• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৪ জুলাই ২০২০

 

মর্নিং বার্ড লঞ্চ ডুবির ঘটনায় নাশকতার রহস্য খুজছে পুলিশ

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ৩০ জুন ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

মর্নিং বার্ড লঞ্চ ডুবির ঘটনায় নাশকতার রহস্য খুজছে পুলিশ। ৪১ সেকেন্ডের এক ভিডিওতে ময়ূর ২ লঞ্চ যেভাবে মর্নিং বার্ডকে ডুবিয়ে দেয় সেই ফুটেজ ভাইরাল হওয়ার পর থেকে পুলিশের মনে সন্দেহের দানা বেধেছে। যদিও আগের দিন নৌ পরিবহন প্রতিমন্ত্রীও ফুটেজ দেখে একই কথা বলেছিলেন। এদিকে বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় আজ আরো দুই লাশের সন্ধান মিলেছে। আজ সকালে দ্বিতীয় দিনের মতো ডুবুরীরা মনিং বার্ড লঞ্চের ইঞ্জিন গ্রিজার আশিক হোসেনের লাশ উদ্ধার করে। উদ্ধার ও তল্লাসী কার্যক্রম আনুষ্ঠানিক শেষ ঘোষনার পর আজ বিকেলে ঢাকা জজ কোর্টের মহুরী আব্দুর রহমানের লাশ নদীতে ভেসে উঠে। এ দূর্ঘটনায় আগের দিন আব্দুর রহমানের স্ত্রী ও সন্তানের লাশ উদ্ধার হয়েছিলো। এর ফলে লঞ্চডুবিতে প্রানহানীর সংখ্যা দাড়িয়েছে ৩৪ জনে। এদিকে লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত মৃত্যু,বেপরোয়া গতিতে লঞ্চ চালানোসহ কয়েকটি ধারায় ময়ূর মালিক ও চালকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে নৌ পুলিশ। মামলার পর থেকে ময়ূর লঞ্চ এবং মর্নিবার্ড লঞ্চের মালিকসহ আসামীরা আত্মগোপনে রয়েছেন।

বিআইডব্লিউটিএ ও পুলিশ সূত্র জানায়, টানা দুইদিন শ্বাসরুদ্ধকর ৩০ ঘন্টা উদ্ধার কার্যক্রম চালিয়ে তল্লাসী অভিযান শেষ ঘোষনা করা হয়েছে। এর আগে এয়ার লিফটিং এর মাধ্যমে চূর্নবিচুর্ণ হয়ে ডুবে যাওয়া লঞ্চ মনিং বার্ড টেনে তোলা হয়। ডুবে যাওয়া লঞ্চ এমএল মর্নিং বার্ডকে টেনে সদরঘাটের কুমিল্লা ডকইয়ার্ডের কাছে নিয়ে যাওয়া হয়েছে। ভেতরে আর কোনো মৃতদেহ পাওয়া যায়নি। বেলা আড়াইটায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা ঘোষণা করা হয়েছে।

এদিকে ডুবে যাওয়া ‘মর্নিং বার্ড’ লঞ্চের মালিকেরও কোনো খবর পাওয়া যাচ্ছে না। বিআইডব্লিউটিএ কিংবা নৌ-পুলিশ কারো কাছেই তার খবর নেই। মালিক পক্ষের কেউ নিজ থেকে এখনও যোগাযোগ করেননি, তবে সংশ্লিষ্টরা মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

নৌ পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম বলেন, ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। ভিডিও ফুটেজ দেখে আমাদের কাছে মনে হচেছ পরিকল্পিতভাবে ঘটনো হয়েছে। এটি কোন দূর্ঘটনা নয়। নৌ পরিবহন মন্ত্রনালয় থেকে গঠিত তদন্ত কমিটিতে নৌ পুলিশের প্রতিনিধিও রয়েছে।

রাজধানীতে দ্বিতীয় রেড জোন ওয়ারী : কাল থেকে লকডাউন

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরনো ঢাকার ওয়ারীকে রাজধানীর দ্বিতীয় রেড জোন ঘোষনার পর কাল শনিবার থেকে

প্রবীণ লেখিকা মকবুলা মঞ্জুর আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রবীণ লেখিকা মকবুলা মঞ্জুর আর নেই। বার্ধক্য জনিত কারনে গতকাল সন্ধ্যা ৭টায়

লঞ্চ দুর্ঘটনার তদন্ত কমিটি পুনর্গঠন ও সুষ্ঠু তদন্তের দাবি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বুড়িগঙ্গায় লঞ্চ দুর্ঘটনার তদন্ত কমিটির সদস্যসচিবের দায়িত্ব থেকে বিআইডব্লিউটিএর পরিচালক রফিকুল

sangbad ad

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটকল শ্রমিকদের দায়িত্ব গ্রহণ করেছেন। কারো দুশ্চিন্তার কারণ নেই : পাটমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশে রেকর্ড পরিমাণ খাদ্য উৎপাদন : ১১বছরে সারের মূল্য না বাড়ার সুফল

রতন বালো

image

করোনা মহামারী ও আগাম বন্যায় চ্যালেঞ্জ থাকলেও তেমন ঝুঁকি দেখছে না সরকার।

করোনা সংকট মোকাবেলায় দ্বিপাক্ষিক-আঞ্চলিক-বহুপাক্ষিক উদ্যোগ জোরদারের পরামর্শ সাবেক কূটনীতিকদের

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

বৈশ্বিক মহামারি করোনায় সৃষ্ট সংকট মোকাবেলায় বিভিন্ন দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক উদ্যোগ জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন সাবেক পররাষ্ট্রসচিব ও রাষ্ট্রদূতরা।

করোনায় একদিনে আরও ৪২ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৩১১৪

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪২ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬৮ জনের, মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন।

করোনায় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

সাংবাদিক ফারুক কাজী আর নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব, সিনিয়র সাংবাদিক সভাপতি ফারুক কাজী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

sangbad ad