• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

 

স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে জাপা: জি এম কাদের

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২১ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download
image

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে জাপা নির্বাচন করেছে। জাপা নির্বাচনে আওয়ামী লীগকে সাহায্য করেছে, তেমনি আওয়ামী লীগও সাহায্য করেছে জাপাকে।তার মানে এ নয় যে, জাপা এখন আওয়ামী লীগ হয়ে গেছে। জাপা স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে।

শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাপা ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, জাপা এগিয়ে যাচ্ছে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ বাস্তবায়নে। এখনো দেশের প্রত্যন্ত অঞ্চলে হুসেইন মুহম্মদ এরশাদের অগণিত ভক্ত-অনুরাগী ও জাপার সমর্থক রয়েছে।

তিনি বলেন, অনেকেই মনে করেন জাপা এখন আওয়ামী লীগ হয়ে গেছে। এটা তাদের ভুল ধারণা। জাপা যদি আওয়ামী লীগ হয়ে যায়, তাতে আওয়ামী লীগ ও জাপার শত্রুরা লাভবান হবে। তারা আমাদের ভোট নিতে চেষ্টা করবে।

জাপা চেয়ারম্যান বলেন, ৯১ সালের পর থেকে যারা দেশ পরিচালনা করেছেন তার মধ্যে জাপার শাসনামলেই বেশি সুশাসন বিদ্যমান ছিল। যারা হুসেইন মুহম্মদ এরশাদকে স্বৈরাচার বলেছেন, তারাই এখন বলছেন এরশাদ অপেক্ষাকৃত কম স্বৈরাচার ছিলেন। জাপার শাসনামলে তুলনামূলক কম দুর্নীতি ছিল বাংলাদেশে।

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশে নতুন নতুন ফ্লাইওভার ও পদ্মা সেতু দেখা যাচ্ছে কিন্তু মানুষের জীবনের নিরাপত্তা দেখা যাচ্ছে না।

তিনি বলেন, দেশের মানুষের জীবনের নিরাপত্তা নেই। খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে। দেশের মানুষ কথা বলতে পারছে না, মানুষের বাক স্বাধীনতা নেই। ভয়-ভীতি উপেক্ষা করেই দেশের মানুষের দুঃখ-কষ্টের কথা বলতে হবে।

প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল প্রমুখ।

করোনার ভ্যাকসিন আনার ব্যাপারে প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে ভ্যাকসিন আসা মাত্রই বাংলাদেশের জনগণ যাতে সহজেই পায় সে ব্যাপারে সরকার সব প্রস্তুতি গ্রহণ করেছে।

তিতুমীর কলেজে সাংবাদিকের ওপর ছাত্রলীগ কর্মীর হামলার অভিযোগ

সংবাদ অনলাইন ডেস্ক

image

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) সদস্যের ওপর ছাত্রলীগের দুই কর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দৈনিক অধিকারের ক্যাম্পাস সংবাদদাতা মামুন সোহাগ আহত হয়েছেন।

আলী যাকেরের প্রতি ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ

sangbad ad

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৫৪৪ জনের।নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৭৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৫৮ হাজার ৭১১ জনে। শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি

সংবাদ অনলাইন ডেস্ক

image

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। শুক্রবার (২৭ নভেম্বর)একটি বিশেষ

দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৫৮৫০ মিটার

সংবাদ অনলাইন ডেস্ক

image

৩৮তম স্প্যান বসানোর ছয়দিনের মাথায় পদ্মা সেতুতে বসল ৩৯তম স্প্যান। শুক্রবার (২৭

মেঘ কেটে গেলেই বাড়বে শীত, সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

সংবাদ অনলাইন ডেস্ক

image

অগ্রহায়ণের শুরুতে হঠাৎ করেই দেশে বাড়তে শুরু করেছে শীতের দাপট। পঞ্জিকার পাতায়

বীর মুক্তিযোদ্ধা আলী যাকেরের মৃত্যুতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর শোক

সংবাদ অনলাইন ডেস্ক

image

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা

আলী যাকেরের মৃত্যুতে আইনমন্ত্রীর গভীর শোক প্রকাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক আলী যাকেরের মৃত্যুতে