• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১০ জুলাই ২০২০

 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক দফতর খোলা রাখার অনুমতি

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনা সংক্রমণের কারণে প্রায় আড়াই মাস ধরে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। শুধুমাত্র প্রশাসনিক ও রক্ষণাবেক্ষণজনিত কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলা রাখা যাবে।

সোমবার (১ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে আরও বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধ ও পরিস্থিতি উন্নয়নের লক্ষে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে এবং সীমিত আকারে সরকারি দফতরগুলো খোলা রয়েছে। এ প্রেক্ষাপটে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অফিস শুধুমাত্র প্রশাসনিক রক্ষণাবেক্ষণের প্রয়োজনে (ছাত্র ভর্তি, বিজ্ঞানাগার, পাঠাগার, যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ, পরিস্কার-পরিচ্ছন্নতায় ইত্যাদি) সীমিত আকারে খোলা রাখা যাবে। তবে অসুস্থ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, সন্তান সম্ভবা নারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন।’

পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সর্বাবস্থায় মাস্ক পরিধান এবং স্বাস্থ্যসেবা বিভাগ/স্বাস্থ্য অধিদফতর কর্তৃক জারি করা সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করার কথাও বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যদিও গত ৩১ মে সীমিত পরিসরে অফিস ও গণপরিবহন চালুর অনুমতি দেয়া হয়।

তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠান এখনই খোলা হচ্ছে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্ণাঢ্য জীবন ছিল সাহারা খাতুনের

সংবাদ অনলাইন ডেস্ক

image

অ্যাডভোকেট সাহারা খাতুন বাংলাদেশের রাজনীতিতে এক বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন। তার সৌভাগ্য

সাহারা খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রবীন রাজনীতিবিদ, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, ঢাকা ঢাকা-১৮ আসনে সংসদ সদস্য এডভোকেট

এডভোকেট সাহারা খাতুন আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রবীন রাজনীতিবিদ, বাংলাদেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন মারা গেছেন। বৃহস্পতিবার

sangbad ad

করোনার ভুয়া সনদ বিপদ ডেকে আনছে বহির্বিশ্বে

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভুয়া করোনা সনদের কারণে দেশের জনশক্তি রপ্তানি ও বিমান পরিবহন ব্যবসা...

আধুনিক পাটকল করব : অভিজ্ঞরা চাকরি পাবে

বাসস

image

প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে তার সরকারের কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করে দল-মত নির্বিশেষে দেশব্যাপী

পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে এবং তার নেতৃত্বে দলের নেতরাসহ পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে।

বাংলাদেশের ফ্লাইটে ইতালি ৫ অক্টোবর পর্যন্ত নিষেধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট ও যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। শুধু বাংলাদেশি নয়, কোনো বিদেশি নাগরিকও বাংলাদেশ থেকে ইতালিতে ঢুকতে পারবেন না।

বিজিবিতে যুক্ত হলো অল টেরেইন ভেহিক্যাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

সীমান্তে দ্রুত ও কার্যকর টহল পরিচালনার জন্য বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) যুক্ত হয়েছে অল টেরেইন ভেহিক্যাল (এটিভি)। আন্তঃসীমান্ত অপরাধ দমন, প্রতিবেশী দেশ থেকে অস্ত্র, বিস্ফোরক, ইয়াবাসহ বিভিন্ন মাদক ও চোরাচালানরোধ এবং মানবপাচার প্রতিরোধে এ ভেহিক্যাল যুক্ত করা হয়েছে।

২৩ জেলায় বন্যা হতে পারে : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী আগামী সপ্তাহে নতুন করে ২৩ জেলায় বন্যা দেখা দেবে। এই ২৩ জেলায় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

sangbad ad