• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

বন্দি হতে প্রস্তুত : রিজভী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৭ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সুইস ব্যাংকে কালোটাকা পাঠানোর লক্ষ্যে সরকার বছরে কয়েকবার বিদ্যুৎ-জ্বালানির দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তারপরও আমরা প্রতিবাদ করব। আমাদেরকে মামলা দেবেন? আমাদের বন্দি করবেন? আমাদেরকে কারাগারে নিয়ে যাবেন? আমরা তো প্রস্তুত সব সময়।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফিউচার অব বাংলাদে এর উদ্যোগে বিদ্যুৎ-জ্বালানির মূল্যবৃদ্ধি সংক্রান্ত বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন (সংশোধন) বিল সংসদে উত্থাপনের প্রতিবাদে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। মানববন্ধনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি নবী উল্লাহ নবী, ফিউচার অব বাংলাদেশের শওকত আজিজ, সাজ্জাদুল হানিফ বক্তব্য রাখেন।

রিজভী বলেন, তাদের (সরকার) টাকা দরকার। এই টাকা কোথায় যাচ্ছে জানেন? এটাও গতকাল বিভিন্ন পত্রিকায় বেরিয়েছে। পাঁচ হাজার কয়েক শ কোটি টাকা সুইস ব্যাংকের জমা আছে। এই টাকা কার? এই টাকা মন্ত্রীদের, এই টাকা আমলাদের, এই টাকা ক্ষমতাসীন দলের লোকদের। আজকে ১১ থেকে ১২ বছর জনগণের এই টাকা আত্মসাৎ করে সুইস ব্যাংক ফুলেফেঁপে একেবারে বিশাল মহিরুহে পরিণত করেছে তারা। এখন আরও টাকা দরকার, সুইস ব্যাংকে আরও কালোটাকা পাঠাতে হবে। এই লক্ষ্য নিয়ে বছরে কয়েকবার বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম তারা বৃদ্ধি করছে।

বিএনপি এই নেতা বলে, অনেকের এবার ভুতুড়ে বিদ্যুৎতের বিল এসেছে, কিন্তু সরকারের সেদিকে নজর নেই। তারা নির্লজ্জভাবে গায়ের জোরে আবার বছরের কয়েকবার বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করছে। সিরিঞ্জে করে যেমন রক্ত টান দেয়, এখন এই সরকার জনগণের শরীরে সিরিঞ্জ দিয়ে রক্ত টান দিচ্ছে বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম বাড়িয়ে। আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি, সরকার সংসদে বিল উপস্থাপন করেছে। ‘সরকার মনে করে, আমি যেটা বলব, সেটাই আইন। কেউ কিছু বললে লাল ঘরে পাঠিয়ে দেব, বেশি কথা বোলো না, বেশি কথা বললে আমি একেবারে লাল ঘরে পাঠিয়ে দেব। বিরোধী দল ও বিরোধী মতের জন্য একেবারে পারমানেন্ট করে রেখেছে লাল ঘর, ইটের লাল দেয়ালের মধ্যে বন্দী করে রাখব।

সংক্রমণ কম দেখাতে পরীক্ষা কম করাচ্ছে সরকার : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এখন করোনার নমুনা পরীক্ষাও নিয়ন্ত্রণ করা হচ্ছে। কয়েকদিন আগে ১৫/১৬ হাজার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন তা ১১/১২ হাজারে নেমে এসেছে। অর্থাৎ নমুনা পরীক্ষা প্রায় ৪/৫ হাজারে কমে গেছে।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আজ মঙ্গলবার (৭ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর দশম পর্ব অনুষ্ঠিত হবে।

বিএনপির মুখে দুর্নীতি বিরোধী কথা হাস্যকর : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা হাস্যকর।

sangbad ad

দুর্নীতির মাধ্যমে সরকার স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করেছে : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছে, ভঙ্গুর করে দিয়েছে।

সীমান্ত হত্যা বন্ধে নতজানু সরকারের কোন পদক্ষেপ নেই : রিজভী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, সীমান্তে বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে একপেশে হত্যাকান্ডের শিকার হচ্ছে। সরকার টু শব্দটি পর্যন্ত করে না। সীমান্ত হত্যা বন্ধে তাদের কোনো পদক্ষেপ নেই।

করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি বিএনপির

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনা টেস্টের ফি ২০০ টাকা ধার্য করে সরকার এখন ভ্যাম্পায়ারের ন্যায় রক্তচোষার ভুমিকায়।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আজ শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

করোনা সংকট নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার আগামীকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালীন সংকট ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আগামীকাল শনিবার (৪ জুলাই) রাত সাড়ে ৮টায় আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর নবম পর্ব অনুষ্ঠিত হবে।

সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহি:প্রকাশ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যারা পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছিল।

sangbad ad