• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৫ মে ২০১৮

 

নারী মেম্বারকে ধর্ষনের পর এবার নারী সংসদ সদস্যের উপর হামলা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১১ নভেম্বর ২০১৭

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

হবিগঞ্জে বাহুবলে নারী সংসদ সদস্য কেয়া চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটেছে। হামলার পরপরই তাৎক্ষণিক ভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভা শেষে অসুস্থ সংসদ সদস্য কেয়া চৌধুরীকে বাহুবল হাসপাতালে এনে চিকিৎসা প্রদান করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মিরপুরস্থ বেদে পল্লীতে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হবিগঞ্জ-সিলেটের দায়িত্বপ্রাপ্ত সংসদ সদস্য কেয়া চৌধুরী এমপি শুক্রবার বিকেলে মিরপুরস্থ বেদে পল্লীতে আর্থিক সহায়তা প্রদান করতে যান। এ উপলক্ষে পার্শ্ববর্তী স্থানে সমাবেশের মঞ্চ তৈরি করা হয়। এক পর্যায়ে যুবলীগ নেতা মোঃ তারা মিয়া ও আওয়ামীলীগ নেতা আলাউর রহমান সাহেদের নেতৃত্বে কিছু লোক মঞ্চ থেকে মাইক খোলে নিয়ে যায়। এ নিয়ে হট্টগোল বাধলে তারা মিয়া ও সাহেদের নেতৃত্বে উশৃঙ্খল কর্মীরা হামলা চালায়। এতে তিনি ওইস্থানে সমাবেশ করতে না পেরে নিকটস্থ মিরপুর চৌমুহনীতে এসে রাস্তায় বসে প্রতিবাদ জানান। আধঘন্টারও বেশি সময় রাস্তায় অবস্থানের পর চৌমুহনীতে শত শত লোকের সমাগম ঘটে। এক পর্যায়ে কেয়া চৌধুরী এমপি মাইক চাইলে তাকে মাইক এনে দেয়া হয়। ঘটনাস্থলে মাইক পৌঁছার পরপর তাৎক্ষণিক সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে কেয়া চৌধুরী এমপি ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসকার আলী, লামাতাসী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী টেনু, উপজেলা আওয়ামীলীগ নেতা ফরিদ তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা কদর আলী, উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউর রহমান অলি, উপজেলা মহিলালীগের যুগ্ম আহ্বায়ক রাহেলা আক্তার প্রমুখ। সমাবেশে কেয়া চৌধুরী এমপি হামলাকারীদের নাম-পরিচয় উল্লেখ করে বলেন, আমি আওয়ামীলীগের সংসদ সদস্য হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার নিয়ে সুবিধা বঞ্চিত বেদে লোকজনের কাছে এসেছিলাম। তারা মিয়া ও সাহেদের নেতৃত্বে উশৃঙ্খল কর্মীরা আমার উপর হামলা করে, আমার মঞ্চ থেকে মাইক খোলে নিয়ে যায়। তিনি জনগণের কাছে এর বিচার দিয়ে বলেন, আপনারাই বলুন আমার কি অপরাধ। কেন এরা আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে পৌঁছে দিতে বাঁধা দিচ্ছে। এদিকে প্রতিবাদ সমাবেশে বক্তৃতার এক পর্যায়ে কেয়া চৌধুরী এমপি মাথাঘুরে পড়ে যান। সাথে সাথে তাকে গাড়িতে তোলে বাহুবল হাসপাতালে নিয়ে এলে কর্তৃব্যরত চিকিৎসকরা তাকে সিলেট ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে, বাহুবলের উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ বলেন, কেয়া চৌধুরী এমপি অসুস্থ হয়ে হাসপাতালে এসেছিলেন। তার শারীরিক অবস্থায় বিবেচনায় উন্নত পরীক্ষা-নীরিক্ষা ও চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে, কেয়া চৌধুরীর উপর হামলার প্রতিবাদে শুক্রবার রাত ৮টার দিকে বাহুবল বাজারে হামলাকারীদের বিরুদ্ধে জুতা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সিইসি’র পদত্যাগ দাবিকে বিএনপির মামা বাড়ির আবদার বলেছেন কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার পদত্যাগ দাবিকে বিএনপির মামা বাড়ির

বিজেপির আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছে আ’লীগ প্রতিনিধি দল নিজস্ব বার্তা পরিবেশক

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছে আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল। রোববার

গণতন্ত্রী পার্টির সম্মেলনের তারিখ পরিবর্তন

নিজস্ব বার্তা পরিবেশক

অনিবার্য কারণ বশত গণতন্ত্রী পার্টির জাতীয় সম্মেলন ২০১৮-এর তারিখ পরিবর্তন করা হয়েছে

sangbad ad

স্বাধীনতা দিবসে জাকের পার্টির নির্বাচনী প্রচারণা শুরু

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাকের পার্টি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশব্যাপী

কোন দল নির্বাচনে না আসলে কিছু করার নেই এটা দলীয় সিদ্ধান্ত

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন দল যদি নির্বাচনে না আসে, আমাদের কিছু করার নেই।

শেখ হাসিনার সময় অপরাধ করে কেউ পার পাবে না : সেতুমন্ত্রী

image

শেখ হাসিনার সময় অপরাধ করে কেউ পার পাবে না। আওয়ামী লীগের শত শত নেতা-কর্মী জেলে। দুজন

আজকে তিনি কোথায়?

image

মানুষের ওপর অত্যাচার করলে ‘আল্লাহর আরশও’ কেঁপে যায় মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তার বিচার এমনিই হয়। সেই বিচারই হচ্ছে।”

জুমার পর সারাদেশে বিএনপি বিক্ষোভ কর্মসূচি পালন করবে

image

দেশনেত্রীর নির্দেশে আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি করবো। দেশনেত্রীর শেষ কথা, ধৈর্য ধরে জনগণের জন্য শান্তিপূর্ণ কর্মসূচি দিতে হবে। তিনি নির্দেশনা দিয়েছেন, প্রতিবাদ

নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, নৌকা উন্নয়নের পথ দেখায়, নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট চাইলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন...

sangbad ad