• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৫ জুলাই ২০২০

 

কেক কেটে জননেত্রী শেখ হাসিনা’র জন্মদিন পালন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

http://thesangbad.net/images/2019/September/28Sep19/news/upload.jpg

কেক কাটাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা, আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন পালন করেছে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে সংগঠনের উদ্যোগে শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রেস কাউন্সিল মিলনায়তনে ‘মানব কল্যাণে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এর ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁঞা।

http://thesangbad.net/images/2019/September/28Sep19/news/upload2.jpg

প্রধান অতিথির বক্তব্যে মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করছেন। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা স্বদেশ প্রত্যবর্তন করে মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর দক্ষ ও গতিশীত নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

প্রধান আলোচক হিসেবে এডভোকেট আফজাল হোসেন বলেন, শেখ হাসিনা জাতীয় নেতা থেকে আজ বিশ্বনেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। তাঁর সততা, দক্ষতা ও নেতৃত্ব বিশ্বব্যাপি প্রশংসিত।

সভাপতির বক্তব্যে লায়ন মো. গনি মিয়া বাবুল বলেন, জননেত্রী শেখ হাসিনা শান্তি, মানবতা ও উন্নয়নে অসামান্য ও প্রশংসনীয় অবদান রাখছেন। যার স্বীকৃতি স্বরূপ তিনি ইতিমধ্যে ৪০টি আর্ন্তজাতিক মর্যাদা সম্পন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। নিরাপদ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে শেখ হাসিনার গুণাবলী নতুন প্রজন্মদের মধ্যে সঞ্চারিত ও প্রসারিত করার আহবান জানান।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সহ-সভাপতি ফরিদ আহমেদ খাঁন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক হারিছ হাসান সাগর, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম. শরিফুল ইসলাম, স্বপ্নীল এর চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপু, বাংলাদেশ ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান প্রমূখ।

আলোচনা শেষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু- সুস্থতা ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করেন বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল। জননেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের সভাপতি অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন ও শুভকামনা করে অনুষ্ঠান সমাপ্ত করেন।

বিএনপি নেতা শাহজাহান সিরাজ মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ও বিএনপি নেতা শাহজাহান সিরাজ আজ মঙ্গলবার মারা গেছেন (ইন্না লিল্লাহি..রাজিউন)। ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের এই দিনে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। 

করোনায় কর্মহীন নারীদের খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। আজ সোমবার বিএনপিএস রাজধানীর জরিনা সিকদার উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে দুইশো নারীকে এই সহায়তা তুলে দেওয়া হয়।

sangbad ad

দলের ভেতরের বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের ভেতরে বর্ণচোরা সেজে যারা অর্থসম্পদ বৃদ্ধির চেষ্টা করে দলের ভাবমূর্তি বিনষ্ট করবে তাদের ছাড় দেওয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চান ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

রিজেন্ট হাসপাতালের অনুমোদন নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ব্যাখ্যার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বন্যার ভোগান্তি নিরসনে সরকারের তৎপরতা নেই : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের উত্তর ও পূর্বাঞ্চলে পানিবন্দি হয়ে পড়া লাখ লাখ মানুষের ভোগান্তি নিরসনে সরকারের কোনো তৎপরতা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ইসি সম্পর্কে মির্জা ফখরুলের বক্তব্য অসত্য, বানোয়াট : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) সম্পর্কে মির্জা ফখরুল ইসলামের দেওয়া বক্তব্য সম্পূর্ণ অসত্য, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।

করোনার ভুয়া প্রত্যয়নপত্রবাজে দেশ ভরে গেছে : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইতালিতে পৌঁছার পর ১৫২ জন বাংলাদেশিকে এয়ারপোর্ট থেকে ফেরত দেওয়ার ঘটনা প্রমাণ করে ক্ষমতাসীন সরকার দেশের জনগণের স্বার্থের প্রতি কতটা উদাসীন। সরকারের দৃষ্টি শুধুই যেন প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের প্রতি, প্রবাসীদের স্বার্থের প্রতি নয়। ভোট ডাকাত, ব্যাংক ডাকাত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, করোনার ভুয়া প্রত্যয়নপত্রবাজে এখন দেশ ভরে গেছে।

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে আইন সংশোধন করেছে ইসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনার জন্যই নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে।

sangbad ad