• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

নারায়ণগঞ্জে ছাত্র মৈত্রীর সম্মেলন

নতুন কমিটি ঘোষণা

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ
image

দীর্ঘ বছর পর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ছাত্র সংগঠন ছাত্র মৈত্রীর নারায়ণগঞ্জ জেলার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে পঞ্চম জেলা কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ৩১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে জেসমিন আক্তার সভাপতি ও এইচএম আব্দুল্লাহ শাওন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের এক্সপেরিমেন্টাল হলে কাউন্সিল অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ফারুক হোসেন রুবেল। আরও উপস্থিত ছিলেন ছাত্র মৈত্রী ঢাকা মহানগরের সভাপতি ইয়াতুন্নেছা রুমা, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, সাবেক ছাত্রনেতা মাইনুদ্দীন বারী, হাবীব সিদ্দিকী, গোলাম মোস্তফা সাচ্, শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম গোলক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রনেতা শরীফ রায়হান।

এ সময় বক্তারা বলেন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে লাখো প্রাণের আত্মত্যাগের মধ্য দিয়ে এদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতাযুদ্ধের চেতনা ছিল ক্ষুধামুক্ত, বেকারত্বহীন, শতভাগ শিক্ষিত একটি রাষ্ট্রের। কিন্তু স্বাধীনতার এতগুলো বছর পেরিয়ে যাওয়ার পরও সেই চাহিদাগুলো পূরণ হয়েছে কিনা সেটা ভাবনার বিষয়। লুটেরার রাজনীতি কায়েম করার জন্য এই দেশ স্বাধীন হয়নি। শিক্ষাখাতকে এখন ব্যবসায় পরিণত করা হয়েছে। কোচিং বাণিজ্য, ভর্তি বাণিজ্য সব মিলিয়ে শিক্ষা এখন কেবলই পণ্য।

সাবেক ছাত্রনেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যাবত একটা গণতান্ত্রিক শিক্ষানীতির দাবি জানানো হচ্ছে। কিন্তু তার বাস্তবায়ন আজও হচ্ছে না। করোনা সংকটে শিক্ষাব্যবস্থার দৈন্যতা সামনে এসেছে। অনলাইনের যে শিক্ষা কার্যক্রম চালু রয়েছে তা প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌছাচ্ছে না। শিক্ষা সেই উচ্চবিত্ত শ্রেণির হাতের মুঠোতেই বন্দি হয়ে গেছে। শিক্ষাকে এখনও রাষ্ট্রীয়ভাবে গ্রহণ করা হচ্ছে না। লুটেরা নয় গণমুখী শিক্ষা চায় সাধারণ মানুষ। সারাদেশের সবকটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানান নেতারা।

বক্তব্য শেষে ১৪টি পদ শূণ্য রেখে ছাত্র মৈত্রী নারায়ণগঞ্জ জেলার ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। শূণ্য পদ শীঘ্রই সম্পূর্ণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

সিলেটে আ’লীগের চার বিদ্রােহী প্রার্থী বহিস্কার

প্রতিনিধি, সিলেট

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেয়ায় সিলেটের ৪ জন মেয়র প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) সকালে জরুরী

এদেশ এখন গণতন্ত্রশূন্য : রিজভী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ গণতন্ত্রবিহীন, মানবতাহীন নির্মম এই রাষ্ট্রে জিয়া অত্যন্ত প্রাসঙ্গিক।

দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ২৭ জানুয়ারি

সংবাদ অনলাইন ডেস্ক

মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

sangbad ad

গোবিন্দগঞ্জে বিদ্রোহী মেয়র প্রার্থীকে বরখাস্ত করলো আ’লীগ

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সহ-সভাপতি মুকিতুর রহমান রাফিকে দল থেকে বরখাস্ত করা হয়েছে। দলের গঠনতন্ত্রের বাইরে গিয়ে গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

জনগণের কাছে ভোট না চেয়ে মিথ্যাচার করায় বিএনপির ভরাডুবি : কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাতের গাড়িতে হামলার অভিযোগ

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের গাড়িতে নির্বাচনী প্রচারে যাওয়ার সময় হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভাইকে ওবায়দুল কাদেরের অভিনন্দন

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটের সংস্কৃতি নিয়ে বিএনপির মিথ্যাচারের জবাব দিয়েছেন বসুরহাট পৌরসভার ভোটাররা।

পৌর নির্বাচনে ইসিকে সর্বাত্মক সহযোগিতা করবে সরকার : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন

অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে হস্তক্ষেপ করবে না সরকার:কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

সারাদেশে আগামীকাল শনিবার অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।