• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

হেলিকপ্টার থেকে বীজ ছিটানো শুরু করেছে বিমান বাহিনী

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

উপকূলীয় এবং পার্বত্য এলাকায় বনায়নের উদ্দেশে হেলিকপ্টারে বীজ ছিটানোর কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী। রবিবার থেকে এই কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সোমবারও এই বীজ ছিটানো হবে।

আজ আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, স্বাধীনতার পর থেকেই দেশের আকাশসীমা রক্ষার পাশাপাশি দেশের যেকোনও সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বিমান বাহিনী। তারই ধারাবাহিকতায় বিমান বাহিনী বন অধিদফতরের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে দেশের উপকূলীয় এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের দুর্গম এলাকায় বনায়ন কর্মসূচি গ্রহণ করেছে। এই বনায়ন কর্মসূচির আওতায় দেশের উপকূলীয় অঞ্চলে রবিবার (২০ সেপ্টেম্বর) বিমান বাহিনীর হেলিকপ্টার দিয়ে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে দুর্গম এলাকায় বীজ ছিটানো হয়।

দেশে এই প্রথম হেলিকপ্টারযোগে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে উপকূলীয় অঞ্চলে বীজ ছিটানো হয়। উল্লেখ্য, বনায়নের জন্য নির্বাচিত স্থানগুলো দুর্গম ও সড়কপথে যাতায়াতের অনুপযোগী হওয়ায় হেলিকপ্টারের মাধ্যমে এসব এলাকায় বীজ ছিটানোর কার্যক্রম পরিচালনা করা হয়।

আমন মৌসুমে ২৬ টাকা কেজি দরে ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের প্রান্তিক কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি বছরের আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছে ২৬ টাকা কেজি দরে ২ লাখ মেট্রিকটন ধান, ৩৭ টাকা কেজি দরে ৬ লাখ মেট্রিকটন সিদ্ধ চাল ও ৩৬ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিকটন আতপ চাল কিনবে সরকার। বুধবার (২৮ অক্টোবর) খাদ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে। তাদের নিজেদের অপরাজনীতির জন্যই দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস এখন তলানিতে ঠেকেছে।

দেশে করোনায় আরও ২৩ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১৪৯৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনাভাইরাসে ( কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী চারজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৮৬১ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৯৩ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৪ লাখ ৩ হাজার ৭৯ জন করোনা রোগী।

sangbad ad

বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে।

নগর দরিদ্রদের জরুরী সেবা প্রদানে হেল্প-ডেস্ক কার্যক্রম চালু

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর দরিদ্রদের জন্য ‘হেল্প ডেস্ক’ প্রকল্পের কার্যক্রম শুরু করা হয়েছে। নাগরিক

খুব দ্রুত ভারতে পর্যটক ভিসা চালু হবে : দোরাইস্বামী

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারত ও বাংলাদেশ মধ্যে সম্পাদিত এয়ার বাবল চুক্তির আওতায় পর্যটক ছাড়া অন্য সব শ্রেণিতে যাত্রী পরিবহন শুরু হয়েছে। খুব দ্রুতই পর্যটকদের জন্য ভারতীয় ভিসা দেওয়া হবে।

ফের চালু হলো বাংলাদেশের সঙ্গে ভারতের বিমান যাতায়াত

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনার কারণে বাংলাদেশের সঙ্গে ভারত বিমান যাতায়াত করছিল না। তবে দীর্ঘ সময়

চট্টগ্রামের শাহ আমানতে বিদেশি মুদ্রাসহ আটক ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪২ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন দেশের মুদ্রাসহ দুবাইগামী এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস। মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে তাকে আটক করা হয়। আটক রফিকুল ইসলাম নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

রাজধানীর মোহাম্মদপুরে ভাঙারি দোকানে বিস্ফোরণ, দগ্ধ ৭

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় ময়লা প্যাকেজিং করার সময় বিস্ফোরণে ভাঙারি দোকানের মালিকসহ ৭ জন দগ্ধ হয়েছেন। এর মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।