• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

 

গলাবাজি ছাড়া বিএনপি জাতিকে কি দিয়েছে : ওবায়দুল কাদের

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২০ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে তা সমগ্র জাতি জানতে চায়। বুধবার (২০ মে) নিজের সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত আনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন ও নির্বাচনের ব্যর্থ হয়ে বৈশ্বিক সংকটকে পুঁজি করে রাজনীতির অশুভ খেলায় মেতে উঠেছে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন সবাইকে নিয়ে সম্মিলিত ও সমন্বিত প্রয়াস চালিয়ে যাচ্ছে, তখন জনগন বিএনপির রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই দেখতে পায় না। জনগণ জানতে চায় কথামালা চাতুরী আর প্রেসব্রিফিং ছাড়া বিএনপি অসহায় মানুষের জন্য কি করেছে?

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব ক্ষণে ক্ষণে বিদেশের কথা বলেন। অনেক দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে। আপনারা কি করেছেন তা জাতি জানতে চায়। বরাবরের মতো নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের মরিচা ধরা অকার্যকর হাতিয়ার ব্যবহার করছেন।

বকেয়া বেতন পরিশোধের আহ্বান:

শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি এখনো অনেক শিল্প-কারখানা মালিক শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেননি। শ্রমিকদের মাঝে বিক্ষোভ-অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিনই শ্রমিকরা রাস্তায় নেমে আসছে যা সংকটকালে অনাখাঙ্কিত। আমি গার্মেন্টসহ অন্যান্য কারখানা মালিকদের অনুরোধ করছি যারা এখনো বেতন-ভাতা পরিশোধ করেননি, অবিলম্বে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন।

ঘর থেকে বের হয়ে আটকা পড়বেন না:

করোনা সংকটের মধ্যে সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদে ঘরমুখী মানুষের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, সরকার স্থানাস্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। ঘর থেকে বের হয়ে কেউ আটকা পড়বেন না। সংকট মোকাবেলায় সরকারকে সহযোগিতা করুন অন্যথায় সরকারকে আরো কঠোর অবস্থানে যেতে হবে।

বিভিন্ন দেশে করোনা পরিস্থিতি আমাদের চেয়ে ভয়াবহ:

বিশ্ব করোনা পরিস্থিতির কথা তুলে ধরে তিনি বলেন, বিভিন্ন দেশ আমাদের চেয়ে সংক্রমণ ও মৃত্যুতে অনেক ভয়াবহ অবস্থার মুখোমুখি। উন্নত বিশ্বের দেশগুলোতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করছে। পৃথিবীর কোন দেশেই মৃত্যুর মিছিল ঠেকাতে পারছে না। খোদ যুক্তরাষ্ট্রেই মৃতের সংখ্যা এক লাখ ছড়িয়েছে, যুক্তরাজ্য ৪০ হাজার ছাড়িয়েছে এবং অর্থনৈতিক বাস্তবতায় দেশগুলো লকডাউন শিথিল করেছে।

ত্রাণে অনিয়মকারীরা দলীয় পরিচয়েও রক্ষা পায়নি:

ত্রাণ দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে শেখ হাসিনা শূণ্য সহিষ্ণুতার (জিরো টলারেন্স) পরিচয় দিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ তারই সুস্পষ্ট প্রমাণ। দলীয় পরিচয়ও তাদের রক্ষা করতে পারেনি।

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন হাবিব হাসান ও তানভীর শাকিল জয়

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ হাবিব হাছান এবং সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে তানভীর শাকিল জয় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

মির্জাগঞ্জে ১৭ বছরেও হয়নি কমিটি, নেতৃত্বশূন্য ছাত্রদল

মেহেদী হাসান মুবিন মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ

image

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৩ সালের অক্টোবর মাসে।

তৃণমূল গোছানোর উদ্যোগ আ’লীগের

ফয়েজ আহমেদ তুষার

image

করোনার কারণে দীর্ঘ ছয় মাস ভার্চুয়াল প্ল্যাটফমে আবদ্ধ রাজনীতি অবশেষে মাঠে গড়াতে শুরু করেছে। আওয়ামী লীগ তৃণমূল গোছানোর

sangbad ad

এটর্নি জেনারেলের মৃত্যুতে জাকের পার্টি চেয়ারম্যানের শোক

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল এটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে

রাজশাহীতে ছাত্রশিবিরের চার নেতাকর্মী গ্রেফতার

জেলাবার্তা পরিবেশক

রাজশাহী নগরীতে পদ্মা যুব সমাজের ব্যানারে মিটিং চলাকালীন সময় ছাত্র শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪ জনকে আটক করেছে বোয়ালিয়া থানা পুলিশ।

চট্টগ্রামে বিএনপি জামায়াতের ১৬ নেতাকর্মী জেলে

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে আটটি নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ১৫ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন একটি আদালত।

কাউন্সিলের ঘোষণা গণফোরামের একাংশের

নিজস্ব বার্তা পরিবেশক

image

দলের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াসহ চারজনকে বহিষ্কার করে আগামী ২৬ ডিসেম্বর জাতীয়

রাজপথই বিএনপির শক্তি : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে রাজোচিত

বড় কিছু আড়াল করতেই করোনার জিগির তোলা হচ্ছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে