• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ১১ এপ্রিল ২০২১

 

চলছে গণপরিবহন, ভোগান্তি কমেছে যাত্রীদের

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৭ এপ্রিল ২০২১

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সারাদেশে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে আজ সকাল থেকে নগরীতে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। আর এই গণপরিবহন চলায় কিছুটা সস্তিতে অফিসগামী যাত্রীরা।

আজ বুধবার (৭ এপ্রিল) রাজধানীর গুলিস্থান, পল্টন, মিরপুর ১,২, ১০ নম্বর, শ্যামলী, কল্যাণপুর, গাবতলী, কলাবাগান, ফার্মগেট, নিউমার্কেট এলাকা ঘুরে দেখা গেছে, ভোর থেকেই সড়কে সরকারি ও বেসরকারি মালিকানাধীন গণপরিবহনের পাশাপাশি প্রাইভেটকার, জিপ, মাইক্রোবাস, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা চলাচল করছে।

আরো দেখা গেছে, অফিসগামী মানুষ সকাল থেকেই তাদের গন্তব্য স্থানে পৌঁছাতে গণপরিবহনের জন্য অপেক্ষা করছেন। কেউ কেউ বাস আসলে উঠে অফিসে যাচ্ছেন।

কথা হয় গুলিস্থান থেকে মিরপুরগামী যাত্রী রফিক হোসেনের সঙ্গে। তিনি জানান, লকডাউনের শুরুতে খুব ভোগান্তিতে পড়তে হয়েছে আমাদের। অফিস খোলা কিন্তু পরিবহন চলাচল করছে না। এমন কোনো নিয়ম হতে পারে বলেন। গত দুইদিন অফিসে যেতে দেরি হয়ে গেছে। বাস নেই তাই রিকশা বা সিএনজিতে অধিক ভাড়া দিয়ে যেতে হয়েছে। আজ থেকে গণপরিবহন চলাচল করায় কিছুটা হলেও ভোগান্তি কমেছে।

মাসুদ রানা নামের অপর এক যাত্রী বলেন, ‘বাসগুলোতে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করছে। তারপরেও আমাদের শান্তি কারণ বাস চলায় একটু দেরি হলেও বাসে যেতে পারছি নয়তো রিকশা ভাড়া দিতে দিতে পকেট খালি হয়ে যেতো।’

সকাল থেকেই দেখা গেছে, সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী বাসগুলোতে অর্ধেক যাত্রী আর ৬০ শতাংশ ভাড়া বেশি নিয়েই চলাচল করছে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত ১৮ দফা বাস্তবায়নে গত ৫ এপ্রিল থেকে রাজধানীসহ সারাদেশে লকডাউন শুরু হয়। নির্দেশনা অনুসারে জরুরি পণ্যবাহী পরিবহন ছাড়া রাস্তাঘাটে গণপরিবহন চলাচল বন্ধ থাকে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ারও নির্দেশনা রয়েছে। কিন্তু শুরুর দিন থেকেই রাজধানীতে ঢিলেঢালাভাবে লকডাউন পালিত হতে দেখা যায়।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দেন, দেশের বিভিন্ন সিটি করপোরেশন এলাকায় বুধবার (৭ এপ্রিল) থেকে সকাল সন্ধ্যা গণপরিবহন চলবে। তবে বন্ধ থাকবে আন্তঃজেলা বাস চলাচল।

খালেদা জিয়ার বাড়িতে ৯ জন করোনা আক্রান্তঃ চিকিৎসক

সংবাদ অনলাইন রিপোর্ট

image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাড়িতে তিনিসহ নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রোববার

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ৫৮১৯

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৮ জনের মৃত্যু হয়েছে। এটি একদিনে মৃত্যুর নতুন রেকর্ড। একই সময়ে দেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮১৯ জন। এর আগের দিন শনিবার সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহণ বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১২ ও ১৩ এপ্রিল দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

sangbad ad

মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

সংবাদ অনলাইন ডেস্ক

image

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (১১ এপ্রিল) পৃথক শোক বার্তায় তারা এই শোক প্রকাশ করেন।

করোনায় রেকর্ড একদিনে ৭৭ জনের মৃত‌্যু, শনাক্ত ৫৩৪৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড একদিনে ৭৭ জনের মৃত‌্যু হয়েছে। এ নিয়ে

অরাজকতা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে কেউ অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন

করোনা: ৬৪ জেলার চিকিৎসা কার্যক্রম সমন্বয়ে ৬৪ সচিব

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনা পরিস্থিতি অবনতির প্রেক্ষিতে ৬৪ জেলার কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও

বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল : সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহামারি করোনার প্রভাব বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে সরকার।

কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ এক হাজতির মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে কারাগার থেকে