• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

নগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের উত্তরে বজলুর-মান্নান দক্ষিণে মন্নাফি- হুমায়ূন

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ৩০ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

শেখ বজলুর রহমানকে সভাপতি ও এস এম মান্নান কচিকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর উত্তর এবং আবু আহাম্মদ মন্নাফিকে সভাপতি ও মো. হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। উত্তরের নতুন সভাপতি বজলুর গত কমিটির সহসভাপতি এবং সাধারণ সম্পাদক কচি যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। দক্ষিণের সভাপতি মন্নাফি এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুজনেই গত কমিটিতে সহসভাপতি ছিলেন। ৩০ নভেম্বর শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ বজলুর রহমান: ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নতুন সভাপতি শেখ বজলুর রহমান গত কমিটির সিনিয়র সহসভাপতি ছিলেন। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হওয়া এই নগর নেতা অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকের দায়িত্বেও ছিলেন। তিনি মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ৪৬নং ওয়ার্ড (বর্তমান ৩৩) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন।

আবু আহাম্মদ মন্নাফি: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নতুন সভাপতি আবু আহাম্মদ মন্নাফি গত কমিটির সিনিয়র সহসভাপতি ছিলেন । ১৯৬৭ সালে ওয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ দিয়ে তার আওয়ামী রাজনীতিতে পথচলা শুরু। তিনি ১৯৭১ সালে ৩নং সেক্টরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৯২ সালে থেকে তিনি সুত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তী সময়ে সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৮ নং ওয়ার্ডের কাউন্সিলর।

এস এম মান্নান কচি: ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি গত কমিটির ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সহসভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন ১৯৮৩-৮৪ সালে। ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য (১৯৯৭) এবং ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক (২০০২) হিসেবেও দায়িত্বে ছিলেন তিনি।

মো. হুমায়ুন কবির: ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির গত কমিটির সহসভাপতি ছিলেন। ইতিপূর্বে বৃহত্তর লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের (১৯৯২-২০১৬) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ১৯৯৪ থেকে ২০০২ এবং ২০০২ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর এবং ২০১৫ থেকে অদ্যাবধি ২৩নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বিতীয় অধিবেশনের শুরুতে মহানগরের দুই ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব আহ্বান করেন ওবায়দুল কাদের। দক্ষিণের সভাপতি পদে ৯ জনের এবং সাধারণ সম্পাদক পদের জন্য ৮ জনের নাম আসে। উত্তরের সভাপতি পদে ৫ জনের এবং সাধারণ সম্পাদক পদে ১০ জনের নাম প্রস্তাব করা হয়। এসময় তাদের সমঝোতা করার জন্য ২০ মিনিট সময় বেধে দেয়া হয়। শীর্ষ পদে প্রস্তাবিত প্রার্থীরা সমঝোতায় ব্যর্থ হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমে মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

বড় কিছু আড়াল করতেই করোনার জিগির তোলা হচ্ছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে

লাইফ সাপোর্টে হায়দার আনোয়ার খান জুনো

নিজস্ব বার্তা পরিবেশক

image

কমিউনিস্ট নেতা, মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনোর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে

করোনা সবকিছু ওলট-পালট করে দিয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহামারি করোনাভাইরাস মানুষের জীবনের মতো মেট্রোরেলেরও সবকিছু ওলট-পালট করে দিয়েছে বলে মন্তব্য

sangbad ad

নূরের বিরুদ্ধে মামলা পুলিশ তদন্ত করছে : স্বরাষ্ট্র মন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

এক তরুণীর দায়ের করা মামলায় ডাকসুর সদ্য সাবেক ভিপি নূরুল হক নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিএনপির দুগ্রুপের সংঘর্ষে ৮ নেতা-কর্মী আহত

নিজস্ব বার্তা পরিবেশক

image

পাবনার ঈশ্বরদীতে উপনির্বাচন উপলক্ষে ঢাকা থেকে আসা কেন্দ্রীয় নেতাদের পাশে বসাকে কেন্দ্র

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক বলে উল্লেখ করেছেন সড়ক পরিবহন ও

অবিতর্কিত ও ত্যাগীরা জায়গা পাবে কমিটিতে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অবিতর্কিত ও ত্যাগীদের কমিটিতে অগ্রাধিকার

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সভা কাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

দলের সভাপতিমন্ডলীর সভা ডেকেছে আওয়ামী লীগ। আগামীকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে।

সিলেট জেলার ১৮ উপজেলা ও পৌর ইউনিটের কমিটি ঘোষণা

প্রতিনিধি, সিলেট

image

বিএনপির কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সিলেট জেলার আওতাধিন ১৮ উপজেলা ও পৌর বিএনপির