• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

 

ডেঙ্গু মোকাবিলায় বরাদ্দ ৫০ কোটি টাকা কোথায় : জিএম কাদের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ডেঙ্গু মোকাবিলায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যর্থ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, সময় মতো ডেঙ্গু মোকাবিলা করতে পারেনি কর্তৃপক্ষ। এ ব্যর্থতা মেনে নিতে হবে। দায়িত্বে থাকার পরও যারা এডিস মশা দমন করতে পারেনি তাদের এ দায় নিতে হবে। মঙ্গলবার (৬ আগস্ট) জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাকসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সরকার আন্তরিকভাবেই চেষ্টা করছে। কিন্তু ওষুধ ভেজালের কারণে, না কি অন্য কোনো কারণে ফল পাওয়া যাচ্ছে না -সেটা বলা যাচ্ছে না। সরকারি হাসপাতালের মতো বেসরকারি হাসপাতালেও ডেঙ্গুর ফ্রি চিকিৎসা প্রদানের পাশাপাশি সরকারি ও বেসরকারি হাসপাতালের মধ্যে একটি চুক্তি করার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তার ঘটে জমে থাকা পরিষ্কার পানিতে। রাস্তায় ঝাড়ু দিয়ে ডেঙ্গু দূর করা যায় না। বর্ষায় সানসেটে জমে থাকা পানি, ঘরের মধ্যে ফুলের টবে জমানো পানি কিংবা ফ্রিজের নিচে জমানো পানি অথবা বিভিন্নভাবে জমে থাকা পানিতে এডিস মশার জন্ম হয়।

জাপা চেয়ারম্যান বলেন, আমি ত্রাণ দিতে যাইনি, মূলত পর্যবেক্ষণ করতে গিয়েছি। বন্যায় মানুষ কী ধরনের সমস্যা মোকাবিলা করছে -সেসব বিষয় পর্যবেক্ষণ করেছি। পরিকলপনা করে একটি প্রস্তাব সরকারকে দেব, যাতে প্রতি বছর যারা ক্ষতিগ্রস্ত হচ্ছে তাদের তালিকা করা যায়।

মসিউর রহমান বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, দুর্নীতি করে যারা মশা মারার ওষুধ নিয়ে আসছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের বরাদ্দ করা ৫০ কোটি টাকা কোথায়, কিভাবে খরচ করা হলো তার হিসাব দেওয়া হোক। কোথায় ডেঙ্গুর ওষুধ দেওয়া হবে এটা কিন্তু সরকারের বিষয় না, এটি দুই মেয়রের বিষয়। ভালো খারাপ যা কিছু হয়, সেটা তারাই (মেয়র) করেছেন। এখানে সরকারের কোনো বিষয় নেই। কারণ সিটি করপোরেশন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান।

বিএনপি নেতা শাহজাহান সিরাজ মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ও বিএনপি নেতা শাহজাহান সিরাজ আজ মঙ্গলবার মারা গেছেন (ইন্না লিল্লাহি..রাজিউন)। ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের এই দিনে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। 

করোনায় কর্মহীন নারীদের খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। আজ সোমবার বিএনপিএস রাজধানীর জরিনা সিকদার উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে দুইশো নারীকে এই সহায়তা তুলে দেওয়া হয়।

sangbad ad

দলের ভেতরের বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের ভেতরে বর্ণচোরা সেজে যারা অর্থসম্পদ বৃদ্ধির চেষ্টা করে দলের ভাবমূর্তি বিনষ্ট করবে তাদের ছাড় দেওয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চান ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

রিজেন্ট হাসপাতালের অনুমোদন নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ব্যাখ্যার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বন্যার ভোগান্তি নিরসনে সরকারের তৎপরতা নেই : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের উত্তর ও পূর্বাঞ্চলে পানিবন্দি হয়ে পড়া লাখ লাখ মানুষের ভোগান্তি নিরসনে সরকারের কোনো তৎপরতা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ইসি সম্পর্কে মির্জা ফখরুলের বক্তব্য অসত্য, বানোয়াট : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) সম্পর্কে মির্জা ফখরুল ইসলামের দেওয়া বক্তব্য সম্পূর্ণ অসত্য, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।

করোনার ভুয়া প্রত্যয়নপত্রবাজে দেশ ভরে গেছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইতালিতে পৌঁছার পর ১৫২ জন বাংলাদেশিকে এয়ারপোর্ট থেকে ফেরত দেওয়ার ঘটনা প্রমাণ করে ক্ষমতাসীন সরকার দেশের জনগণের স্বার্থের প্রতি কতটা উদাসীন। সরকারের দৃষ্টি শুধুই যেন প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের প্রতি, প্রবাসীদের স্বার্থের প্রতি নয়। ভোট ডাকাত, ব্যাংক ডাকাত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, করোনার ভুয়া প্রত্যয়নপত্রবাজে এখন দেশ ভরে গেছে।

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে আইন সংশোধন করেছে ইসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনার জন্যই নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে।

sangbad ad