• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

ছাত্রলীগ থেকে অমিত স্থায়ীভাবে বহিষ্কৃত

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • প্রতিনিধি, ঢাবি
image

আবরার ফাহাদকে হত্যার সময় ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে যোগাযোগের প্রমাণ পেয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগের নেতা অমিত সাহাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক ছিলেন।

বুয়েট ছাত্রলীগের নেতা-কর্মীরাই যে ফেসবুকে মন্তব্যের সূত্র ধরে ‘শিবির সন্দেহে’ আবরারকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করেছে, তা সংগঠনটির তদন্তে উঠে এলে ১১ জনকে বহিষ্কার করা হয়। ১৩ অক্টোবর সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অমিতকেও বহিষ্কারের কথা জানানো হয়। সেখানে বলা হয়, ‘ছাত্রলীগ গঠিত দুই সদস্যের তদন্ত কমিটির অধিকতর তদন্ত সাপেক্ষে এই তথ্য উঠে এসেছে যে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপসম্পাদক অমিত সাহা ওই ঘটনা সংঘটিত হওয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথোপকথনের মাধ্যমে ওই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিল।’

এ কারণে অমিতকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। বুয়েটের শেরে বাংলা হলের যে ২০১১ নম্বর কক্ষে গত ৬ অক্টোবর রোববার রাতে কয়েক ঘণ্টা ধরে নির্যাতন চালিয়ে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়, সেই কক্ষেরই আবাসিক ছাত্র অমিত। সেদিন আবরারকে ওই কক্ষে ডেকে নেয়ার আগে অমিত মেসেঞ্জারে আবরারের খোঁজ করেন তার এক সহপাঠীর কাছে, যার স্ক্রিনশট পরে ফেসবুকে ছড়িয়ে পড়ে।

আলোচিত এ হত্যাকাণ্ডের অন্যতম সন্দেহভাজন হিসেবে তার নাম আসার পরও মামলায় তার নাম না থাকা নিয়ে নানা আলোচনা চলছিল। পরে গত ১০ অক্টোবর বৃহস্পতিবার রাজধানীর সবুজবাগে আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গত ১১ অক্টোবর শুক্রবার ঢাকার মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনসারী তার জামিন নাকচ করে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিএনপি দু’দফা ক্ষমতায় থেকেও কেন জিয়া হত্যার বিচার করেনি, তা রহস্যজনক : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দুদফা ক্ষমতায় থেকেও কেন জিয়াউর রহমান হত্যার বিচার করতে পারেনি, তা রহস্যজনক।

বেঁচে থাকলে ঈদ উদযাপনের অনেক সুযোগ আসবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াইয়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‌এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ২২ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন তিনি।

শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি জীবন ও জীবিকার কথাও ভাবতে হবে। জীবিকার কথা চিন্তা করেই লকডাউন শিথিল করা উচিত।

sangbad ad

অসহায়দের পাশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াছিন আলী

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবী, দুস্থ ও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।

গলাবাজি ছাড়া বিএনপি জাতিকে কি দিয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে তা সমগ্র জাতি জানতে চায়।

স্বাস্থ্যখাতে ভুর্তকি বাড়ানোর প্রয়োজন: জিএম কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ(জিএম)কাদের বলেছেন, শুধু লকডাউন করেই করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে না। আমাদের দেশে সামাজিক ঘনত্ব অনেক বেশি। তাই স্বাস্থ্যখাতে আরও বেশি গুরুত্ব দিতে হবে।

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা সংকটে বিএনপি দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে, জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।

চলতি সপ্তাহে করোনা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানাবে বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি সপ্তাহে করোনা পরিস্থিতি নিয়ে দলীয় পর্যবেক্ষণ তুলে ধরবে বিএনপি। এজন্য বিভাগভিত্তিকভাবে

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, এই ভয়াবহ দুর্দিনেও ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে।

sangbad ad