• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১২ আগস্ট ২০২০

 

রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায়

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০১ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনাভাইরাস মহামারীর মধ্যে রোজার ঈদের মত এবারের কোরবানির ঈদের নামাজও বঙ্গভবনের দরবার হলে পড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ শনিবার সকালে পরিবারের কয়েকজন সদস্য এবং অতি গুরুত্বপূর্ণ পদস্থ কর্মকর্তাদের নিয়ে তিনি স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ পড়েন তিনি।

কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে চলমান বিশ্বব্যাপী সঙ্কটের প্রেক্ষাপটে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সচরাচর যে ঈদের নামাজ হয়ে থাকে এর আগে তা বাতিল করা হয়।-খবর বাসসের

রাষ্ট্রপতি বঙ্গভবনের দরবার হলে তার পরিবারের সদস্যবৃন্দ এবং কিছু গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সকাল সাড়ে ৮টায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির জামাত পরিচালনা করেন।

নামাজ শেষে বাংলাদেশের শান্তি, অগ্রগতি এবং দেশের জনগণের পাশাপাশি মুসলিম উম্মাহর কল্যাণে মহান রাব্বুল আলামিনের রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

যারা মারাত্মক কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন; তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং সেই সঙ্গে দেশ ও বিশ্ব জুড়ে করোনা রোগীদের দ্রুত সুস্থতা কামনা করে বিশেষ দোয়া করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল রাতে অন্যান্য শহীদদের এবং যারা দেশের স্বার্থে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করেছেন বিশেষত একাত্তরের মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে দোয়া করা হয়।

নামাজ শেষে রাষ্ট্রপতি হামিদ তার পরিবারের সদস্যদের সঙ্গে বঙ্গভবনে সময় কাটান। তবে এবারে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিদেশি কূটনীতিক বা অতিথিদের উপস্থিতিতে বিভিন্ন সুস্বাদু খাবার পরিবেশন বা আনুষ্ঠানিক শুভেচ্ছা বিনিময়ের কোন আয়োজন ছিল না।

রপ্তানি বাড়লেও রয়েছে শঙ্কা

রেজাউল করিম

image

করোনাভাইরাসে বিপর্যস্ত পরিস্থিতিতে জুন মাসে রপ্তানি আয় তলানিতে নেমেছিল। এরপর জুলাই মাসে তা ঘুরে দাঁড়িয়েছে। জুলাই মাসে

শোকের মাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে যারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ভেবেছিল ইতিহাসের গতি উল্টে দেবে, বঙ্গবন্ধুর স্বপ্ন নস্যাৎ করে

বঙ্গবন্ধু সম্পর্কে জানলে আমাদের মধ্যে মাতৃভূমির প্রতি ভালোবাসা তৈরি হবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

আমরা যদি বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে জানতে পারি তবে আমাদের মধ্যে মাতৃভূমির প্রতি ভালোবাসা এবং নেতৃত্ববোধ তৈরি হবে। কথাগুলো

sangbad ad

জাতিয় শোক দিবস উপলক্ষে ডিইউজের ৩ দিনের কর্মসূচি

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ৩ দিনের পৃথক কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

প্রণব মুখার্জির আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

গুরুতর অসুস্থ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে . আব্দুল মোমেন।

জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস এর বাণী

নিজস্ব বার্তা পরিবেশক

image

এই বছরের আন্তর্জাতিক যুব দিবসের প্রতিপাদ্য হলো বৈশ্বিক কার্যক্রমে যুব সম্পৃক্ততা যা তরুণদের কণ্ঠস্বর এবং তাদের সক্রিয়তা যেভাবে একটি পার্থক্য রচনা করছে এবং আমাদের চলমান বিশ্বকে জাতিসংঘের সনদের মান এবং দৃষ্টিভঙ্গির কাছাকাছি নিয়ে আসছে সেগুলোকে আলোকপাত করে।

করোনাভাইরাস মহামারী থেকে মুক্তি চেয়ে প্রাার্থনা

নিজস্ব বার্তা পরিবেশক

image

গীতাযজ্ঞ, প্রার্থনা, ঐতিহাসিক মিছিল আর যথাযথ মর্যাদা ও হিন্দু ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের জš§তিথি ‘ শুভ জš§াষ্টমী’ উৎসব পালিত হয়েছে।

খাগড়াছড়িতে জাবারাং এর কমিউনিটি এন্ট্রি সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি

image

খাগড়াছড়ি পার্বত্য জেলার স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা ‘জাবারাং’ এর “আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যত” প্রকল্পের আওতায় পানছড়ি উপজেলায় লতিবান ইউনিয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উন্নয়নের নামে সিলেটের মেয়রের স্বেচ্ছাচারিতা

বিশেষ প্রতিনিধি

image

সিলেট নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে গত ১১ বছরে ব্যয় করা হয় প্রায় দেড় হাজার কোটি টাকা। কিন্তু তাতেও মুক্তি মেলেনি নগরবাসীর।