• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

 

দণ্ডিত ব্যক্তির নির্বাচনে অংশগ্রহণ আ’লীগ সমর্থন করে না : কাদের

নিউজ আপলোড : ঢাকা , রবিবার, ০২ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দণ্ডিত ব্যক্তির নির্বাচন না করাই ভালো। নৈতিকতার প্রশ্নে আওয়ামী লীগ এটাকে সমর্থন করে। রোববার (২ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই। তাদের এমন কোন ফেস (নেতা) নেই যিনি প্রধানমন্ত্রী হতে পারেন। নির্বাচনের আগে পরবর্তী প্রধানমন্ত্রী নাম ঘোষণা করতে না পারা জাতীয় ঐক্যফ্রন্টের সবচেয়ে বড় পরাজয়। জাতীয় ঐক্যফ্রন্টের গণগ্রেফতারের অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা গণগ্রেফতারের যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন। গণগ্রেফতারের সুনির্দিষ্ট তালিকা ছাড়া তাদের এ ধরনের অভিযোগের কোন ভিত্তি নেই। তাদের গণগ্রেফতারের সুনির্দিষ্ট তালিকা দিতে হবে। সন্ত্রাসী ও সুনির্দিষ্ট মামলার আসামি ছাড়া কাউকে গ্রেফতার করা হয়নি।

এখন পর্যন্ত আওয়ামী লীগ এগিয়ে আছে উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, দিন যত যাবে আগামী নির্বাচনে কারা ক্ষমতায় আসবে তা আরো স্পষ্ট হবে। তিনি বলেন, পরাজয়ের ভয়ে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। তিনি বলেন, নির্বাচনের ২৫ দিন আগে আন্দোলনের ঘোষণা দুঃস্বপ্নের নামান্তর। নির্বাচনী পরিবেশ বিনষ্ট করতে বিএনপি অনেক উস্কানি দেয়ার চেষ্টা করেছে। তিনি বলেন, দেশের জনগণ এখন নির্বাচনের আমেজে রয়েছে। তারা এখন আন্দোলনের মুডে নেই। বিএনপি যতই আন্দোলনের কথা বলুক, জনগণ এখন আর সে মুডে নেই। কিন্তু পরিস্থিতি অস্থিতিশীল করতে নানাভাবে উস্কানি দেয়ার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মেরুকরণ স্পষ্ট হয়ে উঠেছে। সাম্প্রদায়িক অপশক্তির নেতৃত্বে রয়েছে বিএনপি এবং অসাম্প্রদায়িক শুভ শক্তির নেতৃত্বে রয়েছে আওয়ামী লীগ। জনগণ আসন্ন জাতীয় নির্বাচনে অসাম্প্রদায়িক শক্তির পক্ষে আওয়ামী লীগকেই বিজয়ী করবে। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের শক্তির ওপর নির্ভরশীল। বিএনপি গুজবের ওপর নির্ভরশীল। বিএনপির জনগণের ওপর আস্থা কম। যাদের জনগণের ওপর আস্থা কম তারাই গুজবের ওপর নির্ভর করে। রাজধানীর নয়াপল্টনের বিএনপির কার্যালয় মিথ্যাচার আর গুজবের কারখানা। এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, মনোনয়ন নিয়ে অন্যবারের তুলনায় এবার দলের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া অনেক কমে যাবে। তবে যারা বিদ্রোহী হবে তাদের আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে।

মহাজোটে দেড় শতাধিক বিদ্রোহী প্রার্থী প্রচারণায়

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেড় শতাধিক আসনে মহাজোটের প্রার্থীদের বিপরীতে

সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনায় আ’লীগের নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয়

আর একবার জনগণের সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক ও প্রতিনিধি, গোপালগঞ্জ

image

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দেয়ার

sangbad ad

বিএনপি-জামায়াত সহিংসতা শুরু করেছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে

প্রচার উৎসবে দেশ

অমিত হালদার ও ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয়

পাল্টাপাল্টি অভিযোগ কাদের-ফখরুলের

নিজস্ব বার্তা পরিবেশক

image

পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করে নির্বাচন বানচালের

জামায়াতের ওপরই আস্থা বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন জাতীয় নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের চেয়ে জামায়াতে ইসলামীর

জাতীয় পার্টিকে নিয়ে অস্বস্তিতে আ’লীগ

ফয়েজ আহমেদ তুষার

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বারপ্রান্তে এসে মহাজোটের বড় শরিক জাতীয় পার্টিকে (জাপা)

মহাজোটে আসন ২৯ উন্মুক্ত ১৩২

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) ২৯ জন মহাজোটের প্রার্থী হিসেবে

sangbad ad