• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৫ আগস্ট ২০২০

 

আয়ারল্যান্ড আওয়ামী লীগের কর্মী সম্মেলন

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

প্রবাসীদের সমস্যা সমাধানে সরকার প্রধান ও কেন্দ্রীয় নেতাদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন আয়ারল্যান্ড আওয়ামী লীগের নেতারা। সম্প্রতি আয়ারল্যান্ডের ডাবলিনে আওয়ামী লীগের কর্মী সম্মেলনে এই আহ্বান জানান বক্তারা। আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি কিবরিয়া হায়দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল হোসেনের পরিচালনায় কর্মী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মো. সোহেল, সাধারণ সম্পাদক পদপ্রার্থী রফিক খান ও জসীমউদ্দীন আহমেদ, ডাবলিন আওয়ামী লীগের সভাপতি ফিরোজ হোসেন ও সাধারণ সম্পাদক অলক সরকার প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, প্রবাসে বসবাসকারী জনসাধারণের সমস্যা সমাধানে রাজনীতিবিদদের এগিয়ে আসতে হবে। প্রবাসে আমরা পরাধীন অবস্থায় বসবাস করি। নিজেদের জীবিকার চাহিদায় আমরা প্রবাসে বসবাস করি। প্রবাসীরা দেশের উন্নয়নে অবদান রাখছেন। কিন্তু প্রবাসীদের উন্নয়নে সরকার ও দল তেমন ভূমিকা পালন করছে না। পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রে আজ বাংলাদেশিরা অবস্থান করছে। কিন্তু তাদের মধ্যে ইউনিটি না থাকায় বিভিন্ন সমস্যার সম্মুখিন হতে হয়। তাই দেশের স্বার্থে প্রবাসীদের সমস্যা সমাধানে রাজনীতিবিদের কাজ করতে হবে। প্রবাসীদের জন্য আওয়ামী লীগ অনেক কাজ করছে। তাই আয়ারল্যান্ড আওয়ামী লীগের নেতৃত্বে যারা আসবেন তাদের পারিবারিক পটভূমি বা সত্যিকারের আওয়ামী লীগ কিনা সেটাও খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুজ্জামান নান্না মিয়া, ফয়জুল্লাহ শিকদার, স্বপন দেওয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক ইনজামামুল হক জুয়েল, সাইফুর রহমান বাবলু, মিনহাজুল আমিন শাকিল, ডাবলিন আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান লিঙ্কন, টিটু খন্দকার, জসিম পাটোয়ারী, সেলিম অরণ্য, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ খন্দকার, আন্তর্জাতিক সম্পাদক মুন্না সৈকত, সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন আলী, ওফেলি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শুভ্র, লিমেরিক আওয়ামী লীগের সভাপতি মোতালেব হোসেন ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তপন, গলওয়ে আওয়ামী লীগের সভাপতি আবদুল হক সাগর, সাধারণ সম্পাদক সামির জসিম, কিলকিনি থেকে আগত আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান ও ডাবলিনের আওয়ামী লীগ নেতা জালাল আহমেদ ভূঁইয়া। সম্মেলনে পরবর্তী নেতৃত্বের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় পার্টি গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি বলে মন্তব্য করেছেন দলটির

আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান রয়েছে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,

মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিডিয়ার কল্যাণে টিকে থাকা বিএনপি সরকারের সমালোচনায় লিপ্ত হয়েছে।

sangbad ad

হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হত্যা-খুনের

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না

মানুষের দুর্দশায় সহায়তা করা আওয়ামী লীগের ৭ দশকের ঐতিহ্য: ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের প্রতিটি অর্জনের সঙ্গে যেমনি রয়েছে আওয়ামী লীগ, তেমনি দেশের প্রতিটি দুর্যোগ, সংকটে জনমানুষের পাশে রয়েছে আওয়ামী লীগ।

দেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনেকে অভিযোগ করেন- বাংলাদেশের মানুষ বাইরে চিকিৎসা করাতে যায় কেন? এ জন্য যায় যে, এখানে আপনার ডায়াগনোসিস করা সম্ভব হয় না, ডায়াগনোসিসে সমস্যা হয়। সমস্ত ব্যবস্থাটা রোগীদের জন্য একটা সমস্যা হয়ে দাঁড়ায়। বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর। এখানকার স্বাস্থ্যব্যবস্থার প্রতি যে মানুষ আস্থা রাখতে পারে না- বাবুর অসুস্থতা, চলে যাওয়া এটাই প্রমাণ করে।

৩৩ শতাংশ নারী কোটা পূরণে ৫ বছর সময় চায় আওয়ামী লীগ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দলের সকল পর্যায়ে ৩৩ শতাংশ নারী সদস্যপদ পূরণের জন্য নির্বাচন কমিশন (ইসি) আইনে ৫ বছর সময় বাড়ানোর পক্ষে মতামত দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আ.লীগের আয় বেড়েছে ৩৫%

নিজস্ব বার্তা পরিবেশক

image

গতবছর আওয়ামী লীগ ২১ কোটি টাকা আয় করেছে। ওই অর্থের সঙ্গে আগের উদ্বৃত্ত মিলে দলটির তহবিলে ৫০ কোটি টাকার বেশি জমা রয়েছে।