• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

 

সংবাদের রিপোর্টার আকাশের বাবার কুলখানি অনুষ্ঠিত

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২১ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download
image

দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার ইব্রাহিম মাহমুদ আকাশের বাবা বীর মুক্তিযোদ্ধা নেছার উদ্দিন (৭০)-এর কুলখানি গত শুত্রবার বরিশালে নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়েছে। কুলখানিতে স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডারসহ বিশিষ্ট মুক্তিযোদ্ধাসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। কুলখানিতে মরহুম বীর মুক্তিযোদ্ধা নেছার উদ্দিন (৭০)-এর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বীর মুক্তিযোদ্ধা নেছার উদ্দিন (৭০) গত ১৫ নভেম্বও মৃত্যুবরণ করেন। তিনি ২ ছেলে ২ মেয়ে, অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। স্থানীয়ভাবে

জানাজা শেষে রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোর মধ্যদিয়ে এ বীর মুক্তিযোদ্ধাকে দাফন করা হয়েছে।

এদিকে এ মুক্তিযোদ্ধার মৃত্যুতে স্থানীয় রাজনৈতিক নেতারা শোক প্রকাশ করেছেন। এছাড়া দৈনিক সংবাদ পরিবার, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন থেকে শোক প্রকাশ করা হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা নেছার উদ্দিন ৯ নম্বর সেক্টরে যুদ্ধ করেছেন। যুদ্ধের পর তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। বরিশালের মুলাদি থানার নাজিরপুর গ্রামের শিকদার বাড়িতে অবসরকাল অতিবাহিত করছিলেন। শনিবার (১৪ নভেম্বর) সকালে নিজ বাড়িতে আকস্মিক অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় আনা হচ্ছিল। পথে বুকের ব্যথা বেড়ে গেলে মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার মরদেহ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়। রবিবার বিকেল ৪টায় স্থানীয়ভাবে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় পতাকা দিয়ে এ বীর মুক্তিযোদ্ধার কফিন ঢেকে দেয়া হয়। স্থানীয় প্রশাসন, মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে রাষ্ট্রীয় সালাম জানানো হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

গোল্ডেন মনির ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার মেরুল বাড্ডা থেকে বিপুল অর্থ, অস্ত্র-মদ ও সোনাসহ গ্রেপ্তার গোল্ডেন মনির হোসেন এবং তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকার জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দিলেন দুই মেয়র

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে খালসমূহ ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের হাতে দিতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।আর এটি বাস্তবায়িত হলে নগরীতে জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র।

সরকারের সময়োপযোগী সিদ্ধান্তে করোনায় ক্ষয়-ক্ষতি কম হয়েছে : বাণিজ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত এবং দক্ষ ব্যবস্থাপনার কারণে করোনাভাইরাসে দেশে ক্ষয়-ক্ষতি কম হয়েছে। দক্ষতার সঙ্গে কোভিড-১৯ মোকাবিলা করে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের অর্থনীতি। ব্যবসা-বাণিজ্য সচল রয়েছে। সরকারের প্রচেষ্টায় মানুষ সচেতন হচ্ছে, ফলে পরিস্থিতির উন্নতি হচ্ছে।

sangbad ad

গাজীপুর থেকে নয় কোটি টাকার সাপের বিষ উদ্ধার, গ্রেফতার ২

সংবাদ অনলাইন ডেস্ক

image

গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে প্রায় ৯ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারসহ ক্রয়-বিক্রয় ও পাচারকারী চক্রের দুইজনকে গ্রেফতার করেছেন পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)।

শেখ হাসিনার কাছে অপরাধীর পরিচয় অপরাধীই: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক পরিচয়ে অপরাধ করার কোনো সুযোগ আওয়ামী লীগে নেই। আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার পাশাপাশি দলীয় প্রধান শেখ হাসিনার নেতৃত্বে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় বলে মন্তব্য করেন তিনি।

ঢাকার তিন বস্তির অগ্নিকাণ্ড রহস্যজনক:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার তিনটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২৭ ঘণ্টার মধ্যে রাজধানীর পল্লবীর কালশী এলাকার বাউনিয়া বাঁধ বস্তি, মহাখালীর সাত তলা বস্তি ও মোহাম্মদপুরের বাবর রোডে বিহারী পট্টিতে অগ্নিকাণ্ড রহস্যজনক। গত মঙ্গল ও বুধবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ২২৯২

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১২ জন। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৫২৪ জনে।

লক্ষ্য স্থির থাকলে এগিয়ে যাওয়া সহজ হয়: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একটা লক্ষ্য স্থির থাকলে এগিয়ে যাওয়া সহজ হয়।

বাংলাদেশ-ডেনমার্ক একত্রে কাজ করার অঙ্গীকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

পানি শোধন, বর্জ্য ও বিষাক্ত পানি ব্যবস্থাপনা, নবায়নযোগ্য জ্বালানি ও সৌর শক্তির