• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

 

রাজধানীতে তিন হাসপাতালে র‌্যাবের অভিযান, ৬ জনের কারাদন্ড

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • download
image

রাজধানীর মোহাম্মদপুরে তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে ওটি বয় দিয়ে অপারেশনসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৬জনকে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ভোর ৪টা পর্যন্ত মক্কা মদিনা জেনারেল হাসপাতাল, নূরজাহান অর্থোপেডিক হাসপাতাল ও ক্রিসেন্ট হাসপাতাল লিমিটেড অভিযান চালানো হয়। সিলগালা করে দেওয়া হয়েছে মক্কা মদিনা ও নূরজাহান অর্থোপেডিক হাসপাতাল।

র‌্যাব-২ ও ডিজি হেলথ এর সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, হাসপাতালগুলোর পরিবেশ অত্যন্ত নোংরা এবং সেখানে সাধারণ রোগীও অসুস্থ হয়ে পরবে। কোনো চিকিৎসক নেই, মালিক ও ওয়ার্ডবয় মিলে পঙ্গু হাসপাতাল থেকে ভাগিয়ে আনা রোগীদের ভয়ভীতি দেখিয়ে অপারেশন করা হয়। অভিযানে দেখা গেছে, হাসপাতালগুলোতে ওটি বয় দিয়ে অস্ত্রোপচার করা হচ্ছে। একজন এসএসসি পাশ ছেলে, যার চিকিৎসা সর্ম্পকে নুন্যতম লেখাপড়া নেই, সেই লোক নিচ্ছে অপারেশনের সিদ্ধান্ত এবং নিজে অপারেশন করছে। এতে করে রোগীর জীবন ঝুঁকির মধ্যে পড়ছে। সেই সঙ্গে অর্থ ও সময়ের অপচয় হচ্ছে।

এসব অপরাধের জন্য মক্কা মদিনা জেনারেল হাসপাতালের মালিক নূরুন নবীকে এক বছর, ওটি বয় আনোয়ার হোসেনকে ছয় মাস ও আবদুর রশীদকে ছয় মাসের কারাদন্ড দেওয়া হয়। এছাড়া নূরজাহান অর্থোপেডিক হাসপাতালের ওটি বয় জাহাঙ্গীর হোসেনকে দুই ও বাবুল হোসেনকে এক বছরের কারাদন্ড দেওয়া হয়। আর ক্রিসেন্ট হাসপাতালের মালিক আবুল হোসেনকে এক বছরের কারাদন্ড দেওয়া হয়েছে।

ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর এ অভিযান চালানো হয় জানিয়ে পলাশ কুমার বসু বলেন, পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ রোগীদের ভাগিয়ে একটি দালাল চক্র এসব হাসপাতালে নিয়ে আসে। মোটা অংকের কমিশনের ভিত্তিতে দালালরা এসব কাজ করেন। উপযুক্ত চিকিৎসা না পেলেও রোগীদের মোটা অংকের বিল ধরিয়ে দেয়া হয়। বিল পরিশোধ না করতে পারলে রোগীদের আটকে রাখারও অভিযোগ রয়েছে এসব হাসপাতালের বিরুদ্ধে।

মাইন্ড এইডে কোন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ছিল না : বিসিপিএস

নিজস্ব বার্তা পরিবেশক

image

মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের কর্মীদের নির্যাতনে পুলিশ বাহিনীর এক সদস্যের মৃত্যুর ঘটনায় সমালোচিত রাজধানীর আদাবরের ‘মাইন্ড এইড’ প্রতিষ্ঠানটিতে কোন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (চিকিৎসা মনোবিজ্ঞানী) বা বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির (বিসিপিএস) কোন সদস্য কর্মরত বা যুক্ত ছিল না।

সংবাদপত্রকর্মীদের আয়কর কেন অবৈধ নয়: হাইকোর্ট

সংবাদ অনলাইন ডেস্ক

image

সংবাদপত্রকর্মীদের নতুন বেতন কাঠামো নবম ওয়েজ বোর্ডের (৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ) আয়কর ও গ্র্যাচুইটির বিধান নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে সংবাদকর্মীর আয়কর দেওয়া এবং এক মাসের গ্র্যাচুইটি পাওয়া সংক্রান্ত বিধান কেন অবৈধ ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। বুধবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

নতুন বছরে প্রায় ১০ কোটি করোনার ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

নতুন বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারি মাসে বাংলাদেশে টিকা আসার সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে দুই প্রতিষ্ঠানের সঙ্গেই চুক্তি হয়েছে।ভারতের সিরাম ইনস্টিটিউটের তিন কোটি ও গ্যাভির ছয় কোটি ৮০ লাখসহ মোট নয় কোটি ৮০ লাখ করোনার ভ্যাকসিন পাবে বাংলাদেশ। এসব ভ্যাকসিনের দাম হবে দুই থেকে পাঁচ ডলার বা দুই থেকে ৫শ টাকা।

sangbad ad

সাবেক ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৭ ডিসেম্বর

সংবাদ অনলাইন ডেস্ক

image

এক শিক্ষার্থীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১৭ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

বন্য হাতি হত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা: পরিবেশমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান সরকার পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষণে নিরলসভাবে কাজ করছে। কিন্তু সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম ও কক্সবাজারসহ দেশের কিছু এলাকায় বিভিন্ন কারণে বন্য হাতি হত্যা করা হচ্ছে। এসব বন্য হাতি নিধন প্রতিরোধে ব্যর্থ ও দায়ী কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। বন্য হাতি হত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

ফরিদুল হককে ধর্মপ্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি

সংবাদ অনলাইন ডেস্ক

image

নবনিযুক্ত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।বুধবার (২৫ নভেম্বর) মন্ত্রিপরিষ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

দেশে করোনা কেড়ে নিলো আরও ৩৯ প্রাণ, শনাক্ত ২১৫৬

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৭ জনে।এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনের।

দেশের স্বাধীনতার সুরক্ষা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে:কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয়, দেশটা তারা স্বাধীন করেছে আর আওয়ামী লীগ সাইডলাইনে বসে বসে দেখেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই এসেছে এদেশের স্বাধীনতা। দেশের স্বাধীনতার সুরক্ষা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে।

পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণিতে ভর্তি পরীক্ষা বাতিল করে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির