• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

 

সপ্তাহের ব্যাবধানে স্বর্ণের দাম কমলো

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমেছে। ফলে দেশের বাজারে ভালো মানের স্বর্ণের ভরির দাম কমে ৭৪ হাজার ৮ টাকায় দাঁড়িয়েছে। এর আগে গত ১৮ সেপ্টেম্বর প্রতি ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়েছিল বাজুস।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় ক্রেতা সাধারণের কথা চিন্তা করে বাজুসের সিদ্ধান্ত মোতাবেক ২৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্য অলঙ্কারের মূল্য নির্ধারণ করা হয়েছে। আজ (২৪ সেপ্টেম্বর) থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ভরি ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি ৬২ হাজার ১১১ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর প্রতি ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়েছিল বাজুস। তার আগে গত ১৩ ও ২১ আগস্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস।

১৮ সেপ্টেম্বর নির্ধারিত দাম অনুযায়ী বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি ৭৬ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬৪ হাজার ৫৬০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৪ হাজার ২৩৮ টাকায় বিক্রি হয়েছে।

আজকেই নৌযান ধর্মঘট সমাধান করা হবে : নৌ প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

নৌযান শ্রমিকদের চলমান ধর্মঘট আজকেই সমাধান করা হবে বলে আশ্বাস দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোহিঙ্গা গণহত্যার স্বীকৃতি চেয়েছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা

সংবাদ অনলাইন ডেস্ক

image

অন্তত ৩৫টি আন্তর্জাতিক সংস্থা মিয়ানমারে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে দেশটির সামরিক বাহিনীর

সড়ক নির্মাণে প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার আহ্বান

সংবাদ অনলাইন ডেস্ক

image

সড়ক নির্মাণের সময় প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

sangbad ad

ব্যারিস্টার রফিক-উল হকের শরিরিক অবস্থা অপরিবর্তিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে আদ-দ্বীন হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখনো তার অবস্থা অপরিবর্তিত বলে হাসপাতাল থেকে জানানো হয়। গতকাল তার অবস্থা জটিল বলে জানিয়েছিলেন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

দুর্গাপূজা শুরু, আজ মহাষষ্ঠী

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহালয়ার মধ্য দিয়ে গত ১৭ অক্টোবর ক্ষণগণনা শুরু হয়েছিল হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার। এর পাঁচ দিন পর আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) শ্রীশ্রী ষষ্ঠী পূজার মধ্যমে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। বুধবার রাজধানীর মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ওই হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন শুরু ৮ নভেম্বর

সংবাদ অনলাইন ডেস্ক

মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন আগামী ৮ নভেম্বর শুরু হচ্ছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন।

নোয়াখালীতে বিবস্ত্র করে গৃহবধূ নির্যাতন: আসামি ইসরাফিলের আত্মসমর্পণ

সংবাদ অনলাইন ডেস্ক

image

চাঞ্চল্যকর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে গৃহবধূ নির্যাতন ও পর্ণোগ্রাফি মামলার ৪ নম্বর আসামি ইস্রাফিল হোসেন (২২) আদালতে আত্মসমর্পণ করেছে। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশে কৃষি যন্ত্রপাতি তৈরিতে বিনিয়োগের উদ্যোগ নেবে ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের মাহিন্দ্রসহ অন্যান্য কৃষিযন্ত্রপাতি নির্মাতা প্রতিষ্ঠান যাতে বাংলাদেশে তাদের ফ্যাক্টরি স্থাপন করে স্থানীয়ভাবে কৃষিযন্ত্রপাতি তৈরি ও অ্যাসেম্বল এবং খুচরা যন্ত্রপাতি তৈরিতে বিনিয়োগ করে সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম কে. দোরাইস্বামী।