• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৯ আগস্ট ২০২০

 

রেডজোন ওয়ারী লকডাউন : থাকবে ২১ দিন

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৪ জুলাই ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রেড জোন হিসেবে পুরান ঢাকার ওয়ারী এলাকা আজ শনিবার (৪ জুলাই) থেকে লকডাউন করে দেয়া হয়েছে। সকাল ৬ টা থেকেই ওয়ারীর তিনটি রোড ও পাঁচটি গলির প্রবেশমুখ বন্ধ করে দেয়া হয়েছে। রোডগুলো হলো টিপু সুলতান রোড, যোগীনগর রোড ও ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন)। গলিগুলো হলো লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র্যাং কিন স্ট্রিট ও নবাব স্ট্রিট।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪১ নম্বর ওয়ার্ডের আওতাধীন এই আবাসিক এলাকাটির চারপাশের প্রবেশমুখে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে টাঙানো রয়েছে রঙিন ব্যানার, লেখা ‘রেড জোন, লকডাউন’। তবে জরুরি প্রয়োজনে যাতায়াতের জন্য র‌্যাংকিন স্ট্রিটের উত্তরা ব্যাংকের রাস্তা ও ওয়্যার স্ট্রিটের হট কেকের দোকানের পাশের রাস্তা দিয়ে যাতায়াতের ব্যবস্থা রাখা হয়েছে। এখন কেউ ওই দুটি ফটক দিয়ে যাতায়াত করতে চাইলে তাকে নির্দিষ্ট খাতায় যাতায়াতের কারণ এবং নিজ ঠিকানা লিখে বের হতে হবে। লকডাউন এলাকায় একটি কন্ট্রোল রুম (০১৯৯৯৯২৬৩৩৯, ০১৮৭৩৩০১১১৪) খোলা হয়েছে। যেকোনো প্রয়োজনে এই দুটি মুঠোফোন নম্বরে যোগাযোগ করতে পারবেন অধিবাসীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় কাউন্সিলরের নেতৃত্বেই এই লকডাউন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। তবে লকডাউন শুরুর আগে ওয়ারীতে বসবাসরত অনেকেই গ্রামের বাড়িতে চলে গেছেন।

ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক, চীনের সঙ্গে অর্থনৈতিক : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধি, মেহেরপুর

image

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক এবং চীনের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক। সম্প্রতি

গাইবান্ধার খাটিয়ামারি গ্রাম পরিদর্শন করলেন আর্ল আর মিলার

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ শনিবার বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার উত্তরবঙ্গে ব্যাপক বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শনে যান।

জয়ন্ত চাকমার পরিবারের পাশে খাগড়াছড়ির একটি মানবিক দল

খাগড়াছড়ি প্রতিনিধি

image

পার্বত্য জেলার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেক ইউনিয়নের হাজাছড়া শুকনাছড়া গ্রামের হত দরিদ্র এক অসহায় পরিবারের পাশে দাড়িয়েছে দিঘিনালা সহ খাগড়াছড়ি সরকারী কলেজের একদল ছাত্র-ছাত্রী

sangbad ad

খাগড়াছড়ি সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরন

খাগড়াছড়ি প্রতিনিধি

image

খাগড়াছড়ি পার্বত্য জেলার করোনাকালিন পরিস্থিতিতে জেলার কর্মরত সাংবাদিকদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আজ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শালিখায় সাড়া ফেলেছে বারমাসি থাই লেবুর চাষ

লক্ষ্মণ চন্দ্র মন্ডল, শালিখা (মাগুরা)

image

শালিখার শতখালী গ্রামের নওশের আলীর বারমাসি থাই লেবুর চাষ খুব লাভজনক হওয়াই অল্পদিনেই এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। প্রায় দিন এলাকার উৎসাহী কৃষক তার বাগান দেখতে এসে সেখান থেকে কলম করা চারা সংগ্রহ করে তারাও বাগান করা শুরু করেছেন

মহেশপুরে রাস্তা দখল করে পাঁকা বাড়ি : বিপাকে একশ পরিবার

মহেশপুর(ঝিনাইদদহ,প্রতিনিধি

image

ঝিনাইদহের মহেশপুরে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এলাকার কিছু ভূমি দস্যুদের বিরুদ্ধে। যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় এক শ’ পরিবার মহাবিপাকে পড়েছে।

পত্নীতলার ইউএনও করোনামুক্ত

প্রতিনিধি, বদলগাছী (নওগাঁ)

image

নওগাঁর পত্নীতলা উপজেলার নির্বাহী অফিসার মো. লিটন সরকার করোনামুক্ত হয়েছেন।

বন্যার্তদের মাঝে ১১ হাজার ৩৩৬ টন চাল বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

অতি বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় ৩৩ জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ১৬ হাজার ৫১০ মেট্রিক টন চালের মধ্যে এখন পর্যন্ত ১১ হাজার ৩৩৬ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।