• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১

 

জঙ্গিবাদের শেকড় উপড়ে ফেলতে চাই: আইজিপি

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

বাংলাদেশ থেকে জঙ্গিবাদের শেকড়-বাকড় উপড়ে ফেলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

রোববার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা জানান।

পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) উদ্যোগে অনলাইনভিত্তিক উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে নির্মিত সচেতনতামূলক ওভিসি ও টিভিসি উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইজিপি বলেন, শেষ জঙ্গিও নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে। এখানে আত্মতুষ্টির কোনো স্থান নেই। বাংলাদেশ থেকে জঙ্গিবাদের শেষ শেকড়-বাকড়টিও উপড়ে ফেলতে চাই।

জঙ্গিবাদ মহামারি করোনার মধ্যে বৈশ্বিক চ্যালেঞ্জ হিসেবে আবির্ভূত হয়েছিলো- উল্লেখ করে তিনি বলেন, সারাবিশ্বের মতো বাংলাদেশও সামনের সারিতে থেকে এ চ্যালেঞ্জ মোকাবিলা করেছে। ভৌগলিকসহ নানাবিধ কারণে জঙ্গিরা বিভিন্ন সময় বাংলাদেশকে টার্গেট করেছে। কিন্তু প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স ও এ দেশের শান্তিপূর্ণ মানুষের জঙ্গিবাদ বিরোধী অবস্থানের কারণে তাদের অসৎ উদ্দেশ্য সফল হয়নি।

হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা বেশ নাড়া দেয়। তবে এর পরবর্তী সময়ের পরিস্থিতি আমরা বেশ সাফল্যের সঙ্গে মোবাবিলা করেছি। যে নেটওয়ার্কটি এ ঘটনার সঙ্গে জড়িত, সেটিকে খুব অল্প সময়ের মধ্যে ডিসমেন্টাল করে দিতে পেরেছি। এমনই একটা প্রেক্ষাপটে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট গঠন করা হয়েছে। এটিকে একটি রোবস্ট ইউনিট হিসেবে প্রতিষ্ঠার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য, জঙ্গিবাদের এ শকুনের থাবা যেন কোনোভাবেই বিস্তার না করতে পারে।

সম্প্রতি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কাছে নয় জঙ্গির আত্মসমর্পণ ঘিরে সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, কিছু মানুষ আছে, সব সময় নৈরাশ্যবাদী। আমি মনে করি, তাদের মানসিক চিকিৎসা দরকার। জঙ্গি আত্মসমর্পণের ঘটনায় অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলার চেষ্টা করছেন, কোথাও তো জঙ্গি নাই, আত্মসমর্পণ করলো কারা? এখন জঙ্গি আছে, সেটা প্রমাণের জন্য কি তাদের বোমা ফাটাতে দেবো, মানুষ হত্যার সুযোগ দেবো? যদি প্রতি মাসে বা সপ্তাহে আমরা জঙ্গি গ্রেফতার না করতাম, তাহলে দেখতেন। এমন কতো-শত জঙ্গি হামলার চেষ্টা আমরা সফলই হতে দেইনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, এন্টি টেরোরিজম ইউনিটের প্রধান মো. কামরুল আহসান প্রমুখ।

দেশে করোনায় আরও ১১ মৃত্যু, শনাক্ত ৪৭০

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৩৯৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৭০ জন।

এলডিসি থেকে উত্তোরন: আজ রাতেই পাওয়া যাবে সুখবর

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাচ্ছে বাংলাদেশ। জাতিসংঘের

কারাগারে লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও

সংবাদ অনলাইন ডেস্ক

image

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। সমাবেশে তারা মুশতাককে ‘হত্যা করা হয়েছে’ বলে অভিযোগ করে। সমাবেশ থেকে শুক্রবার সন্ধ্যা ৬টায় মশাল মিছিল এবং আগামী সোমবার (১ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করে ছাত্র জোট।

sangbad ad

বেড়েছে চাল, তেল, পেঁয়াজ ও সবজির দাম

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত সপ্তাহের তুলনায় রাজধানীর বাজারে বেড়েছে চাল, তেল, পেঁয়াজসহ সব প্রকারের সবজির

আমাদের লক্ষ্য রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত পাঠানো : জাতিসংঘ

সংবাদ অনলাইন ডেস্ক

image

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বৈধ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ

শনিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামীকাল শনিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে

আমাদের লক্ষ্য রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত পাঠানো : জাতিসংঘ

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেজ বলেছে, আমাদের লক্ষ্য অভিন্ন, আর তা হলো রোহিঙ্গাদের

কারাবন্দী লেখক মুশতাক মৃত, অসুস্থ কার্টুনিস্ট কিশোর

সংবাদ অনলাইন ডেস্ক

image

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী অবস্থায় মারা গেছেন লেখক মুশতাক আহমেদ (৫৩। তিনি

দেশে করোনায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ৪১০

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে।