• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

পাটকল শ্রমিকদের অবসরের সিদ্ধান্ত গণবিরোধী : রিজভী

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৯ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেওয়ার সরকারের সিদ্ধান্ত গণবিরোধী। গণদুশমন ছাড়া এমন সিদ্ধান্ত কেউ নিতে পারে না। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের গণবিরোধী এই সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট, ভুলনীতি এবং মাথাভারী ও অদক্ষ প্রশাসন লোকসানের জন্য দায়ী, শ্রমিকরা নয়। কারণ মৌসুমে জুলাই-আগস্ট মাসে পাটের দাম যখন ১০০০-১২০০ টাকা থাকে তখন পাট না কিনে সেপ্টেম্বর-অক্টোবরে যখন পাটের দাম ২০০০-২২০০ টাকা হয় তখন পাট কেনা হয় এবং চাহিদার চেয়ে কম পাট ক্রয় করা হয়। বিদেশে বাজার খোঁজা, পণ্যের বহুমুখীকরণ এসবই মন্ত্রণালয় ও বিজেএমসিসহ প্রশাসনের কাজ। ফলে লোকসানের দায় কোনোভাবেই শ্রমিকরা নেবে না। করোনা ভাইরাস বিস্তারের পাশাপাশি কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের গণবিরোধী সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। পাটশ্রমিকদের ছাঁটাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে আমরা এই গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানাচ্ছি।

তিনি বলেন, করোনা নিয়ে সরকার প্রকৃত কোনো তথ্যই জনগণকে অবহিত করে না। আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান বিষয়ে সরকারিভাবে যেটি বলা হচ্ছে তা দেশ-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পাচ্ছে না। মিথ্যার ওপর প্রতিষ্ঠিত সরকার সত্যকে নিয়েই তাদের যত ভয়। কারণ সত্য প্রতিষ্ঠিত হলে অগণতান্ত্রিক ও কর্তৃত্ববাদী সরকারের মসনদ নড়ে যাবে। তাই তারা সত্যকে আতঙ্ক মনে করে। জবাবদিহিহীন সরকারের আমলে তাদের লোকেরা করোনা নিয়ে যা ইচ্ছা তাই করে যাচ্ছে।

###

মানুষ নৌকায় আস্থা রাখছেন : একাব্বর হোসেন এমপি

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে মানুষ নৌকায় আস্থা রাখছেন।

দেশের প্রধান বিচারপতি এখন কানাডায় রিফিউজি : মাহবুব উদ্দিন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন।

করোনার ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, কাউকে লাভবান বা ব্যবসায়িক স্বার্থে সরকার করোনা ভ্যাকসিন সংগ্রহ করেনি।

sangbad ad

আগে মন্ত্রী-এমপিরা টিকা নিলে জনগনের মাঝে আস্থা তৈরী হতে পারে : মির্জা ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

image

করোনা টিকার প্রতি দেশের জনগনের বিন্দু মাত্র আস্থা নেই। প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী-এমপিরা আগে টিকা নিলে জনগনের মাঝে আস্থা

সরকার চট্টগ্রাম নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।

বিএনপি টিকা ব্যবস্থাপনা নিয়েও অপপ্রচার চালচ্ছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি টিকা সংগ্রহের আগেই টিকা ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল।

নারায়ণগঞ্জে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় একই কমিটির সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদককে বহিষ্কার করা হয়েছে।

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাকালীন প্রণোদনার সব টাকা সরকারের লোকজন লোপাট করেছে। এখন টিকা নিয়েও একই রকম অবস্থা তৈরি হয়েছে।

অর্থবিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অর্থবিত্ত