• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি

লাজ ফার্মাকে ২৯ লাখ টাকা জরিমানা

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর কাকরাইলে লাজ ফার্মায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ মজুত ও বিক্রির দায়ে রাজধানীর কাকরাইলে লাজ ফার্মাকে ২৯ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব সূত্র জানায়, সোমবার (৩ জুলাই) বিকেল তিনটার দিকে র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কাকরাইলে লাজ ফার্মায় অভিযান চালান। রাত সাড়ে সাতটা পর্যন্ত চলা অভিযানে র‌্যাবের সঙ্গে ঔষধ প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

অভিযানে র‌্যাবের দেখতে পায়, মেয়াদ শেষ হওয়া দেশী ওষুধ এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ কয়েকটি দেশের আমদানি নিষিদ্ধ ইনজেকশন, ট্যাবলেট, ক্যাপসুল, যৌন উত্তেজক ট্যাবলেট ও ফুড সাপ্লিমেন্টসহ প্রায় ৭৬ ধরনের বিভিন্ন রোগের ওষুধ বিক্রি করা হচ্ছে। এ ছাড়া ২০১৮ সালে প্রতিষ্ঠানটির লাইসেন্সের মেয়াদ শেষ হলেও আর নবায়ন করা হয়নি।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, লাজ ফার্মা শুধু আমদানি নিষিদ্ধ ওষুধই বিক্রি করত না। তারা কয়েকমাস আগে মেয়াদ শেষ হয়ে যাওয়া ওষুধ ঘষামাজা করে মনমতো তারিখ বসিয়ে বিক্রি করে আসছিলেন। ওষুধ আমদানির বৈধ কাগজপত্র কিংবা রাজস্ব পরিশোধ করার কোনো কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। অভিযান চলার সময় এমন একজন ভুক্তভোগী সেই মেয়াদোত্তীর্ণ ওষুধ নিয়ে লাজ ফার্মায় আসেন ও ভ্রাম্যমাণ আদালতে কাছে অভিযোগ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ঔষধ আইনের ১৯৪০ ধারায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপক রতন সরকারসহ সাত কর্মকর্তা-কর্মচারীকে ২৯ লাখ টাকা জরিমানা ও আনাদায়ে তিন মাস করে কারাদণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা জরিমানার টাকা দিয়ে ছাড়া পান। জব্দ করা ওষুধের দাম ৪০ লাখ টাকা। পরে এগুলো ধ্বংস করা হয়।

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী কাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম

সিলেট-লন্ডন রুটে বিমান চলাচল শুরু সোমবার থেকে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সিলেট-লন্ডন রুটে বিমান চলাচল শুরু হচ্ছে সোমবার থেকে। ওইদিন বিমানের একটি ফ্লাইট সিলেটে যাত্রী নামিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।

কয়লা চুনাপাথর রপ্তানির আশ্বাস দিয়েছে ভারতীয় ব্যবসায়ী সংগঠন

বিশেষ প্রতিনিধি

image

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে আবারও কয়লা, পাথর ও চুনাপাথর রপ্তানির আশ্বাস দিয়েছেন ভারতের মেঘালয় রাজ্যের ব্যবসায়ীরা

sangbad ad

সাবেক মেজর সিনহা হত্যাকান্ডের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য ফাঁস

কক্সবাজার, প্রতিনিধি

image

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহার মৃত্যুর পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি লিয়াকত আলী। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে।

কক্সবাজারে মেজর সিনহা খুনের ৭ আসামীর রিমান্ড প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী ওসি প্রদীপ কুমার দাশসহ ৩ আসামিকে ৭ দিন এবং ৪ আসামীকে জেলগেটে জিজ্ঞাসাদের প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব-১৫।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের শিকড় মাটির অনেক গভীরে: ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি অশুভ চক্র নানা ইস্যুতে সরকারের বিরুদ্ধে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে।

১৫৩ দিনে করোনা শনাক্তে ইতালিকে ছাড়িয়ে গেল বাংলাদেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৫১জন, ১৫৩ দিনে মোট শনাক্ত হয়েছেন দুই লাখ ৫২ হাজার ৫০২ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সিলেটে ট্রাকের ধাক্কায় একজনের মৃত্যু

প্রতিনিধি, সিলেট

image

সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে রাফি আহমদ (১৮) নামের একজনের মৃত্যু হয়েছে। সে হাওয়াপাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে

সিলেটে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরো ১১২ জন

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১১২ জন। আর নতুন করে সুস্থ হয়েছে ৪৯ জন।