• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

 

সাংবাদিক তোয়াব খান করোনা সংক্রমিত

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download
image

বর্ষীয়ান সাংবাদিক দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান করোনা সংক্রমিত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।

দৈনিক জনকণ্ঠের প্রধান প্রতিবেদক ওবায়দুল কবির মঙ্গলবার সংবাদ মাধ্যমকে বলেন, “জ্বর-কাশির উপসর্গ থাকায় গত রোববার তোয়াব ভাই করোনাভাইরাসের পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার আসা ফলাফলে জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে তিনি রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানান ওবায়দুল কবির।

বাংলাদেশের স্বাধীনতার পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব তোয়াব খান ২০১৬ সালে সাংবাদিকতায় একুশে পদক পেয়েছেন।

রাষ্ট্রপতি এইচ এম এরশাদ এবং প্রথম অন্তর্বর্তীকালীন সরকারের রাষ্ট্রপতি শাহাবুদ্দিন আহমেদের প্রেস সচিবের দায়িত্বে ছিলেন তিনি। দেশের প্রধান তথ্য কর্মকর্তা ও পিআইবির মহাপরিচালকের দায়িত্বও পালন করেন তিনি।

১৯৫৫ সালে সাংবাদিকতায় আসা তোয়াব খান ১৯৬১ সালে দৈনিক সংবাদের বার্তা সম্পাদক হন; ১৯৬৪ সালে যোগ দেন দৈনিক পাকিস্তানে।

মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক তোয়াব খানের লেখনী ও উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হতো ‘পিন্ডির প্রলাপ’। ১৯৭২ সালে তিনি দৈনিক বাংলার সম্পাদক হন।

তোয়াব খানের জন্ম ১৯৩৪ সালের ২৪ এপ্রিল, সাতক্ষীরায়।

গোল্ডেন মনির ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার মেরুল বাড্ডা থেকে বিপুল অর্থ, অস্ত্র-মদ ও সোনাসহ গ্রেপ্তার গোল্ডেন মনির হোসেন এবং তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকার জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দিলেন দুই মেয়র

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে খালসমূহ ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের হাতে দিতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।আর এটি বাস্তবায়িত হলে নগরীতে জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র।

সরকারের সময়োপযোগী সিদ্ধান্তে করোনায় ক্ষয়-ক্ষতি কম হয়েছে : বাণিজ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত এবং দক্ষ ব্যবস্থাপনার কারণে করোনাভাইরাসে দেশে ক্ষয়-ক্ষতি কম হয়েছে। দক্ষতার সঙ্গে কোভিড-১৯ মোকাবিলা করে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের অর্থনীতি। ব্যবসা-বাণিজ্য সচল রয়েছে। সরকারের প্রচেষ্টায় মানুষ সচেতন হচ্ছে, ফলে পরিস্থিতির উন্নতি হচ্ছে।

sangbad ad

গাজীপুর থেকে নয় কোটি টাকার সাপের বিষ উদ্ধার, গ্রেফতার ২

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে প্রায় ৯ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারসহ ক্রয়-বিক্রয় ও পাচারকারী চক্রের দুইজনকে গ্রেফতার করেছেন পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)।

শেখ হাসিনার কাছে অপরাধীর পরিচয় অপরাধীই: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক পরিচয়ে অপরাধ করার কোনো সুযোগ আওয়ামী লীগে নেই। আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার পাশাপাশি দলীয় প্রধান শেখ হাসিনার নেতৃত্বে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় বলে মন্তব্য করেন তিনি।

ঢাকার তিন বস্তির অগ্নিকাণ্ড রহস্যজনক:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার তিনটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২৭ ঘণ্টার মধ্যে রাজধানীর পল্লবীর কালশী এলাকার বাউনিয়া বাঁধ বস্তি, মহাখালীর সাত তলা বস্তি ও মোহাম্মদপুরের বাবর রোডে বিহারী পট্টিতে অগ্নিকাণ্ড রহস্যজনক। গত মঙ্গল ও বুধবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ২২৯২

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১২ জন। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৫২৪ জনে।

লক্ষ্য স্থির থাকলে এগিয়ে যাওয়া সহজ হয়: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একটা লক্ষ্য স্থির থাকলে এগিয়ে যাওয়া সহজ হয়।

বাংলাদেশ-ডেনমার্ক একত্রে কাজ করার অঙ্গীকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

পানি শোধন, বর্জ্য ও বিষাক্ত পানি ব্যবস্থাপনা, নবায়নযোগ্য জ্বালানি ও সৌর শক্তির