• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

মেজর সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

সংবাদ :
  • জসিম সিদ্দিকী, কক্সবাজার
image

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলামকে নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে। শুরুতে র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার জামিল আহমদকে এ মামলায় তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছিল। মামলার অধিকতর তদন্তের জন্য বিভিন্ন চাঞ্চল্যকর মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে কাজ করা খাইরুল ইসলামকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

আজ শুক্রবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, নতুন তদন্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম মেধা সম্পন্ন, দূরদর্শী ও বিচক্ষণ কর্মকর্তা। অতীতে বেশ কিছু চাঞ্চল্যকর মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে তিনি সুনাম ও সফলতার সঙ্গে পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন।

এদিকে সিনহা হত্যা মামলার আনুষ্ঠানিকভাবে রিমান্ড সংক্রান্ত কার্যক্রম শুরু করেছে র‌্যাব। পুলিশের ৪ সদস্যসহ সাত জনকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল ১৪ আগষ্ট সকালে কক্সবাজার কারাগার থেকে র‌্যাব হেফাজতে নিয়ে যায়। তবে মামলার অন্যতম অভিযুক্ত বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত ও এসআই নন্দদুলাল রক্ষিতকে আপাতত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা ও মাদক আইনে এবং রামু থানায় মাদক আইনে পৃথক ৩টি মামলা দায়ের করে। এ মামলায় নিহত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেব নাথকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ।

এদিকে ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি প্রদীপ কুমার দাশ, এসআই লিয়াকতসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন। এ সব মামলার তদন্তভার এখন র‌্যাবের হাতে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১ অক্টোবর থেকে সিঙ্গাপুর যাবে

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ১ অক্টোবর থেকে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে আবারও ফ্লাইট চালু

বাংলাদেশ-ভারত সহযোগিতা দেনা-পাওনার ঊর্ধ্বে -রীভা গাঙ্গুলি

নিজস্ব বার্তা পরিবেশক

ঢাকায় নিযুক্ত ভারতীয় বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, ভারত ও বাংলাদেশ উন্নয়ন অংশীদার এবং এই সহযোগিতা নিছক দেনা-পাওনার ঊর্ধ্বে, যা বিশ্বাস ও পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে রচিত।

আকামা-ভিসা থাকলে সবাই সৌদি যেতে পারবেন -পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

যাদের আকামা, ভিসা আছে, দেশে এসেছেন ছুটিতে, তাদের সবাই সৌদি আরব যেতে পারবেন, কোন জটিলতা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

sangbad ad

প্রধানমন্ত্রী আজ জাতিসংঘে ভাষণ দেবেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-র ৭৫ তম অধিবেশনে

‘নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বরাদ্দ শত কোটি’

জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইল

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার বাজেটে এক শ’ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

করোনা মোকাবেলায় পুরো বিশ্বকে এক হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় পুরো বিশ্বকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

শিমুলিয়া ঘাটে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

শিমুলিয়া ঘাট ব্যবহারকারী যাত্রীরা নাব্য সঙ্কটে ফেরি চলচল বিঘœ হওয়ায় সীমাহীন দুর্ভোগ

স্মারক ডাকটিকেট প্রকাশ করা হলো জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

ডাক অধিদপ্তর ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকেট প্রকাশ করেছে জাতিসংঘের সাধারণ

করোনা একদিনে আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮৩

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী