• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
download
image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, এই ভয়াবহ দুর্দিনেও ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে। কিছু বন্ধ কিছু খোলা, এই বন্ধ এই খোলা, সিদ্ধান্তহীনতা ও ঘন ঘন সিদ্ধান্ত বদলের অস্থিরতা, আয়হীন মানুষের হাতে খাদ্য ও বাঁচার উপকরণগুলো পৌঁছাতে ব্যর্থতা, ছুটি না লকডাউন তা নিয়ে ধোঁয়াসা এবং এইসবের কারণে মানুষের বাইরে আসা আর এই বাইরে আসার জন্য সরকারের সব ব্যর্থতার দায় জনগণের ওপর চাপাবার চালাকি করা হচ্ছে। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব স্বীকার করেছেন, দেশের করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। যেভাবে ক্রমশ: বেড়ে চলছে আক্রান্তের সংখ্যা তাতে সামনের দিকে পরিস্থিতি আরো খারাপ হওয়ার ইঙ্গিত পাচ্ছি। তারা যে করোনার চেয়েও শক্তিশালী, তাহলে এখন সেই শক্তি কোথায় গেল ? এখন কেন তারা ঘরের ভিতর বসে শুধু অসত্য ও বিভ্রান্তির ধারাবিবরণী দিচ্ছেন ? বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে শুরু করে সারাদেশে সর্বস্তরের নেতাকর্মীরা গত একযুগ ধরে ক্ষমতাসীনদের জেল জুলুম হয়রানি ও নির্যাতন নিপীড়ণের শিকার। তারপরও জাতির এই সংকটময় মুহুর্তে জনগণের দল হিসেবে বিএনপি বসে নেই। তবে জনবিচ্ছিন্ন সরকার বিএনপির এই ইতিবাচক কাজ সহ্য করতে পারছে না। কোথাও কোথাও আমাদের যেমন ত্রাণ বিতরণে বাধা দেয়া হচ্ছে তেমনিভাবে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে, তাদের গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, করোনা ভাইরাসে গোটা বাংলাদেশ এখন বিপর্যস্ত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ আর মৃত্যুর হার। মাত্র দুই মাসেই ‘এশিয়ার হটস্পটে’ পৌঁছে গেছে বাংলাদেশ। সংক্রমণের এ সূচক ভয়ঙ্করভাবেই স্পষ্ট। আক্রান্তের হিসাবে দক্ষিণ এশিয়ায় ভারত-পাকিস্তানের পেছনে থাকলেও সংক্রমণ হারে এশিয়ার অর্ধশতাধিক দেশের শীর্ষে এখন বাংলাদেশ। আমরা এক অচিন্তনীয় দুর্দিন পার করছি। মানুষের প্রতিটি মুহূর্ত কাটছে এক অজানা ভয় আর আতঙ্কে। একদিকে মরণঘাতী করোনা ভাইরাসের ভয় অপরদিকে বেশুমার পরিবারে খাদ্যাভাব। চলছে নীরব দুর্ভিক্ষ পরিস্থিতি। দেশে প্রতিদিনই বেড়ে চলছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আরও বেশি সংখ্যক মানুষকে টেস্টের আওতায় আনা গেলে আক্রান্তের সংখ্যা আরও বেড়ে যাবে এমনটাই মনে করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। আমরা শুরু থেকেই সরকারকে দেশে দেশে করোনা ভাইরাসের তাণ্ডব সম্পর্কে সতর্ক করে আসছিলাম। প্রস্তুতি গ্রহণের জন্য আহ্বন জানাচ্ছিলাম। জনগণকে সচেতন করছিলাম। কী কী করা উচিৎ এবং উচিৎ নয়, সে পরামর্শও দেয়া হয়েছে। অথচ দেখলাম ভিন্ন চিত্র।

রিজভী বলেন, বিশ্বকে থমকে দেয়া মহামারি করোনা ভাইরাসের মতো এমন ভয়াল-বিপজ্জনক ঘাতক ব্যাধি নিয়ে জনবিচ্ছিন্ন এই সরকার এবং তাদের মন্ত্রীদের বক্তব্য মন্তব্যের ধরন দেখলে মনে হয় তারা এটাকেও ‘গুজব আর ষড়যন্ত্র’ বলে উড়িয়ে দিতে চেয়েছিলেন। এই মে মাসেই আটক করা হয়েছে আটজন সাংবাদিককে। আওয়ামী লীগ মনে করেছিল, জনগণকে ডাণ্ডা মেরে ঠান্ডা রেখে কিংবা জনগণের বিরুদ্ধে র্যাব-পুলিশ লেলিয়ে দিয়ে পরিস্থিতি মোকাবেলা করবে। তবে এতদিন পরে এসে অবশেষে ওবায়দুল কাদের সাহেবরা মনে হয় পরিস্থিতির ভয়াবহতা একটু আঁচ করতে পেরেছেন।

‘মাই ম্যান’ দিয়ে কমিটি গঠন করা যাবে না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চিহ্নিত অপরাধী, চাঁদাবাজ,

বগুড়ায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় লাভ

প্রতিনিধি, বগুড়া

image

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন ২০২১ এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

দেশে দ্রব্যমূল্যর দাম বৃদ্ধিতে সরাসরি জড়িত ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দাবি করেছেন দেশে দ্রব্যমূল্যর দাম বৃদ্ধির

sangbad ad

সরকার খুন-জখমের নারকীয় বীভৎসতা চালিয়ে যাচ্ছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,অবস্থাদৃষ্টে মনে

নারায়ণগঞ্জে ছাত্র মৈত্রীর সম্মেলন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

দীর্ঘ বছর পর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ছাত্র সংগঠন ছাত্র মৈত্রীর নারায়ণগঞ্জ জেলার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু সপরিবারে করোনায় আক্রান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত

নারায়ণগঞ্জে আ’লীগের যুগ্ম সম্পাদককে অব্যাহতি মানা হয়নি গঠনতন্ত্র

সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

মেয়র লিটনকে সভাপতি করে রাজশাহী নগর আ.লীগের নতুন কমিটি

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে সভাপতি করে রাজশাহী মহানগর আওয়ামী লীগের

রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হয়েছে। গত শনিবার