• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

করোনাভাইরাস নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বহীন : নাসিম

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিএনপি নেতাদের দায়িত্ব থেকে পদত্যাগ করা উচিত মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সংসদ সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাসের কথা নাকি লুকিয়ে রাখা হয়েছে। এটা একটা হাস্যকর এবং দায়িত্বহীন বক্তব্য। বিএনপি যে কতটা দায়িত্বহীন একটা দল, তারা যে কতটা হীনমন্যতায় ভোগে, বিএনপি যে দেউলিয়া হয়ে গেছে তাদের মহাসচিবের এ বক্তব্যই তার প্রমাণ।’ মঙ্গলবার (১০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’ (স্বাশিপ) আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম আরও বলেন, ‘বিএনপির দায়িত্ববোধ বলে কোন কিছু নাই, যেকোন বিষয়ে বিএনপি নেতিবাচক ভূমিকা রাখে। এ জন্য তাদের বর্তমান পরিস্থিতি এরকম। বিএনপির ভুলের রাজনীতির কারণেই তাদের নেতার মুক্তির জন্য সরকারের কাছে কাকুতি-মিনতি করতে হয়। কোন দলনেতার মুক্তির জন্য কাকুতি-মিনতি করার ইতিহাস বাংলাদেশে নেই।’

তাদের নেতাকে কারাগারে রেখে দুই বছর বিএনপি কর্মসূচিবিহীন একটি দলে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘আমি মনে করি বিএনপি নেতাদের এ কারণেই পদত্যাগ করা উচিত। আমাদের নেত্রী যখন বন্দী ছিলেন আমরা রাজপথে লড়াই-সংগ্রাম করেছি, মার খেয়েছি, কিন্তু কারও কাছে কোনদিন কাকুতি-মিনতি করিনি।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘যে কোন সময় যে কোন প্রজন্মের কেউ যদি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনেন, তার কাছে মনে হবে ইতিহাসের মাহেন্দ্রক্ষণে ঈশ্বর প্রদত্ত ক্ষমতা নিয়ে বঙ্গবন্ধু সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ মুক্তিকামী মানুষের সামনে বক্তব্য দিয়েছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধু বাঙালি জাতির জন্য নয়, সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য একটি প্রেরণার উৎস।’

মানুষ নৌকায় আস্থা রাখছেন : একাব্বর হোসেন এমপি

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে মানুষ নৌকায় আস্থা রাখছেন।

দেশের প্রধান বিচারপতি এখন কানাডায় রিফিউজি : মাহবুব উদ্দিন

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন।

করোনার ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, কাউকে লাভবান বা ব্যবসায়িক স্বার্থে সরকার করোনা ভ্যাকসিন সংগ্রহ করেনি।

sangbad ad

আগে মন্ত্রী-এমপিরা টিকা নিলে জনগনের মাঝে আস্থা তৈরী হতে পারে : মির্জা ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

image

করোনা টিকার প্রতি দেশের জনগনের বিন্দু মাত্র আস্থা নেই। প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী-এমপিরা আগে টিকা নিলে জনগনের মাঝে আস্থা

সরকার চট্টগ্রাম নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না।

বিএনপি টিকা ব্যবস্থাপনা নিয়েও অপপ্রচার চালচ্ছে : ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি টিকা সংগ্রহের আগেই টিকা ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল।

নারায়ণগঞ্জে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনায় একই কমিটির সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদককে বহিষ্কার করা হয়েছে।

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাকালীন প্রণোদনার সব টাকা সরকারের লোকজন লোপাট করেছে। এখন টিকা নিয়েও একই রকম অবস্থা তৈরি হয়েছে।

অর্থবিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, অর্থবিত্ত