• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৪ এপ্রিল ২০২০

 

স্পিকারের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সংসদ ভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় স্পিকার এসব কথা বলেন। সাক্ষাৎকালে তারা মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন, বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা ও শিশু মেলা আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনপ্র্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরো স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে।

ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন করছে যা সকল বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ত্ব বাংলাদেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরও বড় উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ী বলে উল্লেখ করেন তিনি।

স্পিকারের সঙ্গে লন্ডন বারা অব ক্রয়ডনের মেয়র কাউন্সিলরের সাক্ষাৎ: এর পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন লন্ডন বারা অব ক্রয়ডনের বাংলাদেশ বংশোদ্ভূত মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির। এ সময় তারা সংসদীয় কার্যক্রম, লন্ডন বারা অব ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। এসময় তিনি ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন। এসময় মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পিকারকে লন্ডন বারা অব ক্রয়ডনে সাদর আমন্ত্রণ জানান। সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

স্পিকার পীরগঞ্জে যাচ্ছেন আজ: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ বুধবার ২দিনের সফরে তার নিজ নির্বাচনী এলাকা (রংপুর-৬) পীরগঞ্জে যাচ্ছেন। বিকেলে জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় র‌্যালী ও ২দিন ব্যাপি শিশু মেলার আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন। এ সময় তিনি ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তিনি আগামীকাল বৃহস্পতিবার আর. ই. আর এমপি প্রকল্পের আওতায় প্রতি ইউনিয়নের মহিলা কর্মী তালিকা চুড়ান্তকরণ, জেলা পরিষদের উদ্যোগে হুইল চেয়ার, ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠির উপকার ভোগীদের মাঝে ঋণের চেক ও বেকার যুবক যুবতীদের মাঝে ঋণ বিতরণ কার্যক্রমসহ সাধারণ মানুষ ও নেতা-কর্মীদের সাথে গণসংযোগ করবেন। আগামীকাল সন্ধ্যায় স্পিকারের ঢাকায় ফেরার কথা রয়েছে।

পিপিই সংকট কেটে যাচ্ছে

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য চিকিৎসক ও সেবাকর্মীদের জন্য প্রয়োজনীয় পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুইপমেন্ট (পিপিই)

ফোন করলেই খাবার পৌঁছে দিবে পুলিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে অনেকেই নিত্য পণ্য কিনতে পারছেন না। আবার কর্মহীন হয়ে পড়ে অনেক পরিবারে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। এমন পরিস্থিতিতে রাজধানীতে মানবেতরা সেবায় এগিয়ে এসেছে ঢাকা মেট্টোপলিপন পুলিশ।

প্রধানমন্ত্রীর ৩১ দফা মানতে কাদের আহ্বান

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন ভয়াবহ সংকট আর কখনও সৃষ্টি হয়নি।

sangbad ad

করোনা পরিস্থিতিতে ভারতে আটকা পড়েছেন আড়াই হাজার বাংলাদেশী

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় এ মূহুর্তে আটকে পড়া বাংলাদেশীরা দেশে ঢুকতে পারছেন না। আটকা পড়া বাংলাদেশের মধ্যে ১ হাজারের বেশি শিক্ষার্থী রয়েছে।

নারায়ণগঞ্জে ১০০ পরিবার লকডাউনে

সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ:

image

চিকিৎসক-নার্সসহ ৮ জন আইসোলেশনে-কোয়ারেন্টাইনে।

দেশে করোনাভাইরাসে আরো পাঁচজন আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে দেশে নতুন করে আরো পাঁচজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে

করোনায় বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ৫০ হাজার ছাড়ালো

সংবাদ ডেস্ক

image

২ এপ্রিল বৃহস্পতিবার দিনগত রাত ১ টা পর্যন্ত বিভিন্ন দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ২৩০ জনে।

করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

নিজস্ব বার্তা পরিবেশক

image

লুকোচুরির দরকার নেই, করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ডাক্তারের শরণাপন্ন হন।

নারায়ণগঞ্জে এক বাড়ি লকডাউন

প্রতিনিধি নারায়ণগঞ্জ

image

বৃহস্পতিবার রাত থেকে নারায়ণগঞ্জের রসুলবাগ এলাকার একাংশ লকডাউন করে প্রশাসন।

sangbad ad