• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ আগস্ট ২০১৯

 

ডেঙ্গু মোকাবিলায় বরাদ্দ ৫০ কোটি টাকা কোথায় : জিএম কাদের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ডেঙ্গু মোকাবিলায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যর্থ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, সময় মতো ডেঙ্গু মোকাবিলা করতে পারেনি কর্তৃপক্ষ। এ ব্যর্থতা মেনে নিতে হবে। দায়িত্বে থাকার পরও যারা এডিস মশা দমন করতে পারেনি তাদের এ দায় নিতে হবে। মঙ্গলবার (৬ আগস্ট) জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাকসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সরকার আন্তরিকভাবেই চেষ্টা করছে। কিন্তু ওষুধ ভেজালের কারণে, না কি অন্য কোনো কারণে ফল পাওয়া যাচ্ছে না -সেটা বলা যাচ্ছে না। সরকারি হাসপাতালের মতো বেসরকারি হাসপাতালেও ডেঙ্গুর ফ্রি চিকিৎসা প্রদানের পাশাপাশি সরকারি ও বেসরকারি হাসপাতালের মধ্যে একটি চুক্তি করার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তার ঘটে জমে থাকা পরিষ্কার পানিতে। রাস্তায় ঝাড়ু দিয়ে ডেঙ্গু দূর করা যায় না। বর্ষায় সানসেটে জমে থাকা পানি, ঘরের মধ্যে ফুলের টবে জমানো পানি কিংবা ফ্রিজের নিচে জমানো পানি অথবা বিভিন্নভাবে জমে থাকা পানিতে এডিস মশার জন্ম হয়।

জাপা চেয়ারম্যান বলেন, আমি ত্রাণ দিতে যাইনি, মূলত পর্যবেক্ষণ করতে গিয়েছি। বন্যায় মানুষ কী ধরনের সমস্যা মোকাবিলা করছে -সেসব বিষয় পর্যবেক্ষণ করেছি। পরিকলপনা করে একটি প্রস্তাব সরকারকে দেব, যাতে প্রতি বছর যারা ক্ষতিগ্রস্ত হচ্ছে তাদের তালিকা করা যায়।

মসিউর রহমান বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, দুর্নীতি করে যারা মশা মারার ওষুধ নিয়ে আসছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের বরাদ্দ করা ৫০ কোটি টাকা কোথায়, কিভাবে খরচ করা হলো তার হিসাব দেওয়া হোক। কোথায় ডেঙ্গুর ওষুধ দেওয়া হবে এটা কিন্তু সরকারের বিষয় না, এটি দুই মেয়রের বিষয়। ভালো খারাপ যা কিছু হয়, সেটা তারাই (মেয়র) করেছেন। এখানে সরকারের কোনো বিষয় নেই। কারণ সিটি করপোরেশন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান।

গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী তারেকের সর্বোচ্চ সাজার আবেদন করবে আওয়ামী লীগ : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

একুশে আগষ্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী তারেক রহমানের সর্বোচ্চ সাজার আবেদন নিয়ে আওয়ামী লীগ উচ্চ আদালতে যাবে বলে জানিয়েছেন

আ’লীগের উপদেষ্টা পরিষদে নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান

নিজস্ব বার্তা পরিবেশক

image

নাট্যব্যক্তিত্ব আতাউর রহমানকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস

নিজের মিথ্যা বলার রেকর্ড নিজেই ভাঙছেন ফখরুল : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একের পর এক মিথ্য বলে নিজের ‘মিথ্যা বলার রেকর্ড’ নিজেই ভাঙছেন বলে মন্তব্য করেছেন

sangbad ad

বিএনপি নেতারা খালেদাকে নিয়ে তামাশা করছেন : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিজস্ব বার্তা পরিবেশক তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.

খালেদার অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ উপহাস করছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ উপহাস করছে মন্তব্য করেছেন

বন্যার কারণে সদস্য সংগ্রহ অভিযান পেছালো আওয়ামী লীগ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে বন্যা পরিস্থিতির অবনতির কারণে সদস্য নবায়ন এবং নতুন সদস্য সংগ্রহ অভিযান আপাতত স্থগিত করেছে আওয়ামী লীগ। রোববার

বিদ্রোহীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ২৭ জুলাই : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে দলের বিদ্রোহীদের বিষয়ে আগামী

শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ।

আইনি লড়াই বা রাষ্ট্রপতির ক্ষমা ছাড়া খালেদার মুক্তির বিকল্প পথ নেই : হানিফ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি নেতাদের উদ্দেশে বলেছেন, বেগম খালেদা জিয়াকে আইনি

sangbad ad