• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

 

করোনাভাইরাস নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বহীন : নাসিম

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিএনপি নেতাদের দায়িত্ব থেকে পদত্যাগ করা উচিত মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সংসদ সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাসের কথা নাকি লুকিয়ে রাখা হয়েছে। এটা একটা হাস্যকর এবং দায়িত্বহীন বক্তব্য। বিএনপি যে কতটা দায়িত্বহীন একটা দল, তারা যে কতটা হীনমন্যতায় ভোগে, বিএনপি যে দেউলিয়া হয়ে গেছে তাদের মহাসচিবের এ বক্তব্যই তার প্রমাণ।’ মঙ্গলবার (১০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’ (স্বাশিপ) আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম আরও বলেন, ‘বিএনপির দায়িত্ববোধ বলে কোন কিছু নাই, যেকোন বিষয়ে বিএনপি নেতিবাচক ভূমিকা রাখে। এ জন্য তাদের বর্তমান পরিস্থিতি এরকম। বিএনপির ভুলের রাজনীতির কারণেই তাদের নেতার মুক্তির জন্য সরকারের কাছে কাকুতি-মিনতি করতে হয়। কোন দলনেতার মুক্তির জন্য কাকুতি-মিনতি করার ইতিহাস বাংলাদেশে নেই।’

তাদের নেতাকে কারাগারে রেখে দুই বছর বিএনপি কর্মসূচিবিহীন একটি দলে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘আমি মনে করি বিএনপি নেতাদের এ কারণেই পদত্যাগ করা উচিত। আমাদের নেত্রী যখন বন্দী ছিলেন আমরা রাজপথে লড়াই-সংগ্রাম করেছি, মার খেয়েছি, কিন্তু কারও কাছে কোনদিন কাকুতি-মিনতি করিনি।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘যে কোন সময় যে কোন প্রজন্মের কেউ যদি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনেন, তার কাছে মনে হবে ইতিহাসের মাহেন্দ্রক্ষণে ঈশ্বর প্রদত্ত ক্ষমতা নিয়ে বঙ্গবন্ধু সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ মুক্তিকামী মানুষের সামনে বক্তব্য দিয়েছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধু বাঙালি জাতির জন্য নয়, সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য একটি প্রেরণার উৎস।’

সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহি:প্রকাশ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যারা পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছিল।

বাজেট প্রত্যাখান করলো বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদে পাস হওয়া নতুন অর্থবছরের বাজেট একটি গতানুগতিক ও অবাস্তবায়নযোগ্য উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

রাজনৈতিক দল নিবন্ধনে নতুন আইন উদ্দেশ্যপ্রণোদিত : বিএনপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজনৈতিক দল নিবন্ধন আইনের প্রক্রিয়া উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে এই কার্যক্রম স্থগিত করার দাবি জানিয়েছে বিএনপি।

sangbad ad

নথি ছিঁড়ে বাজেট প্রত্যাখান করলো বিএনপির এমপিরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলতি অর্থবছরের জন্য পাশ হওয়া বাজেট প্রত্যাখান করছে বিএনপির সংসদ সদস্যরা। বুধবার সংসদ ভবনের বাইরে মানিক মিয়া এভিনিউয়ে দলটির পাঁচজন সংসদ সদস্য বাজেটের নথি ছিঁড়ে তা প্রত্যাখান করে।

করোবানীর পশুর হাট করোনার ঝুঁকি ভয়ানক মাত্রায় নিতে পারে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেখানে-সেখানে কোরবানীর পশুর হাটের অনুমতি দেওয়া যাবে না। মহাসড়কের ওপর বা পাশে হাট বসানো যাবে না। কারণ কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুর হাট ঝুঁকি ভয়ানক মাত্রায় নিতে পারে।

সংকটে-দুর্যোগে সবার আগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আ’লীগের ঐতিহ্য: ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংকটে, দুর্যোগে সবার আগে অসহায় মানুষের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দেওয়াই আওয়ামী লীগের ঐতিহ্য।

পাটকল শ্রমিকদের অবসরের সিদ্ধান্ত গণবিরোধী : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেওয়ার সরকারের সিদ্ধান্ত গণবিরোধী। গণদুশমন ছাড়া এমন সিদ্ধান্ত কেউ নিতে পারে না।

করোনা প্রতিরোধে সরকারের কোনো রোডম্যাপ নেই : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাস্থ্য অধিদফতর আজকে যে একটা গাইডলাইন দেবেন, সেই গাইডলাইনও তারা দিতে পারেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয় : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘ভিআইপি কালচার’ এ বিশ্বাসী নয়।

sangbad ad