্যাকান্ডের শিকার হচ্ছে। সরকার টু শব্দটি পর্যন্ত করে না। সীমান্ত হত্যা বন্ধে তাদের কোনো পদক্ষেপ নেই।

করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা টেস্টের ফি ২০০ টাকা ধার্য করে সরকার এখন ভ্যাম্পায়ারের ন্যায় রক্তচোষার ভুমিকায়।

sangbad ad

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আজ শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আগামীকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আগামীকাল শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহি:প্রকাশ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যারা পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছিল।

বাজেট প্রত্যাখান করলো বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদে পাস হওয়া নতুন অর্থবছরের বাজেট একটি গতানুগতিক ও অবাস্তবায়নযোগ্য উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

রাজনৈতিক দল নিবন্ধনে নতুন আইন উদ্দেশ্যপ্রণোদিত : বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজনৈতিক দল নিবন্ধন আইনের প্রক্রিয়া উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে এই কার্যক্রম স্থগিত করার দাবি জানিয়েছে বিএনপি।

নথি ছিঁড়ে বাজেট প্রত্যাখান করলো বিএনপির এমপিরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি অর্থবছরের জন্য পাশ হওয়া বাজেট প্রত্যাখান করছে বিএনপির সংসদ সদস্যরা। বুধবার সংসদ ভবনের বাইরে মানিক মিয়া এভিনিউয়ে দলটির পাঁচজন সংসদ সদস্য বাজেটের নথি ছিঁড়ে তা প্রত্যাখান করে।

sangbad ad