• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৫ আগস্ট ২০২০

 

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সারাদেশে সমাবেশ করবে কেন্দ্রীয় ১৪ দল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারাদেশে সভা-সমাবেশ কারবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দল। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এ ঘোষণা দেন। এ সময় তিনি মুজিববর্ষ উপলক্ষে জোটের কর্মসূচি ঘোষণা করেন।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, গণআজাদী লীগের নেতা এস কে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রর নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায়সহ জোটের শরীক অন্যান্য দলের জেষ্ঠ্য নেতারা উপস্থিত ছিলেন।

অপশক্তিকে পরাজিত করতে পারলেই মুজিববর্ষ পালন সার্থক হবে-মোহাম্মদ নাসিম: কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, মুজিববর্ষে যদি সব অপশাক্তিকে পরাজিত করতে পারি, তাহলেই আমাদের এই বর্ষ পালন সার্থক হবে। তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে শুধু সভা সমাবেশ করে বক্তব্য দিলেই হবে না। বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করবো। নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানাবো এসব অপরাধীর চরম দন্ড নিশ্চিত করার জন্য। বিচার প্রক্রিয়া সংক্ষিপ্ত করতে হবে।

মুজিববর্ষের কর্মসূচি: মুজিববর্ষের কর্মসূচির মধ্যে রয়েছে- ১ মার্চ বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁয় নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (জন্মশত বার্ষিকী) ১৭ মার্চ সন্ধ্যায় ৬টায় জাতীয় সংসদ ভবনের সামনে ১৪ দলের পক্ষ থেকে মোমবাতি প্রজ্জলন করা হবে। একই দিন ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। দেশের সব জেলা ও উপজেলায় অভিন্ন কর্মসূচি পালন করা হবে।

বিএনপিসমর্থিত ‘অপরাধী’ গ্রেফতার হলে অভিযোগ কেন : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধী-সন্ত্রাসীদের কোনো দলীয় পরিচয় থাকতে পারে না। সরকার বিভিন্ন অপরাধে নিজের দলের লোকদেরকেও ছাড় দিচ্ছে না। আর বিএনপিসমর্থিত কোনো অপরাধী গ্রেফতার হলে অভিযোগ কেন?

বিএনপি জনগণের পাশে থাকেনি

নিজস্ব বার্তা পরিবেশক

image

যুবলীগ সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সহজ করে তুলেছিলেন বঙ্গমাতা: গোলাপ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ বলেছেন,বঙ্গমাতা শেখ

sangbad ad

রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর ঢাল হতে পারে না : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রমাণ করেছেন।

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি বলে মন্তব্য করেছেন দলটির

আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান রয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,

মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত হয়েছে।

হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হত্যা-খুনের

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না